বুধবার, ১ জুন, ২০১৬

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:


তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি এবং স্বাধীনতাবিরোধী কথা বলায় বিএনপির ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

বুধবার দুপুরে দিনাজপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এস এম আহসানুল হক এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

জানা গেছে, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর লন্ডনে অ্যাট্রিয়াম ব্যাংকোয়েট যুক্তরাজ্য বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে তারেক রহমান বঙ্গবন্ধুকে কটূক্তি করে বলেন, ‘একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা আসার ঠিক আগে ইয়াহিয়া খানকে প্রেসিডেন্ট  মেনে তার সঙ্গে সমঝোতা করেছিলেন শেখ মুজিবুর রহমান। তিনি রাজাকার, খুনি এবং পাকবন্ধু।’ তারেক রহমানের এ বক্তব্য বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও প্রিন্ট মিডিয়ায় প্রচার হওয়ায় দিনাজপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক পারভেজ আহাম্মদ চৌধুরী পরাগ ওই বছরই দিনাজপুর আদালতে মামলা করেন।

এর পর তারেক রহমানের বিরুদ্ধে ২০১৪ সালের  ২৩ ডিসেম্বর সমন জারি করা হয়। সমন আদালতে সেঁটে দেওয়া হয় এবং তারেক রহমানের গুলশান বাসায় পাঠানো হয়। এর পরও তারেক রহমান হাজির না হওয়ায় তার বিরুদ্ধে বুধবার গ্রেপ্তারি পরোয়ারা জারি করে আদালত।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: