বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০১৬

‘অভিভাবকরা সতর্ক দৃষ্টি রাখুন’

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম::

ঈদ জামাতে ইমামরা সম্মিলিতভাবে জঙ্গি প্রতিরোধে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।
জঙ্গি কর্মকান্ডে সন্তানরা যাতে জড়াতে না পারে সেজন্য অভিভাবকদের সতর্ক দৃষ্টি রাখারও আহ্বান জানান তারা। বৃহস্পতিবার রাজধানীর বায়তুল মোকাররমসহ দেশের  মসজিদে মসজিদে ইমামরা দেশবাসীর উদ্দেশ্যে এ আহ্বান জানান। নামাজ শেষে তারা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ থেকে দেশ ও জাতিকে রক্ষায় আল্লাহর দরবারে দোয়া-মোনাজাত করেন।  ঈদের জামাতের পূর্ব আলোচনায় দেশবাসীর উদ্দেশ্যে ইমামরা বলেন, ‘শান্তির ধর্ম ইসলাম জঙ্গি কর্মকাণ্ড সমর্থন করে না। এভাবে মানুষ মারার মধ্যদিয়ে জেহাদ হয় না, আর যারা মারা যাচ্ছেন তারা শহীদ নন, বরং তারা নিরপরাধ মানুষ হত্যার দায়ে বড় পাপি।’ দেশের অভিভাবকদের উদ্দেশ্যে ইমামরা বলেন, ‘ইসলামের নামে কোমলমতি ছেলেদের মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। আপনারা সন্তানের চোখে চোখে রাখুন। সে বিপথগামি হচ্ছে কিনা সতর্ক থাকুন। প্রয়োজনে আইন শৃঙ্খলাবাহিনীর সাহায্য নিন। যাতে তারা কোনোভাবেই জঙ্গি কর্মকাণ্ডে জড়াতে না পারে।’ তারা আারো বলেন, জঙ্গি কর্মকাণ্ডের মাধ্যমে দেশকে বিপন্ন করার অপচেষ্টা চলছে। এ অবস্থা চলতে থাকলে অন্য মুসলিম দেশগুলোর মতই হবে আমাদের দেশের অবস্থা। তাই এখন থেকে সম্মিলিতভাবে জঙ্গিবাদ প্রতিরোধ করে দেশ ও জাতিকে রক্ষা করতে হবে –এই হোক আজকে ঈদের দিনের শপথ।

বৃহস্পতিবার সকাল ৭টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের প্রথম ঈদ জামাতে নামাজের পূর্ব বয়ানে মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী বলেন, ‘যারা ইসলামের নামে বোমাবাজি করছে, মানুষ খুন করছে তারা প্রকৃত মুসলমান নয় বরং ইসলামের কলঙ্ক। এমন কলঙ্কিত কর্মকাণ্ডে যাতে সন্তানরা জড়াতে না পারে অভিভাবকদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, আপনার একটু অসচেতনতা, অবহেলা সন্তানকে মৃত্যুর দিকে ঠেলে দিতে পারে। তাই এখনি সতর্ক হোন।’ ইসলাম ধর্মের নামে পবিত্র রমজান মাসে মানুষ খুন করে প্রকৃতপক্ষে ইসলামকে হেয় প্রতিপন্ন করা হচ্ছে বলেও অভিযোগ করেন ইমাম নদভী।

নামাজ শেষে মেনাজাতে তিনি আল্লাহ তা’য়ালার কাছে ইসলামের নামে নিরীহ মানুষ হত্যাকারী জঙ্গিদের হেদায়েত, ছেলে-মেয়েদের বিপথগামী হওয়া থেকে হেফাজত এবং আমাদের মাতৃভূমিকে রক্ষার প্রার্থণা করেন।’

বায়তুল মোকাররমের তৃতীয় জামাতে ইমাম মাওলানা ওয়ালিয়ুর রহমান খান নামাজ পূর্ব আলোচনায় বলেন,

অভিভাবকরা সতর্ক না হলে সন্তানরা বিপথগামি হবে।’  তিনি কোমলমতি ছেলে কিশোরদের সঠিক বন্ধু বাছাইয়ের আহ্বান জানিয়ে বলেন, তোমরা সঠিক বন্ধু বাছাই করো। যাতে সঙ্গ দোষে নষ্ট না হও।

তিনি বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। ইসলাম ধর্মে খুন-খারাবি ও বোমাবাজির সুযোগ নেই। ধর্মের নামে বোমাবাজী যারা করেন তাদের প্রতিরোধ করতে  হবে।’

‘আজকে ঈদের দিনে আসুন শপথ গ্রহণ করি, সম্মিলিতভাবে জঙ্গিদের প্রতিরোধ করে দেশে শান্তি প্রতিষ্ঠা করি।’

চট্টগ্রামের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ, কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহসহ দেশের মসজিদে মসজিদে ঈদের নামাজ পূর্ব আলোচনায় ইমামগণ জঙ্গিবাদের ব্যাপারে সন্তানদের প্রতি অভিভাবকদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: