বুধবার, ৩ আগস্ট, ২০১৬

নতুন জঙ্গি সংগঠনের সমন্বয়কসহ গ্রেপ্তার ৫

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:

 আল আনসার নামের একটি নতুন জঙ্গি সংগঠনের প্রধান সমন্বয়ক হাফেজ মাওলানা মোহম্মদ রাশিদুল আলমসহ পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়।র‌্যাব-২ কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া পরিচালক মুফতি মাহমুদ খান জানান, গোপন সংবাদ পেয়ে রাজধানীর হাজারীবাগ এলাকার একটি বাসায় অভিযান চালানো হয়। এ সময় রাশিদুল আলম, আবু বকর মনির, আবদুল্লাহ আল মামুন মিয়া, রাইসুল ইসলাম রাসেল এবং আবদুল মালেককে গ্রেপ্তার করা হয়। পরে তাদের র‌্যাব কার্যালয়ে আনা হয়।বুধবার বিকেলে এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানায় র‌্যাব। পরে বিকেল ৫টায় সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হয়। তিনি আরো জানান, সংগঠটি নতুনভাবে জঙ্গি কর্মকাণ্ড শুরু করেছে। এই বাসায় বসেই তারা প্রচার কাজ চালাতো বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে। নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) কিছু নেতা-কর্মী সংগঠন থেকে বের হয়ে আল আনসার নামের সংগঠনটি তৈরি করেছে। তাদের কার্যক্রমও হুজির মতো। তাদের ব্যাপারে র‌্যাবের গোয়েন্দা তৎপরতা অব্যাহত আছে। রাশিদুল এ সংগঠনটির প্রধান সমন্বয়কের কাজ করছেন। তিনিই কর্মী সংগ্রহ, অর্থ সরবরাহ থেকে শুরু করে সবকিছু করছেন বলে গোয়েন্দাদের কাছে তথ্য আছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

মুফতি মাহমুদ খান জানান, আল আনসারের সমন্বয়কারী রাশিদুল আলম প্রায় দুই বছর আগে ফরিদাবাদ মাদ্রাসায় পড়ার সময় ওয়ালিদ হামজা নামের এক ব্যক্তির সঙ্গে পরিচিত হন। ওয়ালিদ হামজা ৭/৮ মাস আগে হোসনাইন নামের আরেকজন সদস্যের সঙ্গে পরিচয় করিয়ে দেন। হোসনাইন ২০১৬ সালের প্রথম দিকে নিজের নামে হাজারীবাগের বাসাটি ভাড়া নেন। পরবর্তী সময়ে হোসনাইন চলে যাওয়ার পর রাশিদুল আলমকে বাসায় ভাড়াটিয়া হিসেবে রেখে যান। এর কিছুদিন পর আবদুল্লাহ আল মামুন ওই বাসায় ভাড়াটিয়া হিসেবে ওঠেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: