বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০১৭

স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন এর শিক্ষার্তীদের মাঝে নতুন বই বিতরণ

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম


ব্যাপক উতসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ১১.০১.২০১৭ ইং তারিখ আগারগাও বস্তি এলাকায় স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা পরিচালিত স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন এর শিক্ষার্তীদের মাঝে নতুন বই, খাতা, কলম, পেন্সিল, বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও উপদেষ্টা স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা জনাব ইবনুল সাঈদ রানা, মিডিয়া-সিম ইন্টাঃ এর প্রোপ্রাইটার ও উপদেষ্টা স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, ফিরোজ আহমেদ, সমাজ সেবক ও উপদেষ্টা স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, রফিকা বিনতে জায়েদ, এডঃ সুলতান মাহমুদ বান্না, সংস্থার মহাসচিব হেলাল উদ্দিন আহমেদ, স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন এর শিক্ষক সামসুন্নাহার সাথী ও রাশিদা আক্তার এবং সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন।
বই উৎসবে ইবনুল সাঈদ রানা বলেন অসহায় মানুষের পাশে সবাই এগিয়ে আসলে একটি শিশুও শিক্ষার আলোথেকে বঞ্চিত হবেনা। সরকারের পাশাপাশি আমাদের সবার দায়িত্ব রয়েছে এই পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার সুযোগ করে দেয়া।

রফিকা বিনতে জায়েদ তিনি শিশুদের উদ্যেশে বলেন, আমরা সবাই তোমাদের (পথশিশু ও সুবিধাবঞ্চিদের)পাশে আছি থাকবো, তবে ঠিক মত লেখা পড়া করতে হবে, লেখা পড়া করে বাবা-মা এর মুখ তোমরাই একদিন উজ্জল করবে । এই কাযক্রমের সাথে সবার অংশগ্রহন করা একান্ত দায়িত্ব।

এডঃ সুলতান মাহমুদ বান্না ছাত্র/ছাত্রীদের উদেশ্যে বলেন তোমরা সময় মত স্কুলে আসবে, লেখাপড়া করে মানুষের মত মানুষ হতে হবে। তোমরাই একদিন ডাক্তার হবে ইঞ্জিনিয়ার হবে বাবা-মা এর মুখ উজ্জল করবে
রুনা রহমান, বেশ কিছু সময় ছাত্র/ছাত্রীদের সাথে কথা বলেন। তিনি বলেন শিশুরা পাঠকক্ষে এসব পাঠ্যবই যথাযথভাবে শিক্ষণের সুযোগ পেল কি-না সেটা মনিটরিং করা দরকার। দক্ষ শিক্ষকের মাধ্যমে তা নিশ্চিত করার বিকল্প নেই।

 স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা চেয়ারম্যান সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, শুধু মানসম্মত শিক্ষা দিলেই হবে না। আমরা সততা, ন্যায়নিষ্ঠ, শ্রদ্ধাশীল ও পরিপূর্ণ ভালো মানুষ চাই। আমাদের সমাজে যেমন হতদরিদ্র মানুষ আছে তেমনি বিত্তবান মানুষও আছে। সমাজের বিত্তবানেরা যদি তার আশপাশের মানুষের শিক্ষার জন্য এগিয়ে আসেন তবেই সমাজের সব অসংগতি দূর করা কঠিন নয় একটি শিক্ষিত সমাজ গড়াও সম্ভব। আমাদের নতুন প্রজন্ম মেধার দিক থেকে দরিদ্র নয়। তারা একদিন বিশ্ব জয় করবে।



তিনি আরো বলেন এই ছাত্র/ছাত্রীদের জন্য ব্যাগ, ড্রেস, স্কুল সু প্রয়োজন তাই আপনাদের সবার সহযোগীতা কামনা করছি। আসুন এ সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়াই, যে যেভাবে পারি সহযোগিতার হাত বাঁড়াই ।
মহাসচিব হেলাল উদ্দিন আহমেদ পরিচালনায় এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: