মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০১৬

আলোকিত সাহসী মানুষটির সাথে ডাব্লিউবিবি ট্রাস্টের কর্মকর্তাবৃন্দ




স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:
২০০৫-০৬ সালে যখন তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং জেলা প্রশাসকদের তেমন একটা আগ্রহ পরিলক্ষিত হতো না। ঠিক সেই সময়ে নিজ উদ্যোগে প্রশাসনের সহায়তায় (২০০৬ সালের ৩১ মে বিশ্ব তামাক মুক্ত দিবসে) চট্টগ্রাম বন্দর ম্যাজিস্ট্রেসির মোবাইল কোটের্র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে চট্টগ্রাম বন্দর ম্যাজিস্ট্রেট “মোহাম্মাদ মুনীর চৌধুরীর” নেতৃত্বে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার( নিয়ন্ত্রণ) আইন বাস্তবায়নে চট্টগ্রামের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে পাবলিক প্লেসে ধূমপানের অপরাধে ২৭ জনকে দন্ডিত করে ১৩৫০ টাকা জরিমানা আদায় এবং দন্ডিত কর্মকর্তা ও কর্মচারীদের ভবিষ্যতে সরকারী অফিসে ধূমপান থেেেক বিরত থাকার জন্য কঠোরভাবে সতর্ক করে দেয়া হয়।

এছাড়া বিগত সময়ে চট্টগ্রাম বন্দর ম্যাজিস্ট্রেটের, নেতৃত্বে পাবলিক প্লেসে ধূমপানের অভিযোগে ৪ শতাধিক ধূমপায়ী ও তামাকজাত দ্রব্য ব্যবসায় নিয়োজিত প্রতিষ্ঠানকে দন্ডিত করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় এবং বিপুল পরিমাণ তামাকজাত সামগ্রী জব্দ করে দেশে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নের পথকে আরো প্রশস্ত করেছেন। তৎকালীন সময়ে এ ধরনের উদ্যোগকে বাংলাদেশ তামাক বিরোধী জোট স্বাগত জানিয়েছিল। (১ জুন, ২০০৬ তারিখে প্রথম আলো, নয়া দিগন্তÍ এবং দৈনিক সংগ্রামে, আইন ভঙ্গের জন্য জরিমানা-এর উপর সংবাদ প্রকাশিত হয়)।
পরবর্তীতে দেশের বিভিন্ন জেলা প্রশাসনে, সমুদ্র বন্দর অধিদপ্তরে, পরিবেশ অধিদপ্তরে, মিল্ক ভিটায় এবং সর্বশেষ বাংলাদেশ সরকারের যুগ্মসচিব এবং ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীতে (ডিপিডিসি) সচিব হিসাবে কর্মরত বাংলাদেশ সরকারের প্রশাসন ক্যাডারের আলোকিত এই সাহসী মানুষটির সাথে আজ ৫ এপ্রিল ২০১৬, প্রথমবারের মতো সরাসরি স্বাক্ষাৎ করে বিগত দিনের অবদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন এবং আগামীদিনে এফসিটিসির আর্টিক্যাল ৫.৩ বাস্তবায়ন, তামাক নিয়ন্ত্রণ ও স্বাস্থ্য সুরক্ষায় তার অনন্য ভূমিকা অব্যহত রাখার অনুরোধ জানিয়ে ডাব্লিউবিবি ট্রাস্টের কর্মকর্তাবৃন্দ তার সাথে স্বাক্ষাৎ করে। এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীতে (ডিপিডিসি) এর ডেপুটি ম্যানেজার নূর কামরুন নাহার।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: