সোমবার, ২৯ আগস্ট, ২০১৬

খালেদার সঙ্গে নির্বাচন নিয়ে কেরির আলোচনা

খালেদার সঙ্গে নির্বাচন নিয়ে কেরির আলোচনা যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে নির্বাচন, গণতন্ত্র, আইনের শাসন, জঙ্গিবাদ ও মানবাধিকারসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেছেন।

সোমবার বিকেলে ঢাকায় মার্কিন দূতাবাসে খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন কেরি। বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার বাসভবনের সামনে সাংবাদিকদের এ কথা জানান।
মির্জা ফখরুল বলেন, ‘বৈঠকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী গণতন্ত্র পুনরুদ্ধার, মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এছাড়া দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে নিয়েও আলোচনা হয়।’
খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও উপদেষ্টা সাবিহ উদ্দীন।
উভয়ের মধ্যে প্রায় ৪০ মিনিট আলোচনা হয় বলে মির্জা ফখরুল জানান। বৈঠক শুরু হয় বিকেল সাড়ে ৪টায়। চলে ৫টা ১০ মিনিট পর্যন্ত।
বাংলাদেশে একদিনের সফরে সোমবার (২৯ আগস্ট) সকালে ঢাকায় আসেন জন কেরি। বিএনপি চেয়ারপাসরন খালেদা জিয়া ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন জন কেরি।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: