বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

ইউনিসেফ ও বাংলাদেশ সরকার পরিচালিত সক্রিয়তা অভিযানে অংশ গ্রহণ করে স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের শিশুরা

ইউনিসেফ ও বাংলাদেশ সরকার পরিচালিত ১৬ দিনব্যাপী সক্রিয়তা অভিযানের উপলক্ষে রাজধানীর মোহাম্মদপুরের সরকারি শারীরিক শিক্ষা কলেজে অনূষ্ঠানের আয়োজন করা হয়। এই সক্রিয়তা অভিযানে অংশ গ্রহণ করে স্বদেশ মৃত্তিকা পরিচালিত স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সুবিধাবঞ্চিতশিশুরা। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফ বাংলাদেশের চাইল্ড প্রটেকশন স্পেশালিষ্ট মনিরা হাসান,যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের রিসোর্স পার্সন নুরুল ইসলাম,ভি.এ.ডব্লিউ.সি. অফিসার আরিফুজ্জামান ও মোহাম্মদপুর শারীরিক শিক্ষা ইনস্টিটিউটের প্রিন্সিপাল পারভীন লায়লা।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ, শিক্ষক রাশিদা আক্তার, সোহাগী আক্তার, তাস্লিমা আক্তার ও শ্রীতি শেখ। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল ৪ শতাধিক কিশোর কিশোরী ও ২০০ অভিভাবককে।সমাপনী অনুষ্ঠানটি শুরু হয় দুপুর ১২ টায়। আগত কিশোর কিশোরীদেরকে দিয়ে দুপুরের খাবার, টি-শার্ট দিয়ে বরণ করা ও সচেতনতা পর্বের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।এ সক্রিয়তা অভিযানে অভিভাবকদের ৯টি কথার বিষয়ে সচেতন করা ও নারী-শিশুদের সহযোগিতায় ১০৯৮ নাম্বারে কল করার উৎসাহিত করা হয়। এছাড়া শিশুদের স্মার্টফোন থেকে দূরে রেখে মাঠে খেলাধুলা করতে উৎসাহিত করেন তারা। অনুষ্ঠানে আগত কিশোর কিশোরীদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। ব্যাডমিন্টন, ফুটবল ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে আগত অতিথিরাও শিশু কিশোরদের সাথে অংশগ্রহন করেন।অনুষ্ঠান শেষে সাংবাদিকদের জন্য সাক্ষাৎকারের আয়োজন করা হয়। দেশের ২৫ টি জেলায় তিন ধাপে পালিত এ সক্রিয়তা অভিযানের প্রতিপাদ্য ছিল,"নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময়।।"এ কর্মসূচি পালনে প্রযুক্তিগত সহায়তা প্রদান করে এক্সপ্রেশন লিমিটেড।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: