শুক্রবার, ২৪ জুন, ২০১৬

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে ক্যারিবীয়রা

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে ক্যারিবীয়রা
ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। ফাইনালের আরেক প্রতিপক্ষের জন্য গতকাল রাতের ম্যাচের জন্য অপেক্ষা করতে হয়েছে ক্রিকেট ভক্তদের। শুক্রবার রাতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ।

শুক্রবার রাতে বার্বাডোজে ঘরের মাঠে টস হেরেও শুরুতে ব্যাটিংয়ের সুযোগ পায় ওয়েস্ট ইন্ডিজ। চেনা কন্ডিশনে ড্যারেন ব্রাভোর দুর্দান্ত শতক ও সুনীল নারিন এবং শ্যানন গ্যাব্রিয়েলের বোলিংয়ে দক্ষিণ আফ্রিকাকে ১০০ রান হারায় ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৮৫ রান করে।  ক্যারিবীয়দের হয়ে ড্যারেন ব্রাভো সর্বোচ্চ ১০২ রান করেন। তার ইনিংসে ছিল ১২টি চার ও চারটি ছক্কার মার। এ ছাড়া ৭ চার ও ২ ছক্কায় পোলার্ড করেন ৬২ রান।

বল হাতে দক্ষিণ আফ্রিকার পক্ষে রাবাদা ও ক্রিস মরিস ৩টি করে, মরকেল ও পারনেল ১টি করে উইকেট লাভ করেন।

জয়ের জন্য ২৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই সাজঘরে যাওয়া-আসার মিছিলে ব্যস্ত ছিলেন প্রোটিয়া ব্যাটসম্যানরা। দলীয় ৫১ রানেই টপঅর্ডারের ৫ ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়ে যায় দলটি। শেষ পর্যন্ত তারা অলআউট হয় মাত্র ১৮৫ রানে। সর্বোচ্চ ৩৫ রান করেন বেহারদিয়েন, ৩২ রান করেন মরকেল।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩টি করে উইকেট নেন সুনীল নারিন ও শ্যানন গ্যাব্রিয়েল। দুটি উইকেট নেন ব্রাথওয়েট।

রোববার রাতে ত্রিদেশীয় সিরিজে ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: