মঙ্গলবার, ২৬ জুলাই, ২০১৬

আহত ‘জঙ্গি’ হাসান এক বছর ধরে নিখোঁজ


আহত ‘জঙ্গি’ হাসান এক বছর ধরে নিখোঁজ
 রাজধানীর কল্যাণপুরের জঙ্গি আস্তানা থেকে আহতাবস্থায় পুলিশের হাতে আটক হাসানের বাড়ি  বগুড়া সদরের জামিলনগরে।  তার প্রকৃত নাম রাকিবুল হাসান ওরফে রিগ্যান।

বগুড়ায় হাসানের বাড়িতে গিয়ে জানা গেছে, রাকিবুল হাসান গতবছরের ১৪ জুলাই কোচিং সেন্টারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। পরদিন তার মা  রোকেয়া আকতার বগুড়া সদর থানায় ছেলে নিখোঁজ হওয়ার ঘটনায় সাধারণ ডায়েরি  (জিডি) করেন।

মঙ্গলবার দুপুরে বগুড়া সদর থানা থেকে একদল পুলিশ হাসানের বাসায় গেলে ঘটনাটি জানাজানি হয়।

তার বাবা রেজাউল করিম মারা গেছেন। মা রোকেয়া আক্তার নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ নার্স। তার এক বোন আছে।

মা রোকেয়া আক্তার জানান, গত বছরের জুলাই মাসের প্রথম দিকে শহরের রেটিনা কোচিং সেন্টারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। এরপর থেকে সে নিখোঁজ হয়। পরে বগুড়া সদর থানায় তখনই তিনি জিডি করেন।

তিনি আরো জানান, ২০১৩ সালে করতোয়া মাল্টিমিডিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পাস করেছে। সরকারি শাহ সুলতান কলেজ থেকে এইচএসসি পাস করেছে ২০১৫ সালে। এরপর মেডিক্যাল কলেজে ভর্তির জন্য বগুড়া শহরের রেটিনা কোচিং সেন্টারে তাকে ভর্তি করা হয়।
২০১২ সালে স্বামী মারা যাওয়ার পর তিনি জামিলনগরে জায়গা কিনে টিনশেড বাড়ি করে বসবাস করেন। নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিনিয়র নার্স হিসেবে কর্মরত রোকেয়া আকতার তার চাকরির টাকা দিয়েই সংসার চালান।
ছেলে সম্পর্কে তিনি বলেন, রিগ্যান খুব ভাল ছেলে ছিল। নিয়মিত নামাজ আদায় করত, বাহিরে ঘোরাফেরা কম করত। বন্ধুবান্ধব তেমন একটা ছিল না। বেশিরভাগ সময় পড়াশুনা করেই বাসায় সময় কাটাত।

তিনি আরো জানান, তার বাসায় একজন ভাড়াটিয়া ছিল। ভাড়াটিয়ার এক ছেলের সঙ্গে মেশার পর থেকেই রিগ্যান বিপথে চলে গেছে বলে সন্দেহ করছেন তিনি। রিগ্যান নিখোঁজ হওয়ার পর ওই ভাড়াটিয়ার ছেলেও নিখোঁজ হয় এবং এর কিছুদিন পর ওই ভাড়াটিয়া বাসা ছেড়ে চলে যায়।

মায়ের দাবি, ছেলের সঙ্গে গত এক বছর ধরে কোনো যোগাযোগ নেই তার।

প্রতিবেশী শাহাদাত হোসেন বলেন, তারা এই ছেলেকে বছরখানেক ধরে দেখেননি।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল বাসার বলেন, রাকিবুল হাসান ওরফে রিগ্যানের মাকে জিজ্ঞাসাবাদ করতে দুপুরের দিকে থানায় নেওয়া হয়েছিল। ছেলের পরিচয় নিশ্চিত হওয়ার পর তাকে ছেড়ে দেওয়া হয়।

প্রসঙ্গত, রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ডসংলগ্ন পাঁচ নম্বর সড়কের জাহাজ বিল্ডিং নামের ভবনের পাঁচ তলার ‘জঙ্গি আস্তানায়’ গতরাতে  অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশ বলছে, এতে নয়জন ‘জঙ্গি’ নিহত হয়েছে। ওই ঘটনায় হাসান গুলিবিদ্ধ হয়ে আটক হন।

পুলিশের দাবি, হাসান একজন ‘জঙ্গি’। তাকে রাতেই ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: