রবিবার, ৫ নভেম্বর, ২০১৭

বঙ্গবন্ধু পেশাজীবী লীগের জেল হত্যা দিবস পালন: বিনম্র শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ


বঙ্গবন্ধু পেশাজীবী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার বিকালে রাজধানীর সেগুন বাগিচাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের কনফারেন্স রুমে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে সংগঠনটি।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ ড. সরকার মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ জামাল আহমেদের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও প্রাক্তন সচিব ধীরাজ কুমার নাথ।কৃষিবিদ ড. সরকার মো. আবুল কালাম আজাদের বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারকে হত্যা করে বেঈমানেরা ক্ষান্ত হয়নি। তারা প্রধনমন্ত্রী শেখ হাসিনাকেও ১৯ বারআক্রমণ করেছে। তারা সেদিন মহান মুক্তিযুদ্ধের চেতনাকে চিরতরে মুছে দিতে খন্দকার মোস্তাকের নির্দেশে কারাগারে বন্দি থাকা জাতীয়  নেতাকে নির্মমভাবে হত্যা করে। তিনি আরো বলেনদেশে আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনরাবলিষ্ট নেতৃত্বে চলমান উন্নয়ন কর্মকা– এগিয়ে নিয়ে যেতে সকলকে একযোগে কাজ করতে হবে।  লক্ষ্যে পটিয়ায় লীগকে সুসংগঠিত করার মাধ্যমে পটিয়ায় চলমান উন্নয়ন কর্মকাকে এগিয়ে নিতে যে প্রচেষ্টা অব্যাহত আছে তা যেকোন মূল্যে অব্যাহত রাখা হবে।  
অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সম্পাদক প্রকৌশলী মো. মাসুম জাহিদ মাসুদ এবং অর্থবিষয়ক সম্পাদক এস এম আশরাফুল আলম।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থনীতিবিদ ও রাজনৈতিক বিশ্লেষক জামাল উদ্দিন বিশ্বাস, বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জি এইচ এম কাজল, আওয়ামী সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য মো. মফিজুল ইসলাম, অগ্নিবার্তার সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: