রবিবার, ৫ নভেম্বর, ২০১৭

বঙ্গবন্ধু পেশাজীবী লীগের জেল হত্যা দিবস পালন: বিনম্র শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ

বঙ্গবন্ধু পেশাজীবী লীগের জেল হত্যা দিবস পালন: বিনম্র শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ


বঙ্গবন্ধু পেশাজীবী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার বিকালে রাজধানীর সেগুন বাগিচাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের কনফারেন্স রুমে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে সংগঠনটি।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ ড. সরকার মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ জামাল আহমেদের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও প্রাক্তন সচিব ধীরাজ কুমার নাথ।কৃষিবিদ ড. সরকার মো. আবুল কালাম আজাদের বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারকে হত্যা করে বেঈমানেরা ক্ষান্ত হয়নি। তারা প্রধনমন্ত্রী শেখ হাসিনাকেও ১৯ বারআক্রমণ করেছে। তারা সেদিন মহান মুক্তিযুদ্ধের চেতনাকে চিরতরে মুছে দিতে খন্দকার মোস্তাকের নির্দেশে কারাগারে বন্দি থাকা জাতীয়  নেতাকে নির্মমভাবে হত্যা করে। তিনি আরো বলেনদেশে আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনরাবলিষ্ট নেতৃত্বে চলমান উন্নয়ন কর্মকা– এগিয়ে নিয়ে যেতে সকলকে একযোগে কাজ করতে হবে।  লক্ষ্যে পটিয়ায় লীগকে সুসংগঠিত করার মাধ্যমে পটিয়ায় চলমান উন্নয়ন কর্মকাকে এগিয়ে নিতে যে প্রচেষ্টা অব্যাহত আছে তা যেকোন মূল্যে অব্যাহত রাখা হবে।  
অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সম্পাদক প্রকৌশলী মো. মাসুম জাহিদ মাসুদ এবং অর্থবিষয়ক সম্পাদক এস এম আশরাফুল আলম।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থনীতিবিদ ও রাজনৈতিক বিশ্লেষক জামাল উদ্দিন বিশ্বাস, বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জি এইচ এম কাজল, আওয়ামী সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য মো. মফিজুল ইসলাম, অগ্নিবার্তার সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ।

শনিবার, ৪ নভেম্বর, ২০১৭

জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটক

ঢাকা : জেল হত্যা দিবস উপলক্ষে বিশিষে আলোচনা সভা আয়োজন করছেনে। সৈয়দ হাসান তারকে (সানী), মউিজকি টচিার, সমাজ সবেক, আমরাই পারি আমরাই পারব উদ্যক্তা ও বঙ্গবন্ধু জাতীয় যুব পরষিদরে সভাপতি বক্ততোর মধ্য উঠে আসে। তরুণ সমাজরে মুক্তযিুদ্ধরে বঙ্গবন্ধু ও জাতরি চার নতোর বষিয়ে জানার নীতি।
মাননীয় প্রধানমন্তী ও মনে করনে তরুণ ও যুব সমাজকে দশেরে হাল ধরতে হবে। বঙ্গবন্ধু বিশিষ্টি ফটোগ্রফার লুতফুর রহমান (যনি বঙ্গবদ্ধুর কাছ থেকে পুরস্কৃত হয় ছেনে) ঊনার সন্তান মোস্তাফজিুর রহমান মন্টিু বলছেনে তরুন সমাজকে জানতে হবে বঙ্গবন্ধুর নর্দিশে ও তার ঘনষ্টি চার সহচর কভিাবে বাংলাদশেরে মুক্তযিুদ্ধে ব্যাপক ভূমকিা রখেছেনে। সৈয়দ শাফনিাজ রুপা (সমিনি হোসনে রমিরি খালাতো বোনরে মেয়ে বলছেনে।
আজকরে তরুণ সমাজ আলোকতি হবে তখনই যখন তারা বঙ্গবন্ধুকে ও তার ঘনষ্টি চার সহচর সর্ম্পকে বেশি বেশি করে পড়বে ও জানবে। তিনি সবাইকে বঙ্গবন্ধুর আত্তজীবনী ও তাজউদ্দীন আহমদে সর্ম্পকে তার ডায়রেী ও যত বই বরে হয়েছে তা পড়ার জন্য তরুন সমাজকে আহবান করছে। শহীদুল্লাহ ফরায়জেী বলছেনে, হাসান তারকেরে মত এই রকম উদ্যোগে ঘরে ঘরে পাড়ায় পাড়ায় নতিে হবে তাহলইে বঙ্গবন্ধু ও চার জাতীয় নতোর স্বপ্ন সার্থক হবে ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে উঠবে।
সবশেষে আয়োজক সয়ৈদ হাসান তারকে কৃত্নতার দয়িছেনে আদাবর থানার ওসি, কমশিনার ২৯ নং ওর্য়াড ও শারমনি মোস্তাফজি আদাবর থানার সভাপতি বঙ্গবন্ধু জাতীয় যুব পরষিদ।
ইবনুল সাঈদ রানাকে সম্মাননা দিল সমকাল সুহৃদ সমাবেশ

ইবনুল সাঈদ রানাকে সম্মাননা দিল সমকাল সুহৃদ সমাবেশ

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:

নিরাপদ ডেভলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ও এসইএল চ্যারিটেবল ফাউন্ডেশনের সমন্বয়ক ইবনুল সাঈদ রানাকে সম্মাননা দিয়েছে সমকাল সুহৃদ সমাবেশ। 
শুক্রবার ময়মনসিংহ গার্হস্থ্য অর্থনীতি কলেজ অডিটোরিয়ামে 'সত্য-সুন্দর আর শুদ্ধতার পথে আমাদের পথচলা' এই মন্ত্রকে হৃদয়ে ধারণ করে ময়মনসিংহ সুহৃদ সমাবেশ এর উদ্যোগে সাংগঠনিক দক্ষতা অর্জন ও লেখালেখি শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় এ সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। সম্মাননা পাওয়া অন্যরা হলেন সুহৃদ সমাবেশের বিভাগীয় সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ ও লাবীব গ্রুপ, ঢাকা এর প্রোডাকশন ম্যানেজার মো. জহিরুল হক (হীরা)।
সমকালের ময়মনসিংহ ব্যুরোর মীর গোলাম মোস্তফার সভাপতিত্বে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মো. শাহাবউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন এসইএল চ্যারিটেবল ফাউন্ডেশনের সমন্বয়ক ইবনুল সাঈদ রানা, লাবীব গ্রুপ, ঢাকা এর প্রোডাকশন ম্যানেজার মো. জহিরুল হক, অধ্যাপক স্বপন কুমার দাস, অধ্যক্ষ এখলাছ উদ্দিন খান, ময়মনসিংহ সুহৃদ সমাবেশের সভাপতি আবুল কালাম আজাদ। কর্মশালা পরিচালনা করেন সমকালের সহকারী সম্পাদক ও সুহৃদ সমাবেশের বিভাগীয় সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ।
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭৫ জন সুহৃদ সদস্য কর্মশালায় অংশগ্রহণ করেন। সমন্বয়কের দায়িত্বে ছিলেন সুহৃদ আরাফাত মির্জা, সাকির আহমেদ মহসিন, ইবনুল ইসলাম ভুঁইয়া, সাদ্দাম হোসেন, রিজভি আহমেদ রাসেল, মারজিয়া লিমা, ফারহানা হক অনু, ফারিহা জামান, লামিয়া খন্দকার, মাইশা আক্তার, জাকিয়া সুলতানা জেনি, অর্ণব দাস। সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রত্যেক সুহৃদ সদস্যকে সনদপত্র প্রদান করা হয়।
ঢাবির ব্যবসায় অনুষদের ৮৪ শিক্ষার্থী বৃত্তি দিল এসইএল

ঢাবির ব্যবসায় অনুষদের ৮৪ শিক্ষার্থী বৃত্তি দিল এসইএল

স্বদেশসময় টোয়েন্টিফোর ডটকম:


সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের দরিদ্র ও মেধাবী আবাসিক শিক্ষার্থীদেরকে শিক্ষা বৃত্তি প্রদান করেছে দেশের প্রতিথযশা আবাসন কোম্পানি দি স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স লিমিটেড (এসইএল), লেক্সকো লিমিটেডে, ব্র্যাক ব্যাংক, এ ওহাব এন্ড কোম্পানি, কবি এসএম আবুল হোসাইন স্মৃতি ট্রাস্ট ও ঢাবি ব্যবসায় অনুষদ অ্যালামনাই অ্যাসোসিয়েশন।
এ উপলক্ষে শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-  ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন, লেক্সকো লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক মো. হারুন আর রশিদের, এসইএল চ্যারিটেবল ফাউন্ডেশনের সমন্বয়ক ও আবাসন নিউজের সম্পাদক ইবনুল সাঈদ রানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।
৮৪ জন শিক্ষার্থীর মধ্যে এসইএল ২০ জন শিক্ষার্থীকে বৃত্তি দেবে বলে অনুষ্ঠানে জানিয়েছেন ইবনুল সাঈদ রানা।