বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২

ব্রাজিল ২: ০ সার্বিয়া

দুর্দান্ত রিচার্লিসনে ম্যাচজুড়ে আক্রমণাত্মক ফুটবলের দ্যুতি ছড়িয়ে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা পেয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।
লুসাইল স্টেডিয়ামে আগের দিন ফাঁস হওয়া দল থেকে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামে ব্রাজিল। ফ্রেদের জায়গায় আসেন কাসেমিরো। ম্যাচের শুরুতে কিছুটা নিচে নেমে এসে আক্রমণ তৈরির চেষ্টা করে ব্রাজিল। ৪ মিনিটে সেভাবে গড়া আক্রমণ থেকে বল নিয়ে এগিয়ে গিয়ে হুমকি তৈরি করেছিলেন রাফিনিয়া। তবে ঠিকঠাক ক্রস করতে না পারায় বিপদে পড়তে হয়নি সার্বিয়াকে। সার্বিয়া অবশ্য প্রথম কয়েক মিনিট চেষ্টা করেছিল আক্রমণে গিয়ে ব্রাজিলকে চোখ রাঙাতে। তবে সার্বিয়ার এই কৌশল ব্রাজিলের ভয়ংকর আক্রমণভাগের জন্য জায়গায় করে দিচ্ছিল। ব্রাজিলের প্রেসিং ও আগ্রাসী ফুটবলে রীতিমতো কোনঠাসা হয়ে পড়ে সার্বিয়া। নিজেদের অর্ধ ছেড়ে মাঝমাঠও পেরোতে পারছিল না তারা। তবে নিজেরা সুযোগ তৈরি করতে না পারলেও ব্রাজিলকে ঠেকিয়ে রাখার কাজটা বেশ ভালোভাবেই করে যাচ্ছিল তারা। ৩৫ মিনিটে দারুণ জায়গায় বল পেয়েও দুর্বল শটে সুযোগ নষ্ট করেন রাফিনিয়া। ৪২ মিনিটে নিকোলা মিলেনকোভিচের ভুলে বল পেয়েও সময় মতো শট নিতে ব্যর্থ হন ভিনিসিয়ুস। নিকোলোই এসে আটকে দেন ভিনিকে। দাপুটে খেলেও ব্রাজিলের গোল না পাওয়ার হতাশাতেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। বিরতির পরের মুহূর্তে ফের রাফিনিয়ার সামনে সুযোগ এসেছিল ব্রাজিলকে এগিয়ে দেওয়ার। এবারও তাঁকে ঠেকিয়ে দেন সার্বিয়ান গোলরক্ষক। একটু পর ডি-বক্সের একটু বাইরে ফ্রি-কিক পায় ব্রাজিল। তবে দারুণ জায়গায় বল পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি নেইমার। ৫৫ মিনিটে ভিনিসিয়ুসের পাসে ডি-বক্সের ভেতর নেইমারের শট পোস্টের বাইরে দিয়ে যায়।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: