শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

জাবির নওশাদ খানের ৫ম মৃত্যু বার্ষিকী এবং নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী


স্বদেশসময়২৪ ডটকম

 নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের সুচনা হয় একটি নিস্পাপ শিশুর মৃত্যুকে কেন্দ্র করে।ছোট সোনা মনির অকাল মৃত্যুকে মানতে কষ্টে হচ্ছে খুব বেশি কষ্ট হয় মৃত্যুটি স্বাভাবিক ছিলো না, সঠিক চিকিৎসার অভাবে করুন মৃত্যু যা কখোনো শিশুটির পরিবার ভাবেনি, ভাবেনি পিতা-মাতা।এই অপমৃত্যুকে মেনে নিতে অনেক কষ্টকর অনুভুতি একমাত্র সেই পিতাই অনুভব করে থাকেন।সন্তান হারানো সেই কষ্টের জায়গা থেকে এক পিতার চাওয়া আর কোন পিতা যেন সু- চিকিৎসার জন্য সন্তান না হারায়।সেই ছোট শিশু মরহুম জাবির নওশাদ খান আজ নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের মাধ্যমে সকলের সু- চিকিৎসার অধিকার আদায়ের বেঁচে থাকবে আমাদের মাঝে এক প্রতিকী নাম হয়ে। নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুবরাজ খানের সেই আদরের প্রান প্রিয় সন্তান মরহুম জাবির নওশাদ খানের ৫ম মৃত্যু বার্ষিকী এবং সংগঠনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী ১৭ই আগষ্ট ২০২৩ইং উপলক্ষে এক স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

১৯শে আগষ্ট ২০২৩ইং রোজ- শনিবার বিকাল ৫.৩০মি: জাতীয় শিশু কল্যাণ পরিষদ, মিলনায়তনে,
নিরাপদ চিকিৎসা চাই কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে, স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এই সময় নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুবরাজ খান দোয়া মাহফিলের সভাপতির দায়িত্ব পালন করেন এবং নিজ সন্তানের হানানোর সেই কষ্টকর স্মৃতি স্মরন করেন সাথে সংগঠনের অন্যান্য প্রতিষ্ঠা কালীন সময় থেকে সদস্যগনও স্মৃতিচারন করেন।

শুরুতেই কুরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। কুরআন তেলোয়াত করেন মাওলানা মোঃ ইয়াকুব হাসান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাজিমুদ্দিন আল আজাদ,সাবেক ধর্ম -পানি সম্পদ মন্ত্রী ও জাতীয় সংসদের হুইপ এবং নিরাপদ চিকিৎসা চাই সম্মানিত উপদেষ্টা

উদ্ধবোধক ছিলেন জনাব আলী নিআমত ,সহ সভাপতি দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুদুক)ও নিরাপদ চিকিৎসা চাই এর একজন সম্মানিত উপদেষ্টা।
এছাড়া আরো উপস্থিত ছিলেন- সংগঠনের প্রতিষ্ঠাতা মহাসচিব উম্মে সালমা,

প্রতিষ্ঠাতা সিনিয়র ভাইস চেয়ারম্যান মো: আনোয়ার হোসেন শিপলু,

সিনিয়র ভাইস চেয়ারম্যান মো: জমসেদ আলী খান কিরন,

সাংগঠনিক সম্পাদক মো:আকবর হোসেন,

প্রতিষ্ঠাতা কার্য নির্বাহী সদস্য রাজিউদ্দিন রাজা, আরো অনেকে উপস্থিত থেকে এই দোয়া মাহফিলে শরীক হন।
এছাড়া বক্তব্য রাখেন নিরাপদ চিকিৎসা চাই ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি মোঃ রাইসুল ইসলাম লিটন, ঢাকা মহানগর দক্ষিন কমিটির সাধারণ সম্পাদক মো: সালেহ আকবর, মো: নজরুল ইসলাম (আইনজীবী), আব্দুল হালিম মৃধা ( আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য),বক্তব্য রাখেন মো: রাশেদ বিল্লাহ আলমগীর, আরো বক্তব্য রাখেন, নিরাপদ চিকিৎসা চাই এর সহযোগী সংগঠন মানবতার ফাউন্ডেশনের সভাপতি মো: আব্দুল হান্নান। হিউম্যান হেল্পফুল অরগানাইজেশানের প্রতিষ্ঠাতা মোঃ আকিব হাসান, নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের নোয়াখালী জেলা কমিটির সভাপতি মো: মাসুম এবং আরো অনেকে উপস্থিত ছিলেন।

সবশেষে সর্বজনীন সবার জন্য,দেশের জন্য সবার মৃত বাবা মা সন্তানের কররের আজাব থেকে নাজাত পাবার জন্য নির্বিশেষে সকল মানুষের হেফাজতের ও কল্যাণের জন্য দোয়া পাঠ করে  নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের অন্যতম উপদেষ্টা মো: নাজিমুদ্দিন আল আজাদ।(প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: