মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩

স্বদেশ মৃত্তিকায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা কর্তৃক পরিচালিত, স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের ঢাকা, নরসিংদী, এবং কামরাঙ্গীরচর স্কুলের সুবিধা বঞ্চিত শিশুরা শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, র‍্যালি, দেশাত্ববোধক গানে এবং নৃত্যের মাধ্যমে পালন করেছে ভাষা দিবস। স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা উদ্যোগে শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হয়েছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এদিন সকাল ৭ টায় স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদযানিকেতন শাখা-২, নরসিংদী, সকাল ১০ টায় স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদযানিকেতন শাখা-১, ঢাকা ও সকাল ৯ টায় স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদযানিকেতন শাখা-৩, ঢাকা কামরাঙ্গীরচর শহীদ মিনারে বিনম্র শ্রদ্ধার সহিত পুস্পস্তবক প্রদানের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি বিনীত সম্মান জ্ঞাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় ঢাকা আগারগাঁও, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার উপদেষ্টা ডাঃ এস এম হাবিবুর রহমান, নিরাপদ খাদ্য অধিকার মঞ্চের ভাইস ক্রীড়া বিষয়ক সম্পাদক শাহবাল আহমেদ জনি, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সাগর, প্রচার সম্পাদক সাদমান সাব্বির স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন আগারগাঁও শাখার শিক্ষক রাশিদা আক্তার, সোহাগি আক্তার, মোঃ আসাদুল্লাহ, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন নেতৃত্বে র‌্যালি আগারগাঁওয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারের এসে শেষ হয়। পরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান ও শিশুদের মাঝে ভাষা দিবস নিয়ে হয় আলোচনা এবং শহিদদের আত্বার মাগফিরাতের জন্য মোনাজাত অনুষ্ঠিত হয়।
নরসিংদী শাখার আয়োজিত শিক্ষক কান্তা শেখের নেতৃত্বে শান্তা শেখ ও সানজিদা আক্তার নরসিংদী স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহিদ মিনারে পুষ্প অর্পণ, র‍্যালী, দেশাত্ববোধক গানে নৃত্য পরিবেশন করে ভাষা দিবস পালন করে।
এছাড়াও কামরাঙ্গীচর শাখার আয়োজিত সাধারণ সম্পাদক উম্মে সালমার নেতৃত্বে, অর্থ সম্পাদক গোলাম রহমান, শিক্ষক শাহানাজ পারভিন সহ আরো অনেকের উপস্থিতিতে চিত্রাংকন প্রতিযোগিতা, দেশাত্ববোধক গানে নৃত্য পরিবেশন করে ভাষা দিবস পালন করে। পরে বিকেল ৪ ঘটিকায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরাপদ চিকিৎসা চাই সামাজিক সংগঠনের সহযোগিতায় স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন কামরাঙ্গীচর শাখা ৩ এর সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে স্কুল ব্যাগ বিতরন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্টাতা চেয়ারম্যান জনাব যুবরাজ খান, প্রতিষ্টাতা মহাসচিব উম্মে সালমা, সিনিয়র সহ-সভাপতি জমসেদ আলী খান কিরন, যুগ্ম-সচিব- মোঃ ইমরান হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ। চেয়ারম্যান সৈয়দ জাবেদন হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল আলম ও পলাশ ভুমি সহকারী কর্মকর্তা সিলভিয়া স্নিগ্ধা'র নেতৃত্বে শহীদ মিনারে বিনম্র শ্রদ্ধার সহিত পুস্পস্তবক প্রদানের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি বিনীত সম্মান জ্ঞাপন করা হয়েছে। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তাসহ উপজেলা ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ্ সরকার, মহিলা ভাইসচেয়ারম্যান সেলিনা আক্তার। পরে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পাটি, মুক্তিযুদ্ধ কমান্ড এবং বিভিন্ন স্কুল কলেজ এর পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি পুস্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা ও সম্মান প্রদান করা হয়।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: