সোমবার, ১৩ জুন, ২০১৬

ব্লগার অনন্ত হত্যা : আসামি খায়েনের জামিন স্থগিত

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:

ব্লগার অনন্ত হত্যা : আসামি খায়েনের জামিন স্থগিত
 সিলেটর ব্লগার অনন্ত বিজয় দাস হত্যার ঘটনায় আব্দুল খায়েন রশিদ আহম্মেদের জামিন স্থগিত করে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে ময়মনসিংহের ত্রিশালে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আটক গোলাম সরওয়ার রাহাতের জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সোমবার রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান।

এর আগে এ দুজনকে হাইকোর্ট জামিন দিয়েছিল। হাইকোর্টের আদেশ নিয়ে কারাগার থেকে আব্দুল খায়েন বেরিয়ে গেলেও রাহাত এখনো কারাগারে আছে।

পরে খোন্দকার দিলীরুজ্জামান বলেন, হাইকোর্টে জামিন দেওয়ায় রাষ্ট্রপক্ষ এ বিষয়ে আপিল করে। সোমবার আদালত রাহাতের জামিন স্থগিত করে আব্দুল খায়েনকে আত্মসমর্পণের নির্দেশ দেন।

২০১৫ সালেল ১২ মে সিলেটের সুবিদবাজারে নিজের বাসার সামনে খুন হন বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাস।

এদিকে ২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজনভ্যান থেকে জেএমবির তিন দুর্ধর্ষ জঙ্গিকে ছিনিয়ে নেওয়া হয়। জেএমবির শীর্ষ পর্যায়ের এ তিন নেতা হলেন- মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাউদ্দিন সালেহীন ওরফে সানি (৩৮) ও রাকিবুল হাসান ওরফে হাফেজ মাহমুদ (৩৫) এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি জাহিদুল ইসলাম ওরফে বোমারু মিজান (৩৫)।  এ ঘটনায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গোলাম সরওয়ার রাহাতকে গ্রেপ্তার করে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: