বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০১৬

লবণচাষিদের উৎসাহ দেওয়ার নির্দেশ বাণিজ্যমন্ত্রীর

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ


স্বদেশসময় টোয়েন্টিফোরডটকম : দেশের চাহিদা মোতাবেক লবণের উৎপাদন করতে লবণচাষিদের প্রয়োজনীয় সহযোগিতা ও উৎসাহ দিতে কক্সবাজারের জেলা প্রশাসককে নির্দেশ নিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। 

মন্ত্রী বলেন, সরকার লবণচাষিদের উৎসাহিত করতে বিদেশ থেকে লবণ আমদানি বন্ধ রেখেছে। দেশে উৎপাদিত লবণের মান বেশ ভালো।
তিনি আরো বলেন, লবণচাষিদের লবণ উৎপাদনে যাতে সমস্যা না হয়, সেই জন্য সরকার সবধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। এ বিষয়ে কক্সবাজারের জেলা প্রশাসককে প্রয়োজনীয় উদ্যোগ ও ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৃস্পতিবার মন্ত্রণালয়ের সমন্বয় সভা থেকে ভিডিও কনফারেন্স সিস্টেমের উদ্বোধন করে কক্সবাজারের জেলা প্রশাসককে এ নির্দেশ দেন।

মন্ত্রী কক্সবাজারের জেলা প্রশাসকের উদ্দেশে বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য এবং সরবরাহ যাতে স্বাভাবিক থাকে, সেই বিষয়ে সতর্ক থাকতে হবে। বাজার মনিটরিংসহ প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা নিতে হবে।

তোফায়েল আহমেদ এ সময় বলেন, বাংলাদেশ এখন পাকিস্থান থেকে সকল ক্ষেত্রে এগিয়ে আছে। সামাজিক উন্নয়নসহ বেশ কিছু ক্ষেত্রে ভারত থেকেও এগিয়ে আছে। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, চাউল বিদেশে রফতানি হচ্ছে, দেশের রিজার্ভ-রেমিটেন্স পর্যাপ্ত। সবমিলিয়ে দেশের অর্থনীতি ঊর্ধ্বমুখী। দেশের মানুষের কল্যাণে সরকার সবকিছুই করে যাচ্ছে।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, অতিরিক্ত সচিব মো. শওকত আলী ওয়ারেছি, অতিরিক্ত সচিব (রফতানি) জহির উদ্দিন আহমেদ,  বাংলাদেশ টেরিফ কমিশনের চেয়ারম্যান মুসফিকা ইকফাত, রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান বেগম মাফরুহা সুলতানা, টিসিবি-এর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আবু সালেহ মো. গোলাম আম্বিয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: