শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২

স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে টি-সার্ট, টুথপেস্ট, ব্রাস ও শীতবস্ত্র বিতরন.

দেশে চলছে শীত। এ সময় অসহায় দারিদ্র মানুষের কষ্টের সীমা থাকে না। এসব হতদরিদ্র শীতার্ত ছিন্নমূল শিশু ও দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে ইনার হুইল ক্লাব গ্রেটার ঢাকা ও রেডিয়েন্ট ডেন্টাল ক্লিনিক । স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা আয়োজনে স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন নরসিংদী শাখার সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে টি-শার্ট, টুথপেস্ট, ব্রাস ও শীতবস্ত্র বিতরন করা হয়। ২৪ ডিসেম্বর ২০২২ শনিবার সকাল ১১টার দিকে নরসিংদীর বালুয়াকান্দী গ্রামে সুবিধাবঞ্চিত শিশু ও দরিদ্র মানুষের মাঝে এই টি-শার্ট, টুথপেস্ট, ব্রাস ও শীতবস্ত্র বিতরন. বিতরণ করা হয়। স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন সভাপতিত্ব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইনার হুইল ক্লাবের প্রেসিডেন্ট, রোকসানা আক্তার লিপি, ভাইস প্রেসিডেন্ট আবিদা সুলতানা, সেক্রেটারি সেতারা কামাল, আই এস ও আফরোজা কবীর, পাস্ট প্রেসিডেন্ট আতিকা খাতুন ও রেডিয়েন্ট ডেন্টাল ক্লিনিক এর প্রতিষ্ঠাতা ডাঃ লায়লা নূর এ নাজনীন। এসময় আরো উপস্থিত ছিলেন এলাকার মহিলা মেম্বার পরশ মনি, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তালিয়া শেখ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সাগর, ইঞ্জিনিয়ার রাশিদুল ইসলাম,কান্তা শেখ, শান্তা শেখ ও অর্পাসহ আরো গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ইনার হুইল ক্লাবের প্রেসিডেন্ট, রোকসানা আক্তার লিপি বলেন, সুবিধাবঞ্চিত শিশুদেরও অধিকার আছে। তারা যাতে শীতে কষ্ট না পায়, সে জন্য সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসা উচিত।  ভাইস প্রেসিডেন্ট আবিদা সুলতানা বলেন সমাজ ও রাষ্ট্রের জন্য প্রত্যেক নাগরিকের দায়িত্ব ও কর্তব্য রয়েছে। প্রত্যেক নাগরিক যদি তাঁদের অবস্থান থেকে সমাজ পরিবর্তনে কাজ করেন, তবে সেই সমাজ আলোকিত না হয়ে পারে না। অসহায় মানুষের পাশে দাঁড়ানোই মনুষ্যত্বের পরিচায়ক। রেডিয়েন্ট ডেন্টাল ক্লিনিক এর প্রতিষ্ঠাতা ডাঃ লায়লা নূর এ নাজনীন। বলেন, 'আমাদের সমাজে অনেক শিশু আছে, যারা নূ্যনতম শিক্ষার সুযোগ পাচ্ছে না। সে জায়গা থেকে স্বদেশ মৃত্তিকার এ উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে। তিনি বলেন, স্বদেশ মৃত্তিকা সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষিত করার চেষ্টা করছে। আবার শিশুরা যেন শীতে কষ্ট না পায় সেদিকেও খেয়াল রাখছে। এমন চিন্তাভাবনা আর কার্যক্রমের মাধ্যমেই এগিয়ে যাবে আমাদের দেশ।' স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন বলেন, শুভাকাঙ্ক্ষীদের অর্থায়নে অক্লান্ত পরিশ্রম ও ভালোবাসায় সমাজের সুবিধা বঞ্চিত শিশু ও দরিদ্র মানুষের মুখে হাসি ফুটাতে পারি। আমরা সব সময় সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করে যেতে চাই। স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। সংগঠনটির কার্যক্রম ২০০৪ সাল থেকে শুরু হলেও এর নামকরণ করা হয় ২০০৩ সালে। মহাসচিব তানিয়া শেখ বলেন, ‘স্বদেশ মৃত্তিকা" একটি সেবামূলক সংগঠন। আমরা ‘স্বদেশ মৃত্তিকা" এর মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করি। আজ এই ৭০ জন শিশুকে তাদের দৈনন্দিন ব্যবহার্য দ্রব্যাদি , টি-শার্ট ও শিতবস্র বিতরণ করতে পেরে আমরা আনন্দিত। পাশাপাশি আমরা উপস্থিত অতিথিবৃন্দের প্রতি কৃতজ্ঞ।’ “ছয় ঋতুর দেশ বাংলাদেশ। প্রতিটি ঋতুই উপভোগ্য হলেও শীত ঋতুটি খুব কষ্টের। প্রতিবার শীত ঋতুতে আমরা দেখতে পাই সুবিধাবঞ্চিত বা পথশিশুদের অবর্ণনীয় কষ্ট। তাদের সেই কষ্ট যেন একটু হলেও লাঘব করা যায় সেই লক্ষ্যে প্রতিবারের ন্যায় এবারও আমরা এই আয়োজন।"

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: