বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০১৬

নাগরিক সমাবেশ কর্মসূচীর

 
 স্বদেশসময়টোয়েন্টিফোরডটকম: কোটি মানুষের বসবাসের শহর ঢাকা। এই শহরের পরিবেশ, জীবন, জীবিকা, খাদ্য, নিরাপত্তা, সুস্থ ও স্বাভাবিক জীবন যাপনের স্বার্থে ঢাকা ও তার চারপাশের জলাধারগুলোর বিশেষ ভূমিকা রয়েছে। ঢাকা শহরের গত কয়েক বছরের তাপমাত্রা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। এজন্য মুলত বৈশ্বিক উষ্ণতাকে দায়ী করা হলেও আভ্যন্তরীন কারণও রয়েছে। নগরায়নের েেত্র সঠিক পরিকল্পনার অভাবে যান্ত্রিক যানবাহনের বৃদ্ধি, গাছপালা কেটেফেলা সহ জলাধারসমূহ ভরাট করে বিভিন্ন ধরনের অবকাঠামো নির্মাণ তাপমাত্রা বৃদ্ধির অন্যতম কারণ।
তারই প্রতিবাদে আজ সকাল ১১.০০টায় জাতীয় প্রেসকাবের সামনে ইনিশিয়েটিভ ফর পিস এর সমন্বয়কারী আরিফুর রহমান আরিফ এর সঞ্চালনায় এবং সম্মিলিত জলাধার রা আন্দোলনের আহবায়ক ও নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ইবনুল সাঈদ রানার সভাপতিত্বে সম্মিলিত জলাধার রা আন্দোলন ও সমমনা ২০টির ও অধিক সংগঠনের সমন্বয়ে “ঢাকা শহরের ভূপৃষ্ঠের তাপমাত্রা সহনীয় মাত্রায় রাখতে সকল জলাশয় দখল ও দুষন থেকে বিরত থাকুন এবং সকল ভরাটকৃত জলাধার উদ্ধার করতে হবে” শীর্ষক নাগরিক সমাবেশ কর্মসূচীর আয়েজন করে। উক্ত নাগরিক সমাবেশে উপস্থিত ছিলেন, সম্মিলিত জলাধার রা আন্দোলনের সদস্য সচিব ও ক্যাম্পেইন ফর ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান মশিউর রহমান রুবেল, বিশিষ্ট নীতিবিশ্লেষক ও পরিবেশবিদ সৈয়দ মাহবুবুল আলম তাহিন, পীস এর মহাসচিব ইফমা হোসাইন, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের সদস্য ডা. আব্দুল হাই মজুমদার গ্রীন কাব অফ বাংলাদেশে (জিসিবি) এর সভাপতি আশীষ কুমার দে, ডাব্লিউবিবি ট্রাষ্টের এ্যাডভোকেসী অফিসার মারুফ রহমান, গ্রীন মাইন্ড সোসাইটির সভাপতি আমির হাসান, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের নির্বাহী সদস্য নুর হোসেন, পল্লী সেবা সোসাইটির(পিএসএস) এর সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: