বৃহস্পতিবার, ৫ মে, ২০১৬

রোববারের এইচএসসি পরীক্ষা সোমবার

ফাইল ফটো

ফাইল ফটো

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম: জামায়াতের ডাকা হরতালের কারণে আগামী রোববারের এইচএসসি ও সমমানের পরীক্ষা একদিন পেছানো হয়েছে।

আগামী রোববারের এইচএসসি ও সমমানের পরীক্ষা পরের দিন সোমবার একই সময়ে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

মাদ্রাসা বোর্ডের অধীনে আলীমের ৮ মের পরীক্ষা আগামী ২২ মে অনুষ্ঠিত হবে। ৮ মে এইচএসসিতে বাংলা ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র, ইংরেজি ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র, পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্র, ব্যবসায় নীতি ও প্রয়োগ দ্বিতীয় পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

আর আলীমে রসায়ন প্রথম পত্র (তত্ত্বীয়), অর্থনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি ও সুশাসন প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উচ্চতর ইংরেজি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উর্দু প্রথম পত্র (অতিরিক্ত বিষয়) এবং ফার্সি পরীক্ষা ছিল।

এ ছাড়া কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনায় ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (নতুন সিলেবাস) এবং ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (পুরাতন সিলেবাস) পরীক্ষা ছিল।
 

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: