বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০১৬

যত্রতত্র রাস্তা পারাপার বন্ধ করতে হবে : প্রধানমন্ত্রী

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম
  :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্ঘটনায় চালকদের দায়ী করার আগে যত্রতত্র রাস্তা পারাপার বন্ধ করতে হবে। কোনো দুর্ঘটনা ঘটলে আগে চালককে দোষ দেয়া হয়। কিন্তু বিবেচনা করা হয় না কার জন্য দুর্ঘটনা ঘটল। আজ বুধবার মগবাজার-মৌচাক ফ্লাইওভারের প্রথম অংশের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
যত্রতত্র রাস্তা পারাপার বন্ধ করতে হবে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী বলেন, সড়কে একটা দুর্ঘটনা ঘটলে আমরা আগে ড্রাইভারকে মারতে যাই, গাড়ি ভাঙচুর করি। কার দোষে দুর্ঘটনা ঘটলো সেটি দেখি না। এক্ষেত্রে পথচারীদের সচেতন হওয়া দরকার। তারা যেন গাড়ির সামনে দিয়ে হঠাৎ করে দৌড় না দেয়। এক্ষেত্রে ট্রাফিকদেরও সচেতন হতে হবে।
অনুষ্ঠানে শেখ হাসিনা আরও বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর যানজট নিরসনে আওয়ামী লীগ অনেক পরিকল্পনা করেছিল। পরবর্তী সরকার এসে সেগুলো বাতিল করে। যাই হোক এই ফ্লাইওভারে যানজট অনেকাংশে কমবে বলে আমি মনে করছি।
এর আগে বুধবার বেলা পৌনে ১১টায় ফ্লাইওভারটির একাংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর রাজধানীর অফিসার্স ক্লাবে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের আগে সাতরাস্তা ফ্লাইওভারটি দিয়ে প্রধানমন্ত্রীর গাড়ি বহর অফিসার্স ক্লাবে পৌঁছে।
এ সময় ফ্লাইওভার প্রকল্পে অর্থায়নের জন্য সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট ও ওপেক ফান্ড ফর ডেভেলপমেন্টকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।
উদ্বোধন হওয়া ফ্লাইওভারটি সাতরাস্তা থেকে শুরু হয়ে ২ দশমিক ১ কিলোমিটার পর শেষ হবে মগবাজারের হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালের সামনে। রাজধানীর এফডিসি, মগবাজার, মৌচাক, শান্তিনগর, মালিবাগ সড়ক ও মগবাজার রেল ক্রসিংয়ে যানবাহনের ধারণক্ষমতা বৃদ্ধি করে যানজট নিরসনে ২০১১ সালে এই ফ্লাইওভার তৈরির প্রকল্পটি হাতে নেয়া হয়

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: