রবিবার, ১ মে, ২০১৬

মহান মে দিবসে শ্রমজীবি খেলোয়ার বন্ধন সমাবেশ


  স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম: মহান মে দিবসের আহবান- আমরা কর্মজীবি মানুষ, সপ্তাহে ৬দিন কাজকরি, একদিন ছুটি পাই, ছুটির দিনে একটু খেলাধুলা করতে চাই। শ্রমিকের জন্য বিনোদন চাই, খেলার জন্য মুক্ত মাঠ চাই রাজধানী ঢাকার পরিবেশ রক্ষায় শেরে-ই বাংলানগর (বানিজ্যমেলার মাঠ) উন্মোক্ত স্থানটি মুক্ত রাখা হউক মাসের পর মাস বানিজ্যমেলায় ব্যবহৃত স্থাপনা অভিলম্বে সরিয়ে নেয়া হউক, খেলার জন্য উন্মোক্ত স্থান চাই আমার স্বাস্থ্য আমার মন, আমার কাজ রাস্ট্রের ধন কাজের জন্য শক্তি চাই, খেলার জন্য মাঠ চাই, আমাকে বাচঁতে হবে, বাচাঁর জন্য খেলতে হবে কর্মজীবি খেলা প্রেমিক জনতা ১লা মে ২০১৬ মহান মে দিবস উদযাপন উপলক্ষে শেরে বাংলানগর বানিজ্য মেলা মাঠ এ খেলতে আসা কর্মজীবি শ্রমিক জনতার অংশগ্রহনে খেলার জন্য উম্মোক্ত মাঠ চাই দাবীতে নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উদ্যোগে একটি খেলোয়ার বন্ধন সমাবেশ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আগত খেলোয়ারদের অংশগ্রহনে কর্মজীবি খেলোয়ারবন্ধন রচনা করা হয় শেরে বাংলানগর বানিজ্যমেলা মাঠ এর মধ্যখানে। নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ইবনুল সাঈদ রানা‘র সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের মাঠ রক্ষ আন্দোলনের পুরোধা বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) যুগ্ম সাধারণ সম্পাদক শরিফ জামিল, গ্রীন মাইন্ড সোসাইটির নির্বাহী আমির হোসেন, কর্মজীবি খেলোয়ার বৃন্দের সমন্বয়ক এবং দি স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স কর্মজীবি টিমের প্রধান লিয়াকত হোসেন, এনডিএফ এর সহসমন্বয়কারী আনিস সিদ্দিক তুষার, কৃষিবিদ তপন মাহমুদ, অনুষ্ঠানটি সঞ্চালনা করেণ নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট এ্যাডভোকেট সুলতান মাহমুদ বান্না।

 অনুষ্ঠানে ৫০০ শতাধিক খেলোয়ার তাদের দাবির সমর্থনে শ্লোগান দিতে থাকে। শেরে বাংলানগর বানিজ্য মেলার স্থানটিতে প্রতি বছর একমাসের জন্য আর্ন্তজাতিক বানিজ্য মেলা বসে। অত্যান্ত পরিতাপের বিষয় যে মেলায় ব্যবহৃত স্থাপনা বাকি ১১ মাস এই মাঠটিতে পড়ে থাকে। যার ফলে মাঠের সবুজায়ন, শীতল পরিবেশ, আশপাশের এলাকার শ্রমজীবি মানুষ, শিক্ষার্থী সকলের খেলা ধূলার এবং একটু খোলা জায়গায় বিচরণ বিনষ্ট হচ্ছে। ঢাকা শহরের খেলার মাঠের অপ্রতুলতা বিশেষ করে শ্রমজীবি মানুষের জন্য বিনোদন এর কোন জায়গা না থাকায় মিরপুর, কলাবাগান, মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, ইন্দিরা রোড, শেওড়াপাড়া, তেজগাঁও কাজীপাড়া আগারগাও এলাকার শিক্ষার্থী, শ্রমিক জনতা সকলেই বানিজ্যমেলার ফাকা মাঠটিতে খেলতে আসে। পরিত্যাক্ত ইট, বালি, পাথর, আধাপাকা ভাঙ্গা ভবনের অংশ সকল কিছুর জন্য মাঠটি অসমতল, যার ফলে কোনভাবেই খেলাধুলা করা সম্ভব হয়ে উঠে না। এর মধ্যেই প্রতিদিন বিশেষ করে ছুটির দিনে ৭০ - ৮০ টি দল বিভিন্ন এলাকা থেকে এই মাঠে খেলতে আছে শেরে বাংলানগর বানিজ্যমেলার উন্মুক্ত স্থানটি খেলার উপযোগি করার আহবানে ১লা মে ২০১৬ সকাল ৮ ঘটিকায় চীন মৈত্রি সম্মেলন কেন্দ্রের ১০০ গজ পশ্চিমে বানিজ্যমেলার মাঠে খেলোয়ারদের জন্য মাঠটি অভিলম্বে সকল স্থাপনা সরিয়ে নেয়া এবং মাঠটি খেলার উপযোগি রাখার দাবী নিয়ে একটি খেলোয়ারবন্ধন সমাবেশ করা হয়েছে


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: