রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

মল্লিকা বেগম হেফজুল কোরআন শিক্ষা কেন্দ্রে শুভ উদ্বোধন ও সেলাই মেশিন বিতরণ।

১ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার বিকাল ৩ ঘটিকায় নরসিংদীর রায়পুরা বালুয়াকান্দীতে, মল্লিকা বেগম হেফজুল কোরআন শিক্ষা কেন্দ্রে শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এই কোরআন শিক্ষা কেন্দ্রে অসহায়, গরীব ও সুবিধাবঞ্চিত মানুষ ফ্রি আরবী শিক্ষা পাবে।
উদ্ভোদনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন মো: শাহ সুজা মিল্লাত (সি আই পি) প্রেসিডেন্ট, লায়ন ক্লাব অব ঢাকা গ্লোবাল স্টার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন ফিরোজ আহমেদ, সেক্রেটারি, লায়ন ক্লাব অব ঢাকা গ্লোবাল স্টার, লায়ন বিপ্লব হোসেন, ডিস্ট্রিক্ট কনসান আর সি,, লায়ন ফারুক হোসেন, ভাইস প্রেসিডেন্ট, লায়ন ক্লাব অব ঢাকা গ্লোবাল স্টার ও লায়ন আবুল হোসেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মল্লিকা বেগম হেফজুল কোরআন শিক্ষা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার ও স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের চেয়ারম্যান মো: আকবর হোসেন।
আরো উপস্থিত ছিলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ, (কেন্দ্রীয় কমিটি), নির্বাহী সদস্য তৌহিদা আক্তার, প্রচার সম্পাদক সাদমান সাব্বির, মাওলা আসাদুল্লাহ, সংস্থার নরসিংদী শাখার সভাপতি কান্তা শেখসহ স্কুলের শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রীবৃন্দ,অভিভাবকবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন স্টুডেন্ট এডুকেশনাল এসোসিয়েশন এর চেয়ারম্যান গোলাম রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে লায়ন মো: শাহ সুজা মিল্লাত (সি আই পি) বলে আমরা চেষ্ঠা করে যাচ্ছি আপনারাও চেষ্টা করছেন স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের জন্য । এখন যে আবস্থায় আছে সে অবস্থা থেকে আরো ভালো কিছু করা যায় কিনা। ইনশাল্লাহ আমি আশাবাদি এই সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ভালো কিছু করতে পারবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির ভাষনে লায়ন ফারুক হোসেন ছাত্র-ছাত্রীদের উদ্যেশ্য বলেন ,স্কুলের ছাত্র-ছাত্রীর সংখ্যা দেখে আমার মন ভরে গেছে এবং খুব ভালো লাগছে। তবে স্কুলের ছাত্র-ছাত্রীদের চেয়ে যায়গা কম আরো জায়গা বা রুম দরকার। তিনি আরো বলেন এই ঘরটিও লায়ন ক্লাব অব ঢাকা গ্লোবাল স্টার এর পক্ষ থেকে আমরাই করে দিয়েছিলাম। আজ আবার ঘোষনা দিয়ে যাচ্ছি শিঘ্রই এই স্কুল ঘরটি বরধিত করার হবে,আজ থেকেই কাজ শুরু হয়ে যাবে আর এই প্রস্তাব আমরা ডিস্ট্রিকে উপস্থাপন করবো ইনশআল্লাহ।

লায়ন ফিরোজ আহমেদ তার বক্তব্য বলেন এই এলাকার কোমলমতি শিশুরা ইসলাম ও প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে অনেক পিছিয়ে রয়েছে,  এই মহতি উদ্যোগকে আমি স্বাগত জানাই, আমি আশা করবো আপনারা যথাযথ ভাবে এই ইসলামী কেন্দ্রের বিকাশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।
লায়ন বিপ্লব হোসেন বলেন এই প্রতিষ্ঠান আত্ম মানবতার কল্যাণে নিবেদিত একটি অলাভজন প্রতিষ্ঠান। আজ এই প্রতিষ্ঠানের আরো একটি গুরুত্বপূর্ণ প্রকল্প শুরু হলো.  কুরআন শিক্ষা। আপনারা যাতে সহি ও শুদ্ধভাবে কুরআন শিক্ষা গ্রহণ করতে পারেন, সে জন্য আমাদের এই প্রচেষ্টা। 
কোরআন তেলাওয়াতের মাধ্যমে কার্যক্রমের সূচনা করেন,
অনুষ্ঠানের শেষে অসহায় মহিলাদের জন্য সেলাই মেশিন বিতরণ করা হয়।

সার্বিক সহযোগিতায় ছিলেন লায়ন ক্লাব অব ঢাকা গ্লোবাল স্টার।।
আয়োজনে: স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: