মঙ্গলবার, ৭ জুন, ২০১৬

আজ পবিত্র ১লা মাহে রমজান শেষ



স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:



আজ পবিত্র ১লা মাহে রমজান শেষ হলো আগামী কাল ২য় রোজা ...আমরা মুসলিম আমাদের জন্য বছরের ১২ মাসের মধ্যে সবচেয়ে সেরা মাসে হলো এই মাসটি...এই মাস বরকতের মাস...এই মাস রহমতের মাস...এই মাস নাজাতের মাস....এই মাসের ইবাদত অন্য সব মাসের ইবাদতের চেয়ে অনেক গুন বেশি সওয়াব দেয়.....এই একমাস রোজা রাখলে আল্লাহ আমাদের প্রতি অনেক খুশি হন..আর আমরা তার বান্দা হিসাবে তার মন জয় করার জন্য এই মাস রোজা রাখব...আল্লাহ তো আমাদের জন্য অনেক কিছু করেন আমাদের কে খুশি রাখার জন্য...আর আমরা এই একমাস ১৫ ঘন্টা না খেয়ে রোজা রেখে আল্লাহর মন জয় করতে পারবোনা?

মহান আল্লাহ বলেন, ‘অবশ্যই আমি এ কুরআনকে লাইলাতুল কদরে নাজিল করেছি। আপনি জানেন লাইলাতুল কদর কী? তা হচ্ছে এমন রাত যা হাজার মাস থেকে উত্তম।’ (সূরা কদর আয়াত ১-৩)।
রহমত, মাগফিরাত আর নাজাতের পয়গাম নিয়ে সমাগত পবিত্র মাহে রমজান। কোরানে ইরশাদ হচ্ছে..."হে মুমিনগন! তোমাদের উপর সওম কে ফরজ করা হয়েছে যেমনি ভাবে তোমাদের পূবর্বতীদের উপর ফরজ করা হয়েছিল। যাতে তোমরা মুত্তাকী হতে পার।"
  
অতএব পবিত্র রমজান মাসে রহমত, মাগফিরাত আর নাজাতের অংশিদার হতে হলে অবশ্যই আমাদেরকে রিপুর পূজা পরিহার করতে হবে, হারাম রুজি থেকে তাওবা করে হালাল রুজি অণ্বেষন করতে হবে, দিবসে সিয়াম সাধনা করে রাত্রি বেলায় মহান রবের দরবারে নামাজ পড়ে কান্না কাটি করতে হবে এবং সাধ্যানুযায়ী দান-খয়রাত করতে হবে। এমনি ভাবে সদকায়ে ফিতর আদায় করতে হবে, জাকাত ফরজ হলে তা পূণর্রূপে হকদারের নিকট পৌছে দিতে হবে এবং ধনী-গরিবের ব্যবধান ভূলে গিয়ে ঈদুল ফিতরের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। তাই আসুন.....আমরা সম্মেলিত ভাবে রমজানের করনীয় গুলো মেনে চলি এবং বজর্ণীয় গুলো ছেড়ে দিয়ে আল্লাহর নৈকট্য অজর্নে নিজেদের কে সপে দেই। আল্লাহ আমাদের কে কবুল করুন। আমীন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: