সোমবার, ১৩ জুন, ২০১৬

দরিদ্র ও এতিম শিশুদের ঈদ উপহার হিসাবে ঈদের জামা কাপড় ও খাদ্য সামগ্রী বিতরনের উদ্যোগ



স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:




ঈদে অসহায় মানুষের পাশে দাড়ানের উদ্যোগ নিয়েছে স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা। ইতোমধ্যে বিভিন্ন স্থান থেকে খাদ্যদ্রব্য অর্থ সংগ্রহের কাজ শুরু করেছে। দেখতে দেখতেই রোজা চলে আসলো। সংযমের দিনগুলো অতিক্রম করে আনন্দের বার্তা নিয়ে আসবে ঈদ-উল-ফিতর। চাঁদ উঠতে হয়তো এখনো অনেক দেরী আছে; কিন্তু অত দেরী সইছেনা স্বপ্নদেখা মানুষের।
স্ত্রীর পছন্দের শাড়িটা কিরকম হবে, ছোট ছেলেটাকে নিয়ে কোথায় ঘুরতে যাওয়া যাবে- আসন্ন ঈদের পরিকল্পনায় ব্যস্ত চারদিকের মানুষজন। কিন্তু সবাই কি পারে এরকম করে ঈদের আনন্দে উদ্বেলিত হতে? একটু তাদের কথা ভাবা যাক।

তাদেরঅর্থাৎ তথাকথিত গরিবদের, ভাগ্যের নির্মম পরিহাসে যাদের কপালে পড়ে গেছে অভাবের ছাপ। তারা কি পারবে ঈদ নিয়ে রঙবেরঙের স্বপ্ন দেখতে? উত্তরটা অবশ্য সবারই জানা। যেখানে দুমুঠো ভাতের জন্য তাদেরকে লড়াই করতে হয় নির্মম প্রতিকূলতার সাথে, যেখানে শিশু ভূমিষ্ঠ হওয়ার পরপরই বেড়ে যায় বাবামার দুশ্চিন্তা, সেখানে ঈদের আগমন আনন্দ নাকি অভিশাপ- সেকথা বলার অপো রাখেনা।
কিন্তু তাদের কি ইচ্ছা করেনা আমাদের মত করে ঈদের আনন্দ ভাগাভাগি করতে? অবশ্যই ইচ্ছা করে। আর আটদশটা মানুষের মত তারাও চায় ঈদের খুশি মনে ধরাতে; ঈদের দিনটাকে আনন্দময় করে তুলতে। তাদের এই চাওয়াটা কি কেউই বুঝতে পারেনি? হুম
 
ঢাকা আগারগাও, বিএনপি বস্তিতে প্রায় একশটি দুঃস্থ পরিবারকে ঈদের পূর্বলগ্নে কিছু খাদ্যদ্রব্য দিয়ে তারা এসব অসহায় মানুষগুলোর মুখে হাসি ফোটানোর চেষ্টা করে যাচ্ছে। তাদের এই মহতী উদ্যোগ সত্যিই প্রশংসার সামিল। আর্তমানবতার সেবায় এগিয়ে এসেছে তরুণ প্রজন্ম। তারা যখন এতবড় একটা কাজ হাতে নেয়ার দুঃসাহস করে দেখিয়েছে, তবে আমরা কি পারবোনা তাদের এই দুঃসাহসিক মশালের খোরাক হতে? জাগান আপনার মনুষ্যত্বকে। এগিয়ে আসুন অসহায় মানুষগুলোর সেবায়। ঈদটা আপনার আমার একার না, এই ঈদ সবার। এই ঈদের হাসি ফুটুক তাদের মুখেও।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতি বছরের মত এবারও অসহায়, দরিদ্র এতিম শিশুদের ঈদ উপহার হিসাবে ঈদের জামা কাপড় খাদ্য সামগ্রী বিতরনের উদ্যোগ গ্রহণ করেছে স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা আপনাদের জাকা ফান্ড হতে যে যা পারেন সহায়তা প্রদানের মাধ্যমে এই উদ্যেগে শরীক হওয়ার জন্য অনুরোধ করছি।
যেভাবে অর্থ সাহায্য পাঠাবেনঃ বিকাশ নাম্বার (পার্সোনাল): ০১৯১৫১৬৬১৯০ যে কোনো অংকের আর্থিক সাহায্য পাঠানোর পূর্বে অবশ্যই ফোন করে নিশ্চিত হবেন। যাবতীয় তথ্যের জন্য যোগাযোগঃ Mobile +88001915166190 (bkash)& +8801553606061 Account Number Southeast Bank Limited,Shyamoli Branch, A/C-No-003511100003128 , Address: 27/1(First Floor), Road-3, Shyamoli, Dhaka, Bangladesh, http://smmusbd.com/, http://smmusbiddaniketon.simplesite.com/
মো আকবর হোসেন।
চেয়ারম্যান:স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: