শুক্রবার, ২৩ জুন, ২০২৩

স্বদেশ মৃত্তিকার আদর্শ বিদ্যানিকেতন কামরাঙ্গীরচর শাখার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য লাইব্রেরী উদ্বোধন ও খাদ্য বিতরণ।

 

                                                                                         

 স্বদেশ মৃত্তিকার আদর্শ বিদ্যানিকেতন কামরাঙ্গীরচর শাখার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য লাইব্রেরী উদ্বোধন ও খাদ্য বিতরণ।
২৩ জুন ২০২৩ খ্রি. শুক্রবার বাদ জুম্মা স্বদেশ মৃত্তিকার আদর্শ বিদ্যানিকেতন কামরাঙ্গীরচর শাখা, হাজারীবাগ বালুর মাঠ, ঢাকা । হাত বাড়িয়ে দাও ফাউন্ডেশন এর সহযোগিতায় স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা আয়োজনে  স্বদেশ মৃত্তিকার আদর্শ বিদ্যানিকেতন কামরাঙ্গীরচর শাখার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য লাইব্রেরী উদ্বোধন ও খাদ্য বিতরণ করা হয়।
 
হাত বাড়িয়ে দাও ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে অসহায় মানুষের মাঝে বিভিন্ন সহায়তা প্রদান করে আসছে। সেই ধারাবাহিকতায়  স্বদেশ মৃত্তিকার আদর্শ বিদ্যানিকেতন কামরাঙ্গীরচর শাখার সুবিধাবঞ্চিত শিশুদের লাইব্রেরী জন্য মূল্যবান বই উপহার প্রদান ও  সুবিধাবঞ্চিত শিশুদের জন্য খাদ্য  বিতরণ করা হয়েছে। এসব খাদ্য পেয়ে খুশি গরীব-অসহায় শিশুগুলো।
 
 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও স্বদেশ মৃত্তিকার আদর্শ বিদ্যানিকেতনের চেয়ারম্যান মোঃ আকবর হোসেন
 
এসময় উপস্থিত ছিলেন হাত বাড়িয়ে দাও ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক জনাব আমজাদ সুমন,
 
সামাজিক ও মানবিক ব্যক্তিত্ব মনির হোসেন সোহেল, সমাজ সেবক ও ব্যাংকার মোঃ রুবেল, সমাজ কর্মী শেখ ইমরান হোসেন।

নিরাপদ চিকিৎসা চাই ও নিরাপদ খাদ্য অধিকার মঞ্চের ভাইস চেয়ারম্যান জমসেদ আলী খান কিরন,  
 
 নিরাপদ চিকিৎসা চাই ও নিরাপদ খাদ্য অধিকার মঞ্চের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন শিপলু,
 
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার কামরাংগীর চর শাখার সভাপতি ও নিরাপদ চিকিৎসা চাই মহাসচিব  উন্মে সালমা।
 
 নিরাপদ চিকিৎসা চাই ও নিরাপদ খাদ্য অধিকার মঞ্চের যুগ্ম-সম্পাদক ইমরান আহম্মেদ
 
আরো উপস্থিত ছিলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার কামরাংগীর চর শাখার সাধারন সম্পাদক শামিমা আক্তার । স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার কামরাংগীরচর শাখার সহ-সভাপতি রাজিউদ্দিন রাজা,
 
 স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থাপ্রচার সম্পাদক সাদমান সাব্বির, 
 স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের শিক্ষক শাহনাজ পারভীন সহ গ্ন্যমান্য ব্যাক্তিবর্গ  
 
বাড়িয়ে দাও ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক জনাব আমজাদ সুমন বলেন এ স্কুল অন্যান্য স্কুল থেকে ব্যতিক্রম। এখানে সুবিধাবঞ্চিত  শিশুদের বিনা বেতনে লেখাপড়া শেখানো হচ্ছে।   স্কুল থেকে আনুষঙ্গিক খাতাপত্র ফ্রি দেওয়া হচ্ছে। যা সত্যি একটি দৃষ্টান্ত। বঞ্চিত শিশুদের শিক্ষার আলোর পথে নিয়ে আসার যে উদ্যোগ  স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা নিয়েছেন (স্বল্প পরিসরে) তা প্রশংসার দাবিদার।’
  
আমজাদ সুমন আরো বলেন বলেন স্বদেশ মৃত্তিকার সুখে দুঃখে সব সময় আমাকে এবং আমার বাড়িয়ে দাও ফাউন্ডেশন পাশে পাবেন।
 
সামাজিক ও মানবিক ব্যক্তিত্ব মনির হোসেন সোহেল বলেন এই শিক্ষার্থীদের ঝরেপড়াসহ প্রাথমিক শিক্ষার অন্য সমস্যাগুলোর যদি প্রতিকার করা যায়, তাহলে এ দেশের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষার ভিতটি শক্তভাবে গড়ে উঠতে পারবে, যা একটি জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ।
মনির হোসেন সোহেল আরো বলেন এই শিশুদের পাশে আছি এবং থাকবো।
 
সমাজ সেবক ও ব্যাংকার মোঃ রুবেল তার বক্তব্য বলেন একটি উন্নত জাতিসত্তা নির্মাণে বইয়ের বিকল্প অন্য কিছুই হতে পারে না। একজন মানুষকে মানুষ হতে হলে তাকে যেমন হতে হয় মানবিক তেমনি একটি মানবিক হৃদয় গড়ে তুলতে বইয়ের কোনো বিকল্প আছে বলে মনে হয় না।  ভালো খাবার যেমন শিশুর শারীরিক বিকাশে ভূমিকা রাখে ঠিক একটি ভালো বই শিশুর মানসিক এবং চারিত্রিক বিকাশে ভূমিকা রাখে।
 
 
  

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: