শনিবার, ৩০ এপ্রিল, ২০১৬

'কারণ খোঁজার অর্থই হলো খুনকে বৈধতা দেয়া'




স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম: রাজশাহীতে নিহত শিক্ষক রেজাউল করিমের ছেলে রিয়াসাদ ইমতিয়াজ সৌরভ বলেছেন, আমার আব্বুর সবচেয়ে বড় দোষ হলো সত্য কথা বলা। কারো ধার ধারতেন না, যেটা ভালো মনে করতেন সেটাই বলতেন। আমার বাবাকে কি কারণে হত্যা করা হয়েছে সেটা খোঁজার জন্য আমরা ব্যস্ত। তিনি আস্তিক ছিলেন, না নাস্তিক ছিলেন সেটা নিয়ে সবাই মাথা ঘামাচ্ছেন। কিন্তু তাকে কে হত্যা করল সেদিকে কারো ভ্রুক্ষেপ নেই। আমার বাবার খুনের কারণ না খুঁজে খুনিদের বের করাটাই জরুরি। খুনের কারণ খোঁজার অর্থ হলো খুনকে অনেকটাই বৈধতা দেয়া। আজ শনিবার সাড়ে ১০টার দিকে শিক্ষক হত্যার বিচার দাবিতে গঠিত মুকুল মঞ্চে ইংরেজি বিভাগের উদ্যোগে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।


এর আগে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনের সামনে থেকে একটি মৌন মিছিল বের করে ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। পরে মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে সাবাস বাংলা ভাস্কর্য কালো কাপড় দিয়ে ঢেকে দেয় তারা। সেখান থেকে তারা মুকুল প্রতিবাদ সংহতি মঞ্চে গিয়ে সমাবেশ করে। এসময় অর্থনীতি, লোক প্রশাসন বিভাগ, আইন অনুষদ, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট, ফলিত গণিত, পরিসংখ্যান, ভাষা, বাংলা বিভাগ প্রগতিশীল ছাত্রজোট বঙ্গবন্ধু ছাত্র পরিষদ মিছিল নিয়ে এসে সমাবেশে যোগ দিয়ে বিচার দাবির আন্দোলনে সংহতি প্রকাশ করে।

সমাবেশ শেষে সকাল ১১টায় শিক্ষক সমিতির মানববন্ধনে প্রায় দুই হাজার শিক্ষার্থী যোগ দেয়। এদিকে শনিবার বেলা ১২টার দিকে প্যারিস রোডে হত্যাকারীদের শাস্তির দাবিতে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে অরণী সাংষ্কৃতিক জোট। এছাড়াও সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: