বুধবার, ২০ এপ্রিল, ২০১৬

রেহমানের বিরুদ্ধে আরো অভিযোগের আশঙ্কা স্ত্রীর


শফিক রেহমানের মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে বক্তব্য রাখেন তার স্ত্রী তালেয়া রেহমান

শফিক রেহমানের মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে বক্তব্য রাখেন তার স্ত্রী তালেয়া রেহমান

নিজস্ব প্রতিবেদক : গ্রেপ্তার হওয়া সাংবাদিক শফিক রেহমানের বিরুদ্ধে আরো নতুন অভিযোগ এনে তাকে ফের রিমান্ডে নেওয়া হতে পারে বলে আশঙ্কা করেছেন তার স্ত্রী তালেয়া রহমান।

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় তিনি বলেন, “আমি চাই না উনি জেলে থাকুক। তার বয়স হয়েছে। তিনি অসুস্থ। এই মানুষকে যদি বিনা বিচারে জেলে রাখা হয়..। আমি শুনেছি আরো কিছু অভিযোগ আনা হবে, মাহমুদুর রহমানকে নিয়ে রিমান্ড করা হবে। তার মানে আরো কিছু এর সঙ্গে যোগ হবে। এর কোনো কিছুই আমি চাই না।”

শফিক রেহমান কোনো ধরনের হত্যাচেষ্টার সঙ্গে জড়িত থাকতে পারেননা দাবি করে তার সহধর্মিনী বলেন, ‘তিনি (শফিক রেহমান) কোনো দিন এতোটুকু রক্ত দেখতে পারেনি। সেজন্য ইনজেকশন নিতেও ভয় পেতো। রক্ত বের হবে জেনে ডায়াবেটিস পরীক্ষা করাতো না। শেষ জীবনে এসে তার বিরুদ্ধে এই ধরনের অভিযোগ?’

এর বিরুদ্ধে সবাই জেগে উঠার আহ্বান জানিয়ে তিনি বলেন, জেগে উঠতে না পারলে সবার মরণ হবে। এ সময় তিনি শফিক রেহমানের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

তালেয়া রহমান বলেন, ‘মুক্তিযুদ্ধের সময়ে শফিক রেহমান অনেক কিছু করেছিলেন। বিদেশে সমস্ত মিডিয়াকে তিনি বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছিলেন। যে এতোকিছু করেছে তার নামে প্রাণহানির অভিযোগ?’

সাংবাদিক শফিক রেহমানের রিমান্ড বাতিল এবং তার মুক্তি দাবিতে এই অনুষ্ঠানের আয়োজন করে ‘শফিক রেহমান মুক্তি মঞ্চ’।

আলোচনা সভায় অংশ নিয়ে শফিক রেহমানকে গ্রেপ্তার এবং সরকারের অবস্থানের সমালোচনা করেন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফর উল্লাহ চৌধুরী।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: