বৃহস্পতিবার, ২৬ মে, ২০১৬

আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:

বৃহস্পতিবার, ২৬ মে, ২০১৬



বৃহস্পতিবার ডিবির পরিদর্শক গোলাম রব্বানী বাদী হয়ে গুলশান থানায় এ মামলা করেন। মামলা নম্বর ২১। এতে অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করা হয়েছে। 

আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলাবিষয়টি নিশ্চিত করে গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, মামলা থানায় হলেও তদন্ত করবে গোয়েন্দা পুলিশ। কেননা তারা ইতিমধ্যে এ নেতার বিরুদ্ধে করা মামলাগুলো তদন্ত করছে। প্রয়োজনে তারাই রিমান্ডে নেবে।

মামলার এজাহার ঘেঁটে দেখা যায়, ফৌজদারি কার্যবিধির ১২০/বি, ২১/এ ও ১২৪/এ ধারায় মামলাটি করা হয়েছে। অভিযোগ করা হয়েছে, দেশে অরাজকতা সৃষ্টি, সরকারকে অজনপ্রিয় করা ও দেশবিরোধী ষড়যন্ত্র করেছেন আসলাম চৌধুরী। যার স্বপক্ষে প্রমাণও রয়েছে। মার্চ মাসে ভারতে অবস্থান করেন তিনি। সেখানে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের প্রতিনিধি মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করেন। বৈঠকগুলো সরকার উৎখাতের জন্য করা হয়। ইতিমধ্যে এসব তথ্যের ব্যাপারে তিনি রিমান্ডে তথ্য দিয়েছেন। এ ছাড়া তিনি দেশের ভেতরও একই ধরনের ষড়যন্ত্র করেছেন।

১৫ মে খিলক্ষেত থানার কুড়িল বিশ্বরোড এলাকা থেকে মহানগর উত্তর গোয়েন্দা পুলিশ বিএনপির এ নেতাকে আটক করে। এর আগে থেকেই পুলিশ তাকে খুঁজছিল। আটকের পর তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করে গোয়েন্দারা। আদালত শুনানি শেষে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ইতিমধ্যে তাকে আরো দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এসব মামলায়ও রিমান্ড চেয়েছে গোয়েন্দারা।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: