মঙ্গলবার, ১৯ জুলাই, ২০১৬

আইনজীবীসহ তিনজনকে হাইকোর্টে তলব

 স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:
  

আইনজীবীসহ তিনজনকে হাইকোর্টে তলব ইয়াবা উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় মিথ্যা তথ্য ও জালিয়াতি করে জামিন নেওয়ার অভিযোগে এক আইনজীবীসহ তিনজনকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২৫ জুলাই আদালতে উপস্থিত হয়ে তাদেরকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। 
  মঙ্গলবার বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এ মান্নান মোহন।
ঘটনার বিবরণে জানা যায়, ঈদুল ফিতরের আগে গত ১৬ জুন চট্টগ্রামের ইয়াবা মামলার আসামি নুরুল আলম ও কামাল হোসেন জামিন নেন। ওই মামলার এজাহারে ৮ হাজার পিস ইয়াবা কথা থাকলেও জামিন আবেদনে তার পরিমাণ উল্লেখ করা হয় মাত্র ৮০ পিস। পরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জামিনের কাগজপত্র যাচাই-বাছাই  করতে গেলে তাতে এই গুরুতর অসঙ্গতি ধরা পড়ে।

পরে বিষয়টি প্রতিবেদন আকারে হাইকোর্টে দাখিল করে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। ওই প্রতিবেদনের প্রেক্ষিতে আদালত তাদের জামিন বাতিল করেন। একইসঙ্গে আসামিপক্ষের আইনজীবী মাহমুদুর রহমান চৌধুরী, তার ক্লার্ক ও মামলার তদবিরকারী সালেহা বেগমকে তলব করেন আদালত।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: