শুক্রবার, ২০ জানুয়ারী, ২০১৭

স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতনের ছাত্র/ছাত্রীদের মাঝে শীতবস্র সুয়েটার বিতরন



স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম

২০.০১.২০১৭ শুক্রবার সকাল ১১.০০ ঘটিকায় সামাজ সেবক সামছুন নাহার হেনার সহযোগিতায় স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতনের ছাত্র/ছাত্রীদের মাঝে শীতবস্র সুয়েটার বিতরন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সামছুন নাহার হেনা, উপস্থাপক বাংলাদেশ বেতার , শিকদার মোঃ নসরতআলী কনুজ-সংবাদ পাঠক ও উপস্থাপক বাংলাদেশ বেতার এবং সংবাদ পাঠক বিজয় টেলিভিশন, জি এম তারেক- উপস্থাপক বাংলাদেশ বেতার ও রেডিও ভুমি, মোঃ আবুল খায়ের, সদস্য সচিব-স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, গাজীপুর শাখা, এ এস এম আহাদ, সদস্য স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, সামসুন্নাহার সাথী, শিক্ষক স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন, তানিয়া শেখ,শিক্ষক স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন ও উপস্থিত ছিলেন স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন।
শীতবস্র সুয়েটার বিতরনে সামাজ সেবক সামছুন নাহার হেনার বলেন অসহায় মানুষের পাশে সবাই এগিয়ে আসলে একটি শিশুও শিক্ষার আলোথেকে বঞ্চিত হবেনা। সুবিধাবঞ্চিত শিশুদের উদ্যেশে আরো বলেন এই স্কুলটাই শেষ নয় আরো অনেক পড়তে হবে তোমাদের তা হলে অনেক বড় হতে পারবে তোমারা তাই একটা সপ্ন নিয়ে পড়া শুনা করতে থাকো। ইনসাল্লাহ আর তোমাদের যা কিছু লাগে আমরা সবাই আছি তোমাদের পাশে। 
, শিকদার মোঃ নসরতআলী কনুজ তিনি শিশুদের উদ্যেশে বলেন, আমরা সবাই তোমাদের (পথশিশু ও সুবিধাবঞ্চিদের)পাশে আছি থাকবো, তবে ঠিক মত লেখা পড়া করতে হবে, আর এই বছর যারা ১ম ২য় ও ৩য় হয়েছো সবাইকে আমি পুরুস্কৃত করবো এবং এই ধারাবাহিকতা প্রতিবছর চালিয়ে যাবো।তিনি আরো বলেন সব সময় বড়দেরকে শ্রদ্ধা করবে এবং ছোটদেরকে শ্নেহ করবে, লেখা পড়া করে বাবা-মা এর  মুখ তোমরাই একদিন উজ্জল করবে ।
 জি এম তারেক ছাত্র/ছাত্রীদের উদেশ্যে বলেন আমি তোমাদের সাথে একদিন সময় দিতে চাই এবং সপ্তাহ ১(এক)দিন আবৃত্তির ক্লাস নিতে চাই। ছাত্র/ছাত্রীরা অনেক খুশি হন এবং হাততালি দিয়ে স্বাগত জানান। তোমরা সময় মত স্কুলে আসবে, লেখাপড়া করে মানুষের মত মানুষ হবে।

মোঃ আবুল খায়ের বলেন এই সংগঠন একদিন আরো অনেক বড় হবে। আমরা গাজীপুরে একটা শাখার উদ্ভোদন করতে যাচ্ছি আগামি ৩০ জানুয়ারী সবাইকে আমন্ত্রন জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

তানিয়া শেখ ছাত্র/ছাত্রীদের উদেশ্যে বলেন তোমরা ঠিক মত লেখাপড়া করবে, লেখাপড়ার বিকল্প কিছু নেই।আর তাদের উদ্যেশে ঘোষনা করেন যারা ক্লাসে উপস্থিত বেশী হবে তাদেরকে  খেলা ধুলার সময় আমি পুরুস্কার দিবো।

স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা চেয়ারম্যান সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, শুধু মানসম্মত শিক্ষা দিলেই হবে না। আমরা সততা, ন্যায়নিষ্ঠ, শ্রদ্ধাশীল ও পরিপূর্ণ ভালো মানুষ চাই। আমাদের সমাজে যেমন হতদরিদ্র মানুষ আছে তেমনি বিত্তবান মানুষও আছে। সমাজের বিত্তবানেরা যদি তার আশপাশের মানুষের শিক্ষার জন্য এগিয়ে আসেন তবেই সমাজের সব অসংগতি দূর করা কঠিন নয় একটি শিক্ষিত সমাজ গড়াও সম্ভব। আমাদের নতুন প্রজন্ম মেধার দিক থেকে দরিদ্র নয়। তারা একদিন বিশ্ব জয় করবে।

তিনি আরো বলেন এই ছাত্র/ছাত্রীদের জন্য ব্যাগ, ড্রেস, স্কুল সু প্রয়োজন তাই আপনাদের সবার সহযোগীতা কামনা করছি। আসুন এ সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়াই, যে যেভাবে পারি সহযোগিতার হাত বাঁড়াই ।

এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: