রবিবার, ১৫ মে, ২০১৬

বিএনপির যুগ্মমহাসচিব আসলাম চৌধুরী গ্রেফতার

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:

বিএনপির যুগ্মমহাসচিব আসলাম চৌধুরী

 বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। বিদেশ পালানোর সময় রোববার সন্ধ্যায় রাজধানীর কুড়িল-বিশ্বরোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। বর্তমান সরকারকে উৎখাতের জন্য তিনি ইসরায়েলি গোয়েন্দা সংস্থার সঙ্গে আঁতাত করেছেন বলে ঢাকায় পুলিশের কাছে তথ্য আছে।

রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেন, তাকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে পরে আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানানো হবে। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ গোয়েন্দাদের হাতে রয়েছে।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, তাদের কাছে তথ্য ছিল তিনি বিদেশ পালিয়ে যেতে পারেন। এরপরই বিমানবন্দর এবং আশপাশ এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। একই সঙ্গে তথ্য ছিল তিনি চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে পালিয়ে যাবেন। সন্ধ্যার দিকে কুড়িল ৩শ’ ফুট রাস্তা এলাকায় একটি গাড়িকে দাঁড়িয়ে থাকতে দেখে সন্দেহ হয় গোয়েন্দাদের। তারা দ্রুত ওই গাড়ির কাছেই অবস্থান নেন। এক পর্যায়ে আসলাম চৌধুরী গাড়িতে উঠতে গেলে গোয়েন্দারা তাকে ধরে ফেলেন। গ্রেফতারের পর তাকে গোয়েন্দা হেফাজতে নেয়া হয়েছে।

এর আগে আসলাম চৌধুরীর একান্ত সচিব মঞ্জুরুল ইসলামের বরাত দিয়ে এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খান।

অভিযোগ আছে, বিএনপির এই যুগ্ম মহাসচিব ভারতে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে গোপনে বৈঠক করেন। ওই বৈঠকের মূল আলোচনায় ছিল কীভাবে ঢাকায় সরকারকে উৎখাত করা যায়। ওই বৈঠকের ছবি ও তথ্য পরে বিভিন্ন গোয়েন্দা সংস্থার হাতে আসে। এরপরই তিনি আত্মগোপনে চলে যান।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: