সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০১৬

শরীয়তপুর জেলায় বাধ নিমানের দাবীতে মানববন্ধন


স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার সুরেশ্বর থেকে চন্ডীপুর,মুলফৎগঞ্জ, ওয়াপদা হয়ে জাজিরা থানার কুন্ডেরচর ইউনিয়নের কলমীরচর পর্যন্ত পদ্মার ভয়াবহ ভাংগনে পুরো জনপদ আজ বিপর্যস্থ।শত শত শিক্ষা প্রতিষ্ঠান সহ মসজিদ মাদ্রাসা ফসলী জমি এমনকি অসহায় মানুষের একমাত্র বসতভিটাও আজ হুমকির সম্মুখীন।সুরেশ্বর লঞ্চঘাট ও বাজার,সুরেশ্বর উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়,সুরেশ্বর দরবার শরীফ,চন্ডীপুর লঞ্চঘাট ও বাজার,চন্ডীপুর বাজার,সাধুরবাজার লঞ্চঘাট,মুলফৎগঞ্জস্থ নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,মুলফৎগঞ্জ বাজার,মুলফৎগঞ্জ মাদ্রাসা,ওয়াপদা লঞ্চঘাট,নড়িয়া বাজার সহ অনেকগুলি সরকারী বেসরকারী প্রাথমিক বিদ্যালয় সহ গরীব দুঃখী মানুষের একমাত্র মাথাগুজার ঠাই হারাতে যাচ্ছে পদ্মার ভয়াল ভাংগনে।
এই মুহুর্তে নড়িয়া উপজেলায় পদ্মার দক্ষিণ তীর রক্ষাকল্পে তীর সংরক্ষন বাধ দিয়ে গোটা জনপদ বিলীন হওয়া থেকে রক্ষা করতে মাননীয় প্রধানমমন্ত্রীর আশু পদক্ষেপ কামনা করে আজ ৫ সেপ্টেম্বর সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এই মানববন্ধনে নড়িয়া থানার প্রায় পাচ হাজার ছাত্র-জনতা অংশ নেয়।  আলোচনা সভায় বক্তব্য রাখেন,সমাজসেবক বেনজীর নুরী,আওয়ামীলীগ নেতা মিহির চক্রবর্তী,নড়িয়া উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকন,জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক সিকদার, নড়িয়া তথা শরীয়তপুরের বিশিষ্ট নারী নেত্রী ও নূসার পরিচালক মাজেদা শওকত এবং নড়িয়া সখীপুরের সংসদ সদস্য কর্নেল (অবঃ) শওকত আলী। সভার সভাপতিত্ব করেন ও সংগঠনের মূখপত্র সৈয়দ শাহ্‌ সূফী কামাল নূরী সুরেশ্বরী। বক্তার প্রত্যেকেই নড়িয়া তথা শরিয়তপুরের প্রানের দাবী পদ্মার দক্ষিণ তীর রক্ষা বাঁধের প্রয়োজনীয়তা এবং দ্রুত বাস্তবায়নের জোর দাবী তুলে ধরেন।অনুষ্ঠানটি পরিচালনা করেন সৈয়দ শাহ নূরে হাসান দিপু নুরী।

সবশেষে সভাপতি পরবর্তী কর্মসূচী পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে বলে সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে সভার ও মানববন্ধন কর্মসূচীর সমাপ্তি ঘোষনা করেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: