বুধবার, ২৩ আগস্ট, ২০২৩

নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে "মানববন্ধন"

 নিরাপদ চিকিৎসা চাই সামাজিক সংগঠনের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে, "ভুল চিকিৎসার কারনে প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে মানুষের মৃত্যুর সংখ্যা এর প্রতিরোধ ও প্রতিকার চাই" এই দাবীতে ২২শে আগষ্ট ২০২৩ইং রোজ মংগলবার বিকাল ৫টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনের আয়োজন করা হয়।বর্তমান সময়ে আমাদের দেশে চিকিৎসকের ভুলের কারনে অনিরাপদ চিকিৎসার কারনে মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলছে এই পরিস্থিতির শিকার হচ্ছে সাধারন জনগন।

১৯শে আগষ্ট ২০২৩ইং এক মাদ্রাসার ছাত্র ভুল চিকিৎসার শিকার হয়ে ১১বছর বয়সেই চিরতরে এই দুনিয়া ছেড়ে চলে গেল, এমনই অনেক ঘটনা আছে পত্রিকার প্রকাশিত অপ্রকাশিত হাজারো মানুষ ভুল চিকিৎসার শিকার হয়ে দুর্ঘটনায় উপনিত হচ্ছে আবার কেউ কেউ মারা যাচ্ছে।চিকিৎসা একটি মানবিক সেবামুলক পেশা কিন্তু অধিক টাকা আয়ের জন্যই চিকিৎসকের মতো মহান পেশাকে বেছে নিয়েছে। আসলে এমন ধারনা থেকে বের হয়ে আসতে হবে।তাছাড়া অসাধু চিকিৎসকের পাশাপাশি ভুয়া ডাক্তারও বাংলাদেশে গ্রাম গঞ্জে ছড়িয়ে ছিটিয়ে আছে তাদের জন্যই তো ভুল চিকিৎসার শিকার হচ্ছে।এই সব ভুয়া আর অদক্ষ চিকিৎসকদের চিনহিত করে ওদের দ্বারা মানুষ যেন ক্ষতিগ্রস্ত না হয় সেই ব্যবস্থা করা হোক।চিকিৎসা মানুষের জীবন বাচানোর জন্য কিন্তু অসুস্থ হলে এখন আতংক নিয়েই ডাক্তারে কাছে যাবে। প্রতিদিন মহামারীর মতো ভুল চিকিৎসার কবলে পরা রোগীর সংখ্যা বেড়েই চলছে।

মানববন্ধন কর্মসূচি আয়োজন করা হয় নিরাপদ চিকিৎসা চাই কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে,

মানববন্ধন টির সভাপতিত্ব করেন নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মহোদয় যুবরাজ খান
উদ্ভোদক হিসাবে ছিলেন নিচিচার উপদেষ্টা মো:আলী নিয়ামত,

সঞ্চালনের দায়িত্ব ছিলেন সংগঠনের সিনিয়র সহ ভাইস চেয়ারম্যান মহোদয় মোঃজমসেদ আলী খান কিরন,

বিশেষ বক্তা হিসাবে বক্তা ছিলেন সিনিয়র সহ ভাইস চেয়ারম্যান মোঃআনোয়ার হোসেন শিপলু

এছাড়া আরো বক্তব্য রাখেন নিচিচার প্রতিষ্ঠাতা মহাসচিব উম্মে সালমা,

কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মোঃ রাজিউদ্দিন নিচিচার ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি মো: রাইসুল ইসলাম লিটন,আরো অনেক নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন, এছাড়া জাতীয় ডেংগু প্রতিরোধ কমিটি নিরাপদ চিকিৎসা চাই এর সাথে একমত প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: