শনিবার, ৯ জুন, ২০১৮

স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা আয়োজিত স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন এর সুবিধবঞ্চিত শিশুদের সাথে ইফতার

স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা আয়োজিত স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন এর সুবিধবঞ্চিত শিশুদের সাথে ইফতার

স্বদেশসময়২৪ডটকম
সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ইফতার করল সামাজিক সংগঠন ‘স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা’।  শ্যামলীর একটি হোটেলে ১০০ জন সুবিধাবঞ্চিত শিশুদের সাথে একসাথে ইফতার করেন সংগঠনটির সদস্যরা
আশেপাশের বিভিন্ন দরিদ্র পরিবারের শিশু ও স্বদেশ মৃত্তিকা বিদ্যানিকেতনের ছাত্র/ছাত্রীরা ইফতারে অংশ গ্রহন করে। পড়ানোর পাশাপাশি শিশুদের নিয়ে মাঝে মাঝে সাংস্কৃতিক অনুষ্ঠান, বনভোজন সহ বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। এছাড়াও সংগঠনের পক্ষ থেকে শিশুদের বিভিন্ন শিক্ষা উপকরণ ও নাস্তা সরবরাহ করার চেষ্টা করা হয়।২০১১ সাল থেকে সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে পড়ানো শুরু করলেও ২০০৪ এ এটি ‘স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা’ নামে সমাজ সেবা থেকে অনুমোদন পান । এরপর থেকে ধারাবাহিকভাবে চলছে সংগঠনের কাক্রম।
সংঠনটির চেয়ারম্যান মোঃ আকবর হোসেন জানান, বর্তমানে সংগঠনটিতে বিভিন্ন ক্লাসে ৭০ জন সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থী রয়েছে। সংগঠনটির প্রায় ৫ জন শিক্ষক পড়ান শিশুদের।

শিশুদের নিয়ে এসব আয়োজনের ব্যয় সংগঠনের উপদেষ্টা ও বিভিন্নজনের করা দানের টাকা থেকেই সরবরাহ করা হয় জানিয়ে সংগঠনের চেয়ারম্যান বলেন, বছরের বিভিন্ন সময় বিনোদনমূলক বিভিন্ন অনুষ্ঠান করি । প্রতিবছর রমজান মাসে শিশুদের সাথে এক সাথে ইফতার করি আমরা।
এ সময় উপস্থিত ছিলেন ‘স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা’ উপদেষ্টা ও বিশিষ্ট ব্যাবসায়ী হাফিজুল্লাহ হায়দার,  শিউলী সুলতানা, কোষাধ্যক্ষ, স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, যুগ্ম-সম্পাদক, মশিয়ুর রহমান, স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, তানিয়া শেখ, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা,  সিরাজুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক, স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, সদস্য আঃ রাজ্জাক, সাব্বির আহমেদ , নাট্র শিল্পী ও খবর পাঠক রুপসী টিভি, নিশরাত জেবিন নিশি, সামসুন্নাহার সাথি,শিক্ষক, স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন, নিথী রাহিম,স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন, আর জে তারিক, আর জে সামসুন্নাহার, সমাজ সেবক ফকির টুটুল । সহ এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ।

(বিঃদ্রঃবিশিষ্ট ব্যাবসায়ী, বিশিষ্ট সমাজ সেবক ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার উপদেষ্টা এবং পৃষ্ঠপোষক হাফিজুল্লাহ হায়দার ভাইকে এতো সুন্দর একটি ইফতার মাহফিল আয়োজন করার জন্য স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।)


বুধবার, ৬ জুন, ২০১৮

সুবিধাবঞ্চিত শিশুদের ইদের উপহার  সচ্ছ ফাউন্ডেশন

সুবিধাবঞ্চিত শিশুদের ইদের উপহার সচ্ছ ফাউন্ডেশন

       পবিত্র ইদ-উল-ফিতর উপলক্ষে সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে  ইদের উপহার ও ইফতার বিতরণে করেছেন স্বেচ্ছাসেবী সংগঠন সচ্ছ ফাউন্ডেশন

রবিবার, ৩ জুন, ২০১৮

আসুন সুবিধাবঞ্চিত,অসহায় ও দরিদ্র মানুষের জন্য কিছু করি

আসুন সুবিধাবঞ্চিত,অসহায় ও দরিদ্র মানুষের জন্য কিছু করি

স্বদেশসময়২৪ডটকমঃ
“স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ” এটি একটি স্বেচ্ছাসেবী সংগঠন কিন্তু দেশের মানুষকে সব দিক থেকে সেবা প্রদান এবং অসহায়,দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়ানোর অঅঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করেছে। আমরা এখানে মানবতার কথা বলতে পারি, মানবতার কথা শুনতে পারি এবং মানুষের জন্য, দেশের জন্য কাজ করি, মানুষের অধিকারের জন্য সংগ্রাম করি। এই সংগঠনের একজন সম্মানিত সদস্য, স্বেচ্ছাসেবী ও মানবাধিকার কর্মী আপনিও হতে পারবেন।আসুন আমরা হাতে হাত রেখে এই দেশের জন্য,দেশের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু করি। জয় হোক মানবতার। মানবসেবার মতো এমন মহৎ কাজে আপনি কি অংশ নিতে চান ? আপনি কি চান একজন সাম্মানিত সদস্য,স্বেচ্ছাসেবী ও মানবাধিকার কর্মী হতে? চলে আসুন। সংগঠনের পক্ষ থেকে আপনাদের একটি আইডি কার্ড দেওয়া হবে। চলুন দেশের জন্য কিছু করি, দেশের      সুবিধাবঞ্চিত    মানুষদের জন্য, পথ শিশুদের জন্য কিছু করি।
** আপনি কি সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু করতে আগ্রহী
আমাদের সাথে আসুন, আপনার অপেক্ষায় আছি আমরা
আপনি কি এই কার্যক্রম এর সাথে সক্রিয় ভাবে যুক্ত হতে চান? বাংলাদেশের মানুষের মানবিক মর্যাদা সমুন্নত রাখতে প্রতিজ্ঞাবদ্ধ। আপনিও আগ্রহী হলে কাজ করতে পারেন। প্রত্যেকেই কিছু না কিছু পরিবর্তন ঘটাতে সক্ষম!
আমরা অপেক্ষা করে আছি আপনাদের সাথে মিলে একসাথে আমাদের ভাবনা আরও উন্নত করতে করার জন্য। আমাদের যৌথ ভাবনা আর কর্মসূচিই পারে বাংলাদেশে সত্যিকার পরিবর্তন আনতে।
বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা “পরিচালিত স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন (সুবিধাবঞ্চিত শিশুদের বিদ্যালয়)
সবার ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টার ফলে সম্ভব সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষিত করে গড়ে তুলা।
স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন এর ১ (এক) জন সুবিধাবঞ্চিত শিশুর বাৎসরিক শিক্ষাদানে সর্বমোট খরচ আমাদের সংগঠনের হিসেব অনুযায়ী মাত্র ১৩,২০৯/- টাকা যা মাসিক হিসেবে ১,১০১/-টাকা মাত্র। যা কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠান ব্যায় করলে ১ (এক) জন অবহেলীত শিশু এক বছর শিক্ষা লাভের নিশ্চিত সুযোগ পায়।
আমাদের এই “স্বদেশ মৃত্তকা বিদ্যানিকেতবন” কার্যক্রমে সপ্তাহে ৬ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অক্ষর জ্ঞান ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করার ধীর প্রচেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে ।
প্রতি সপ্তাহেঃ
¤শনিবার
¤রবিবার
¤সোমবার
¤মঙ্গলবার
¤বুধবার
¤বৃহস্পতিবার
প্রতিদিনই সকাল ৮ টা থেকে ১২টা পর্যন্ত ইশকুল চলানো হয় ।

যোগাযোগঃ ৩০, পশ্চিম আগারগাও,২য় তলা,ষাট ফিট রোড(বি,এন,পি বাজার সংলগ্ন)
শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭। মোবাইলঃ ০১৯১৫১৬৬১৯০, ০১৭১৭১৬৬১৯০
E-mail: swadesh.mrittika@yahoo.com
A/C No-003511100003128. southeast Bank Limited, Shymoli Branch, Dhaka, Bangladesh.
www.smmus.org