শুক্রবার, ২৩ জুন, ২০২৩

স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের ছাত্র-ছাত্রীদের নিয়ে মৌসুমী ফল উৎসব

স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের ছাত্র-ছাত্রীদের নিয়ে মৌসুমী ফল উৎসব

 স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার আয়োজনে অনুষ্ঠিত হলো স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের ছাত্র-ছাত্রীদের নিয়ে মৌসুমী ফল উৎসব
 
শুক্রবার (২৩ জুন) সকালে  নিরাপদ খাদ্য অধিকার মঞ্চের সহযোগিতায়, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার কার্যালয় ৪৫ পশ্চিম আগারগাঁওয়ে স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের ছাত্র-ছাত্রীদেরকে নিয়ে মৌসুমী ফল উৎসব উপলক্ষে ফল খাওয়ানো হয়। 
 
মৌসুমী ফল উৎসবে সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান ও নিরাপদ খাদ্য অধিকার মঞ্চের মহাসচিব মোঃ আকবর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ। নিরাপদ খাদ্য অধিকার মঞ্চের ভাইস চেয়ারম্যান ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার উপদেষ্টা জামশেদ আলী খান কিরণ , নিরাপদ খাদ্য অধিকার মঞ্চে ক্রিড়া সম্পাদকও স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের নির্বাহী সদস্য শাহবাল আহমেদ জনি ও  রাজিউদ্দিন রাজা , প্রচার সম্পাদক সাদমান সাব্বির, শিক্ষক মন্ডলী, সিনিয়র শিক্ষক রাশেদা আক্তার, হাফেজ মাওলানামোঃ আসাদুল্লাহ, মুনিয়া মুন্নি, সোহাগী আক্তার সহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ। 
 
 এসময় স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের চেয়ারম্যান মোঃ আকবর হোসেন বলেন- ফল উৎসবের প্রধান উদ্দেশ্য ছিল আমাদের স্বদেশ মৃত্তিকা কর্তৃক পরিচালিত স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের ৩ টি শাখায় (ঢাকার আগারগাওঁ, কামরাংগীর চর ও নরসিংদী) দুই শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে মৌসুমী ফল বিতরণ করা। আমরা চাই এই আয়োজনের ধারা অব্যাহত থাকুক। পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় নানা কার্যক্রম পরিচালিত করে আসছে স্বদেশ মৃত্তিকা,। 

তিনি আরো বলেন, সুবিধাবঞ্চিত শিশুরা আমাদের বাচ্চাদের চেয়েও স্বাধীন কিন্তু তাদের জীবন অনিশ্চয়তায় ভরা। এদের প্রতিভা আরও বিকশিত করতে স্বদেশ মৃত্তিকা কাজ করে যাচ্ছে ।

 
 
 
 
 
 
 
 
 
তে বক্তারা সামজিক কাজের পাশাপাশি পটিয়া এপেক্স ক্লাব মানবিক যে কাজ করে যাচ্ছেন তার প্রশংসা করেন এবং আগামীতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান।

Credit goes to: https://news71online.com/

Copyright © News71online.Com
 
 
 
 মৌসুমি ফল উৎসব স্বাগত ভাষন প্রধান করেন  স্কুলের  প্রধান শিক্ষক তানিয়া শেখ।  এ সময় তিনি বলেন, মৌসুমি ফল উৎসবের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীরা দেশীয় নানা ফল এবং এর উপকারিতা সম্পর্কে জানতে পারবে। সুবিধা বঞ্চিত এসব শিশুরা ফল হাতে পাওয়ার পর তাদের মুখে মিষ্টি হাসিই বুঝিয়ে দেয় তারা কতটা খুশি। এমন সুবিধাবঞ্চিত শিশুদের ফল পৌঁছে দিতে পেরে ‘স্বদেশ মৃত্তিকা’র প্রত্যেক সদস্যরাও খুশি হয়েছে।
 
জামশেদ আলী খান কিরণ জানান, মধুমাসের মৌসুমী ফলগুলো যেন কমলমতি শিশুদের কাছে মধুমাসের সুচনার স্বাদ বয়ে আনে।  এই সুবিধাবঞ্চিত শিশুরা যদি সবার সহযোগিতা পায় তাহলে ভবিষ্যতে আরও ভালো করবে।
 
 শাহবাল আহমেদ জনি বলেন সুবিধাবঞ্চিত পথশিশুরা রাস্তা রাস্তায় ঘুরে বেড়ায়, তাদের প্রয়োজনীয় পুষ্টির অভাব রয়েছে। এই সংগঠনটি প্রতি বছর পথশিশুদের পুষ্টির কথা বিবেচনা করে মৌসুমি ফল উৎসব করে থাকে। আশা করছি এই ধারাবাহিকতা অব্যহত থাকবে।
 
তে বক্তারা সামজিক কাজের পাশাপাশি পটিয়া এপেক্স ক্লাব মানবিক যে কাজ করে যাচ্ছেন তার প্রশংসা করেন এবং আগামীতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান।

Credit goes to: https://news71online.com/

Copyright © News71online.Com
 
হাফেজ মাওলানামোঃ আসাদুল্লাহ বলেন মানবতার কল্যাণে মানব সেবায় এই প্রতিষ্ঠানটির উত্তরোত্তর সমৃদ্ধি ও মঙ্গল কামনা করছি।
 

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

1 টি মন্তব্য:

  1. মানবতা কল্যাণে নিবেদিত হয়ে যারা কাজ করছে তাদেরকে আল্লাহ কবুল করুন। অসহায় পথশিশুদের নিয়ে কাজ করা শিক্ষা প্রতিষ্ঠান স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সফলতা ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

    উত্তরমুছুন