রবিবার, ২১ আগস্ট, ২০১৬

সাকলাইনকে হটিয়ে স্টার্কের ইতিহাস

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:

সাকলাইনকে হটিয়ে স্টার্কের ইতিহাস ১৯৯৭ সালের ১২ মে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে সবচেয়ে কম ম্যাচে শততম উইকেট নেওয়ার রেকর্ডটি গড়েছিলেন সাকলাইন মুশতাক। অসাধারণ সেই রেকর্ড দীর্ঘ ১৯ বছর নিজের দখলে রেখেছিলেন পাকিস্তানের কিংবদন্তী এই স্পিনার। কিন্তু রোববার এক ম্যাচ কম খেলে সেই রেকর্ড নিজের করে নিয়েছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক।
দ্রুততম ১০০ ওয়ানডে উইকেটের রেকর্ড গড়তে ৫৩ ম্যাচ খেলেছিলেন সাকলাইন মুশতাক। এটাই ছিল এতদিন ওয়ানডেতে সবচেয়ে কম ম্যাচে ১০০ উইকেট নেওয়ার রেকর্ড। কিন্তু আজ (রোববার) ৫২ ম্যাচে শততম উইকেট নিয়ে সাকলাইনকে ছাড়িয়ে গেলেন স্টার্ক।
কলম্বোতে পাঁচ ম্যাচ ওয়ানডে ম্যাচের প্রথমটিতে আজ মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। ওয়ানডেতে ৯৮ উইকেট নিয়ে আজ স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামেন স্টার্ক। লঙ্কানদের ইনিংসের শুরুতেই বল হাতে আঘাত হানেন তিনি।
কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে দলীয় মাত্র ৩ রানেই লঙ্কান ওপেনার দিলরুয়ান পেরেরাকে (১) ফেরান স্টার্ক। পেরেরাকে বোল্ড করে ওয়ানডেতে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করতে আরও একধাপ এগিয়ে যান অসি এই পেসার।
তবে রেকর্ড গড়তে শততম উইকেটটি পেতে কিছুসময় অপেক্ষায় থাকতে হয়েছে স্টার্ককে। ইনিংসের ৩৩ তম ওভারের দ্বিতীয় বলে ধনঞ্জয়া ডি সিলভাকে সাজঘরে ফিরিয়ে সবচেয়ে কম ওয়ানডে ম্যাচে শততম উইকেট নেওয়ার কৃতিত্ব গড়লেন স্টার্ক।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: