শনিবার, ৯ জুন, ২০১৮

স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা আয়োজিত স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন এর সুবিধবঞ্চিত শিশুদের সাথে ইফতার

স্বদেশসময়২৪ডটকম
সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ইফতার করল সামাজিক সংগঠন ‘স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা’।  শ্যামলীর একটি হোটেলে ১০০ জন সুবিধাবঞ্চিত শিশুদের সাথে একসাথে ইফতার করেন সংগঠনটির সদস্যরা
আশেপাশের বিভিন্ন দরিদ্র পরিবারের শিশু ও স্বদেশ মৃত্তিকা বিদ্যানিকেতনের ছাত্র/ছাত্রীরা ইফতারে অংশ গ্রহন করে। পড়ানোর পাশাপাশি শিশুদের নিয়ে মাঝে মাঝে সাংস্কৃতিক অনুষ্ঠান, বনভোজন সহ বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। এছাড়াও সংগঠনের পক্ষ থেকে শিশুদের বিভিন্ন শিক্ষা উপকরণ ও নাস্তা সরবরাহ করার চেষ্টা করা হয়।২০১১ সাল থেকে সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে পড়ানো শুরু করলেও ২০০৪ এ এটি ‘স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা’ নামে সমাজ সেবা থেকে অনুমোদন পান । এরপর থেকে ধারাবাহিকভাবে চলছে সংগঠনের কাক্রম।
সংঠনটির চেয়ারম্যান মোঃ আকবর হোসেন জানান, বর্তমানে সংগঠনটিতে বিভিন্ন ক্লাসে ৭০ জন সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থী রয়েছে। সংগঠনটির প্রায় ৫ জন শিক্ষক পড়ান শিশুদের।

শিশুদের নিয়ে এসব আয়োজনের ব্যয় সংগঠনের উপদেষ্টা ও বিভিন্নজনের করা দানের টাকা থেকেই সরবরাহ করা হয় জানিয়ে সংগঠনের চেয়ারম্যান বলেন, বছরের বিভিন্ন সময় বিনোদনমূলক বিভিন্ন অনুষ্ঠান করি । প্রতিবছর রমজান মাসে শিশুদের সাথে এক সাথে ইফতার করি আমরা।
এ সময় উপস্থিত ছিলেন ‘স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা’ উপদেষ্টা ও বিশিষ্ট ব্যাবসায়ী হাফিজুল্লাহ হায়দার,  শিউলী সুলতানা, কোষাধ্যক্ষ, স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, যুগ্ম-সম্পাদক, মশিয়ুর রহমান, স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, তানিয়া শেখ, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা,  সিরাজুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক, স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, সদস্য আঃ রাজ্জাক, সাব্বির আহমেদ , নাট্র শিল্পী ও খবর পাঠক রুপসী টিভি, নিশরাত জেবিন নিশি, সামসুন্নাহার সাথি,শিক্ষক, স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন, নিথী রাহিম,স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন, আর জে তারিক, আর জে সামসুন্নাহার, সমাজ সেবক ফকির টুটুল । সহ এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ।

(বিঃদ্রঃবিশিষ্ট ব্যাবসায়ী, বিশিষ্ট সমাজ সেবক ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার উপদেষ্টা এবং পৃষ্ঠপোষক হাফিজুল্লাহ হায়দার ভাইকে এতো সুন্দর একটি ইফতার মাহফিল আয়োজন করার জন্য স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।)



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

1 টি মন্তব্য: