বুধবার, ১১ মে, ২০১৬

এসএসসি’র ফল প্রকাশ: পাসের হার ৮৮.২৯%

এসএসসি’র ফল প্রকাশ: পাসের হার ৮৮.২৯%

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ বুধবার সকাল ১০টার দিকে এ ফল প্রকাশ করা হয়। পাসের হার ৮৮.২৯%। জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৯ হাজার ৭৬১ জন।

সচিবালয়ে সংবাদ সম্মেলনে করে মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ফল প্রকাশিত হলেও দুপুর ২টা থেকে ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।
SSC/DAKHIL লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।
শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd থেকেও পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন।
শিক্ষা প্রতিষ্ঠানগুলো www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে গিয়ে ফলাফল ডাউনলোড করা যাবে। এবার বোর্ড থেকে ফলাফলের কোনো ‘হার্ডকপি’ সরবারহ করা হবে না বলে শিক্ষা মন্ত্রনালয় থেকে জানানো হয়েছে।
প্রসঙ্গত, এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। এরমধ্যে ৮ লাখ ৪২ হাজার ৯৩৩ জন ছাত্র এবং ৮ লাখ ৮ হাজার ৫৯০ জন ছাত্রী।
গত ১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত এসএসসির তত্ত্বীয় এবং ৯ থেকে ১৪ মার্চ ব্যবহারিক পরীক্ষা হয়।
গত বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ৮৭ দশমিক ০৪ শতাংশ শিক্ষার্থী পাস করে। এদের মধ্যে জিপিএ-৫ পায় ১ লাখ ১১ হাজার ৯০১ জন

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: