সোমবার, ১৪ আগস্ট, ২০২৩

সমাজ সেবায় ICF AWARD পেলেন স্বদেশ মৃত্তিকার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন

 স্বদেশসময় ডেস্ক  

 ১২ আগস্ট শনিবার ইন্টারন্যাশনাল কালচারাল ফোরাম আইসিএফ আয়োজিত মিরপুর ডিওএইচএস শপিং কমপ্লেক্স কমার্শিয়াল স্পেস প্রাঙ্গণে শোকাবহ আগস্টের তাৎপর্য আলোচনা ও ICF AWARD - 2023 প্রদান করা হয়। 

স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের চেয়ারম্যান মোঃ আকবর হোসেনকে  সমাজ সেবায় (ICF AWARD ) এই এ্যাওয়ার্ড প্রধান করা হয়। 
 মোঃ আকবর হোসেন  দীর্ঘ ১৮ বছর বেশী সময় ধরে এই সেবামূলক কাজ করে আসছে।  তার নির্দেশনায় চলছে সুবিধাবঞ্চিত পথশিশুদের স্কুল স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন । এই শিক্ষা কার্যক্রম চলছে ঢাকা ,নরসিংদী ও কামরাংগীরচর। তার ইচ্ছে ও পরিকল্পনা আছে সারা বাংলাদেশে এরকম স্কুল প্রতিষ্ঠা করার, এই জন্য সবার সহযোগিতা কামনা করেন তিনি।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব ওয়াল্ড ব্যাংক কনসালটেন্ট ড. শেখ মহ: রেজাউল ইসলাম। 
বিশেষ অতিথি ছিলেন মিরপুর ডিওএইচএস শপিং কমপ্লেক্স এর ব্যবস্থাপনা পরিচালক লে: কর্ণেল মো: ফেরদৌস, পিএসসি (অব:)। 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন ও চলচ্চিত্রের বিশিষ্ট গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আইসিএফ চেয়ারম্যান ডা: কাজী ফারুক বাবুল।
অনুষ্ঠান যথারীতি পবিত্র কুরআন তেলওয়াতের মাধ্যমেই শুরু হয়। দুই পর্বের অনুষ্ঠানে প্রথম পর্বে ছিলো আগস্ট মাসের তাৎপর্য আলোচনা ও ICF AWARD - 2023 প্রদান এবং দ্বিতীয় পর্বে ছিলো আইসিএফ সংবর্ধনা অনুষ্ঠান - ২০২৩। বিশেষভাবে উল্লেখ্য - সংবর্ধিত ব্যক্তিদ্বয় ছিলেন ইংল্যান্ডের খ্যাতিমান কন্ঠ শিল্পী কাজী কল্পনা ও বিআইএসডিপি বিশ্বব্যাংক এর টিম লিডার মোসলেহউদ্দিন আহমেদ (এফসিএ)। 
 আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রিন্সিপাল সচিব লেখক কবি ও সংগঠক আলহাজ্ব মো: শাহাবুদ্দিন মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক লায়ন জাহিদুল হক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আসাদুল ইসলাম আসাদ এবং আরো অনেক গুণিজন। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন ও মঞ্চের জনপ্রিয় উপস্থাপক কবি,আবৃত্তিকার ও লেখক দিলরুবা খানম।
অনুষ্ঠানের শেষাংশে ছিল বেতার,টিভি ও চলচ্চিত্রের জনপ্রিয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: