মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০১৬

মানবিক দিক বিবেচনায় ফুটপাতে হকার উচ্ছেদ বন্ধ

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:  সফলতা না আসায় ও মানবিক দিক বিবেচনা করে আপাতত বন্ধ রয়েছে দুই সিটি করপোরেশনের ফুটপাত মুক্ত করা অভিযান। দায়িত্ব পাওয়ার পর ঢাকার দুই সিটি করপোরেশন মেয়র ফুটপাত থেকে অবৈধ দখল ও হকারমুক্ত করার ঘোষণা দেন। এরপর দীর্ঘ দিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।
দখলমুক্ত হওয়ার অল্প সময়ের মধ্যেই পুনরায় ফুটপাত দখলে চলে যাওয়ার অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে স্থানীয় কাউন্সিলরদের ছত্রছায়ায় দখল হচ্ছে ফুটপাত। অন্যদিকে সিটি করপোরেশনের কর্তাদের অভিযোগ, নিজস্ব বাহিনী না থাকা ও পুলিশ সহযোগিতা না করায় দখলমুক্ত করার পর আবারও তা অবৈধ দখলে চলে যাচ্ছে।
এদিকে ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ী ও হকারদের জীবিকার বিকল্প ব্যবস্থা না করা পর্যন্ত হকার উচ্ছেদ অভিযান বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে দুই সিটি করপোরেশন। তবে সাধারণ মানুষ ও যান চলাচলের অসুবিধা যাতে না হয় সেদিক বিবেচনা করে ফুটপাতে হকার বসার ব্যাপারে শৃঙ্খলা আনা হচ্ছে বলেও জানিয়েছে করপোরেশন দুটি।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: