মঙ্গলবার, ৩ মে, ২০১৬

৩ বছরে জঙ্গিদের হাতে ৩৭ খুন : আইজিপি

৩ বছরে জঙ্গিদের হাতে ৩৭ খুন : আইজিপি
স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম: ২০১৩ সাল থেকে এখন পর্যন্ত সর্বমোট জঙ্গিদের দ্বারা ৩৭টি হত্যাকাণ্ডের ঘটনা সংঘটিত হয়েছে। এর মধ্যে ৩৪টির মূল ঘটনা উদ্ঘাটন হয়েছে বলে দাবি করেছেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। তবে এগুলোর মধ্যে বিচার সম্পন্ন হয়েছে মাত্র ১টি ঘটনার, চার্জশিট দেয়া হয়েছে ৬টির এবং তদন্তাধীন আছে ৩১টি মামলা।
আজ মঙ্গলবার রাজধানীতে পুলিশ সদর দপ্তরে বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।
তিনি জানান, এসব ঘটনায় এখন পর্যন্ত মোট ১৪৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ৪৯ জন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এই ঘটনাগুলোর ২৫টি জেএমবি কর্তৃক সংঘটিত হয়েছে, ৮টি আনসারুল্লা ও ৪টি অন্যান্য জঙ্গি গোষ্ঠী ঘটিয়েছে।
তিনি দাবি করেন, বিকৃত চিন্তা থেকেই এ ধরনের খুন করেছে জঙ্গিরা। বাংলাদেশে আইএস বা আল কায়েদার কোনো জঙ্গি নেই। যারা এসব কাজ করছে তারা কেউই আইএস না। ঘটনা ঘটানোর পর বিভিন্ন ধরনের অ্যাপস ব্যবহার করে আইএসের বা আল কায়েদার হয়ে দায় স্বীকার করা হয়েছে।
সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলো সম্পর্কে পুলিশপ্রধান বলেন, তারা হাইফাই কেউ না। তাদের সঙ্গে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর যোগাযোগ নেই।
আইজিপি বলেন, বিশ্বের অনেক শক্তিশালী দেশের চেয়ে বাংলাদেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। আজ যেসব ঘটনা ঘটছে, তা জঙ্গিরাই ঘটাচ্ছে।
তিনি বলেছেন, কলাবাগানে জোড়া খুনের ঘটনায় আনসারুল্লাহ বাংলা টিম জড়িত। খুনের সঙ্গে জড়িতদের শনাক্ত করা হয়েছে। তদন্তে হত্যাকাণ্ডের রহস্য বেরিয়ে এসেছে।
সংবাদ সম্মেলনে র‌্যাব, ঢাকা মহানগর পুলিশসহ (ডিএমপি) বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলে

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: