বুধবার, ৬ এপ্রিল, ২০১৬

যানজট কমাতে ট্রাফিক শিল্পাঞ্চলের বিকল্প সড়ক

যানজট কমাতে ট্রাফিক শিল্পাঞ্চলের বিকল্প সড়ক

যানজট কমাতে ট্রাফিক শিল্পাঞ্চলের বিকল্প সড়ক



স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:
   বিকল্প সড়ক ব্যবহার করুন, কম সময়ে গন্তব্যে পৌঁছান’ এই স্লোগানে নিয়ে বিকল্প সড়ক উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে তেজগাঁও শিল্পাঞ্চল ট্রাফিক জোন। একই সাথে ওই এলাকায় যানজট কমাতে জনগণকে তিনটি বিকল্প সড়ক ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ট্রাফিকের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. আবু ইউসুফ।
অভিযানের অংশ হিসেবে নিকেতনের শান্তা টাওয়ার থেকে তেজগাঁওয়ের রেজিস্টেশন কমপ্লেক্স পর্যন্ত কোন দিয়ে রাস্তা বিভাজন করা হয়েছে। সরিয়ে দেওয়া হয়েছে আশে পাশের ভ্রাম্যমাণ হকার ও পার্ক করা গাড়ি। ফলে গুলশান বা রামপুরা থেকে আড়ং হয়ে আসা গাড়ি সাতরাস্তা ফ্লাইওভার এবং মহাখালী উভয় দিকে যেতে পারবে। রাস্তাটির নির্দেশনা হচ্ছে শান্তা ক্রসিং পশ্চিম-রেজিস্টেশন কমপ্লেক্স। তারপর ডানে তিব্বত ক্রসিং এবং বামে বিজয় সরণি এবং সাতরাস্তা।
দ্বিতীয় বিকল্প রাস্তাটি মহাখালী থেকে আসা গাড়ির তিব্বত ক্রসিং বর্জন। পথ নির্দেশনা হচ্ছে নাবিস্কো বামে মোড়-প্রথম ক্রসিং ডানে মোড়-ওয়ার্ড কমিশনারের অফিস। তারপর রেজিস্টেশন কমপ্লেক্স ডানে মোড়-সমকাল হয়ে বিজয় সরণির পূর্ব মাথা (লাভ রোড)। কেউ কেউ কমিশনারের অফিসের সামনে দিয়ে তিব্বত ক্রসিং এর পূর্বে বামের রাস্তায় তেজগাঁও শিল্পাঞ্চল থানার পিছন দিয়ে লাভ রোডে আসতে পারেন।
তৃতীয় বিকল্প রাস্তাটি হচ্ছে ফার্মগেট বামের রাস্তা-বিজ্ঞান কলেজ-ট্রাকষ্ট্যান্ড সাতরাস্তা হয়ে ফ্লাইওভার। কম সময়ে রাস্তাটি পার হওয়া যাবে এবং কোথাও যানজট নেই। রিক্সার অধিপত্য থাকলেও গাড়ির অধিপত্য বিস্তার করতে পারলে রিক্সা কমে যাবে।
এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. আবু ইউসুফ বলেন, ‘মানুষ বিকল্প সড়ক ব্যবহার করতে চায় না। যানজট নিরসন করা ট্রাফিক পুলিশের প্রধান কাজ। তাই ট্রাফিক পুলিশের নির্দেশিত পথ ব্যবহার করুন।’

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: