সোমবার, ২৩ মে, ২০১৬

অসহায়,গরিব ও পথ শিশুদের জন্য -স্বদেশমিত্তিকা বিদ্যানিকেতন


স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:

 মোঃ আকবর হোসেন: স্বদেশমিত্তিকা মানবনউন্নয়ন সংস্থাঃ  


শুধু প্রাইমারী নয়,মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা হোক সবার জন্য-গরিব ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তার জন্য কয়েক জন মিলে আমরা একটি অলাভজনক সংগঠন তৈরী করি যার নাম স্বদেশ মিত্তিকা মানব উন্নয়ন সংস্থা এবং সংস্থা পরিচালিত স্বদেশ মিত্তিকা বিদ্যানিকেতন ।
এই সংগঠনের কাজ এগিয়ে নিয়ে যেতে আপনার সহযোগীতা আমাদের খুবই প্রয়োজন।
বাংলাদেশের মত দরিদ্রে এবং  জনবহুল দেশে শিক্ষার হার দিন দিন যতটুকু পরিমানে বাড়ার দরকার তা বাড়ছে না,কেননা সবাই শুধু সরকারের দিকে চেয়ে আছে,বেসরকারী ভাবেও তেমন কাজ হচ্ছে না বা হলেও তা খুব বেশি নয়।হাতে গোনা কিছু বেসরকারী প্রতিষ্ঠান শিক্ষার বিস্তার নিয়ে কাজ করছে,তাই আমরা এডুকেশন নিয়ে কাজ শুরু করছি,আপনি আমাদের সাথে এই মহান কাজের অংশীদার হতে পারেন।
আপনি একটা ভালো শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করেন,কিন্তু অনেক মেধাবী মুখ দেখা যায় যারা টাকার অভাবে পড়াশোনা করতে পারছে না,আমরা চাই আর কোন মেধাবী ছাত্র/ছাত্রী পড়াশোনা বন্ধ না করুক। আমরা দশে মিলে তাদের জন্য কিছু করি।
স্বদেশমিত্তিকা মানবনউন্নয়ন সংস্থা পরিচালিত স্বদেশমিত্তিকা বিদ্যানিকেতন এর কাজ :
  • ইনশাআল্লাহ আমরা  গরিব মেধাবী  ছাত্র/ছাত্রীকে বই কিনে দেব ।
  • পরীক্ষার ফি কিংবা বেতন দেব
  • যারা পড়াশোনা করতে আগ্রহী কিন্তু অভাবের কারনে পারছে না,আমরা তাদের পাশে দাড়াব
  • বিভিন্ন এলাকায় গিয়ে মানুষ কে  শিক্ষার গুরুত্ব সম্পর্কে বলবো।
আমাদের এই সংগঠন চালাতে এবং গরিব মেধাবী ছাত্র/ছাত্রীদের বই ,খাতা,বেতন ইত্যাদি দিতে অর্থের প্রয়োজন সবচেয়ে বেশি।
আপনি কিভাবে সরাসরি আমাদের হেল্প করবেন ?
আমাদের ডোনেট করতে চাইলে জানাতে পারেন।আপনার দেয়া অর্থ গরিব ছেলেমেয়েদের বই কিনে দেওয়ার কাজে খরচ করা হবে এবং আপনার নাম চিরদিন আমাদের পোর্টালে লেখা থাকবে।
আপানর দেয়া অর্থ দিয়ে কোন কাজ করা হয়েছে আপনাকে তার প্রমান দেখানো হবে এবং আপনি যেকোন সময় আমাদের থেকে কাজের প্রমান চাইতে পারবেন।
আপনি কিভাবে আমাদের সাথে কাজ করবেন ?
আমাদের সাথে কাজ করার কয়েকটা অপশন আছে,যে যার অবস্থান এবং সুবিদা অনুযায়ী আমাদের হেল্প করতে পারেন,
১. আপনার সামর্থ অনুযায়ী আমাদের ডোনেট করতে পারেন,আপনি প্রতিদিন চা/সিগারেট/কপি পান করে যে টাকা খরচ করেন অন্তত তার থেকে কিছু টাকা এই গরিব শিক্ষার্থীদের কল্যানে খরচ করুন,এরা পড়তে চায় দয়া করে এদের পড়তে সুযোগ করে দিন।
৩ .আপনি যদি চাকরি করেন তবে আপনার পরিচিত গরিব ছেলেমেয়েদের পড়াশোনার জন্য ডোনেট করতে আগ্রহী তাদের সাথে আমাদের একটা কানেকশন করিয়ে দিতে পারেন এবং নিজেও আমাদের ডোনেট করতে পারেন।
৪. আপনি ফেইসবুকে কিংবা টুইটারে বেশি আড্ডা মারেন কিংবা স্যোসাল নেটওয়ার্কিং সাইটে আপনি বেশ পরিচিত,তবে আপনি আমাদের প্রতিটি আপডেট নিউজ আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।
৫. আপনার একটা ভালো ব্লগ আছে,আপনি সেই ব্লগে/সাইটে আমাদের এই সংগঠনের কথা সবার সাথে শেয়ার করুন
৮। আপনি পত্রিকা/ইলেকট্রনিক মিডিয়ার সাথে জড়িত হলে আমাদের সংগঠন নিয়ে একটি প্রতিবেদন করতে পারেন।
আমাদের নিউজ পোর্টালে আপডেট নিউজ প্রকাশ করতে পারলে আমরা বেসরকারী প্রতিষ্ঠান হতে সাড়া পেতে পারি,দয়াকরে কোন না কোনভাবে আমাদের এই মহান কাজের অংশীদার হোন।
এরা পড়তে আগ্রহী,শুধু আপানর একটু সহযোগিতা পেলেই ওরা পড়তে পারবে।
আমাদের এই মেসেজ ছড়িয়ে দিন চারদিকে, আসুন সবাই মিলে কাজটা সহজ করি,দেশের মানুষের জন্য কিছু আর মাথা তুলে দাড়াই,কারন এই দেশ আমাদেরই………..
আমাদের ফেইসবুক গ্রুপ 
মেইল :   swadesh.mrittika@yahoo.com
আমাদের সাথে যোগ দিতে চাইল ব্রাউজ করুন  http://smmusbd.org

[ বিজ্ঞপনের জন্য এই প্রতিবেদন নয়,কিছু গরিব মেধাবীদের সহায়তা করার জন্যই এই প্রতিবেদন লেখা,যে কেউ এটি যেকোন সাইটে/ব্লগে কপি করে প্রকাশ করতে পারবেন ]


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: