মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২

আজ আন্তর্জাতিক মানব সংহতি দিবস

২০ ডিসেম্বর ২০২২ মঙ্গলবার বিকেল ৩ ঘটিকায় আন্তর্জাতিক মানব সংহতি দিবস পালন করে "স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা""প্রবীনবন্ধু বাংলাদেশ চাই" বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ, এই তিনটি সংগঠন দিবসটি পালন করেছে। প্রবীন নিবাসের অডিটোরিয়ামে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখিকা মিতালি হোসেন, ডা. মহসিন কবির লিমন,নিরাপদ ডেভেলপম্যন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ইবনুল সাঈদ রানা, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সিদ্দিকী, শিক্ষাবিদ রাশেদা জামান, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব, তানিয়া শেখ, সি এম শাকিল, রোমানা ইয়াসমিন, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সাগর, ফটো সাংবাদিক সাদমান সাব্বির, প্রবীণ নিবাসে বসবাসরত নিবাসীবৃন্দ সহ আরো অনেকে। আন্তর্জাতিক মানব সংহতি দিবস ২০ ডিসেম্বর পালন করা হয়, এটি জাতিসংঘ এবং এর সদস্য রাষ্ট্রগুলির একটি আন্তর্জাতিক বার্ষিক ঐক্য দিবস। এর প্রধান লক্ষ্য হল সদস্য রাষ্ট্রগুলিকে দারিদ্র্য হ্রাস করার বৈশ্বিক উদ্দেশ্য এবং উদ্যোগ সম্পর্কে সচেতন করা এবং বিশ্বজুড়ে স্বাধীন দেশগুলির দারিদ্র্য হ্রাস কৌশলগুলি প্রণয়ন এবং ভাগ করে নেওয়ার মাধ্যমে সংহতির সর্বজনীন মূল্যকে স্বীকৃতি দেওয়া। দিনটি বিশ্ব সংহতি তহবিল এবং জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি দ্বারা প্রচারিত হয়, যা বিশ্বব্যাপী দারিদ্র্য দূরীকরণের জন্য নির্ধারিত লক্ষ্য অর্জনের উপর দৃষ্টি নিবদ্ধ করে। একজন ব্যক্তি শিক্ষায় অবদান রেখে বা দরিদ্র বা শারীরিক বা মানসিকভাবে অক্ষমদের সাহায্য করে দিনটিতে অংশ নিতে বা উদযাপন করতে পারেন। পরিবর্তে সরকারগুলিকে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাগুলির মাধ্যমে দারিদ্র্য এবং অন্যান্য সামাজিক বাধাগুলির প্রতিক্রিয়া জানাতে উত্সাহিত করা হয়৷

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: