রবিবার, ১ জানুয়ারী, ২০২৩

নতুন স্বপ্নে এগিয়ে যাওয়ার প্রত্যাশায় স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার ইরেজী নববর্ষ উদযাপন।

ইরেজী নববর্ষ উপলক্ষে স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার আগারগাওঁ, নির্বাচন কমিশন অফিসের সামনে ২০২৩ বর্ষবরণ উৎসব উপলক্ষে ব্যতিক্রমি আয়োজন, বর্ষবরণে পথচারীদের মাঝে গরম খাবার বিতরণ কর্মসুচী পালিত হয়।। রাত ১২ টায় এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করা হয়। বর্ষবরণে পথচারীদের মাঝে গরম খাবার বিতরণে নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার উপদেষ্টা ইবনুল সাঈদ রানা, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের চেয়ারম্যান মোঃ আকবর হোসেন, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ,স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার উপদেষ্টা ডাঃ এস এম হাবিবুর রহমান, বীর মুক্তিযুদ্ধা নুরুল ইসলাম সিদ্দিকী, সাভার ACED স্কুলের প্রতিষ্টাতা নরুজ্জামান তালুকদার, ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্টবিজ্ঞানের মোরশেদুর রহমান, প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, Change Initiative এর প্রধান জাকির হোসেন খান, চিত্রা ক্যাবল এর পরিচালক সোহেল রহমান, এ্যাডভোকেট শফিকুর রহমান, স্নিগ্ধ আলোয় মুগ্ধ হাসির প্রতিষ্টাতা কানিজ ফাতেমা. Dilhi থেকে যোগদান করেছিলেন মিজানুর রহমান, আগারগাঁও থেকে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা র উপদেষ্টা হাবিবুর রহমান, ইঞ্জিনিয়ার রিতি আহসান, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর সমন্বয়কারী নাহিদ হোসেন, ইঞ্জিনিয়ার রাশেদুল ইসলাম।
বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং বিপুলসংখ্যক শিশু-কিশোর অংশ নেন। নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার উপদেষ্টা ইবনুল সাঈদ রানা জানান, যখন কেউ কেউ ফানুস উড়িয়ে আকাশ দুষনে ব্যস্ত তখন স্বদেশ মৃত্তিকা বিদ্যানিকেতনে চলছে শীতের রাতে পথচারিদের জন্য গরম খাবার সরবরাহের প্রস্তুতি। ২০২২ শেষ দিনের শেষ রাতে আগারগাঁও অফিস পাড়া, যেখানে হাজার মানুষের আয়েশী পাদচারণা বর্ষবরণে, ফানুস উড়ানে, পটকা ফুটানে মুখরিত। ঠিক এই সময়টাতে গরম খাবার রান্না করে থালা গ্লাস নিয়ে পথের মানুষের জন্য গরম খাবার সরবরাহ করছে কয়েকজন উদ্যোক্তা।। নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এবং স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা।। এই ধরণের কাজে সমাজে রয়েছেন কয়েকজন Change Maker. তাদের সহযোগিতা, সাথে থাকা, সক্রিয়তা এমন কাজগুলো বারবার সমাজেই apply করা হয়ে থাকে। আজও তেমনটাই হলো। স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের চেয়ারম্যান মোঃ আকবর হোসেন বলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা প্রত্যাশা একটি স্থিতিশীল ও উন্নত বাংলাদেশের স্বপ্ন। আর তা নতুন বছরের সামগ্রিক উন্নয়নের মধ্য দিয়ে আরও কয়েক ধাপ এগিয়ে যাবে । নতুন সম্ভাবনার দ্বার খুলে দেবে আমাদের জীবনে। আগামীর একটি সমৃদ্ধ ভবিষ্যতকে সামনে রেখে যাত্রা শুরু হোক সবার। প্রতিটি সুবিধাবঞ্চিত শিশু হোক সুশিক্ষায় শিক্ষিত, দারিদ্র্যকে নির্মূল করে মানসম্মত শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থান এটাই আজকের দিনের প্রত্যাশা।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: