সোমবার, ২ অক্টোবর, ২০২৩

স্বদেশ মৃত্তিকায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত

২ অক্টোবর, ২০২৩ স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা নানা আয়োজনে মধ্যদিয়ে ঢাকা ও নরসিংদী বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত হয়েছে।

"বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ" পালিত হলো স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সুবিধবঞ্চিত শিশুদের নিয়ে।
‘শিশু জন্য বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি’ এ প্রতিপাদ্য নিয়ে আজ সোমবার আগারগাওঁ জাতীয় বিজ্ঞাণ ও প্রযুক্তি জাদুঘর সংলগ্ন। স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি  বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 

পরে স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক তানিয়া শেখ 
 
আরো উপস্থিত ছিলেন  স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সিনিয়র শিক্ষক রাশিদা আক্তার, শিক্ষক সোহাগী আক্তার, শিক্ষক চাঁদনী আক্তার
 
সভায় শিশু অধিকারের বিষয় নিয়ে আলোচনা করা হয়। 
স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক তানিয়া শেখ জানান স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের প্রতিটি শাখার শিশুরাই সুবিধাবঞ্চিত তাই এই শিশুদের অধিকার গুলো বাস্তবায়ন করা জরুরি। এ শিশুরাও আমাদের সমাজের অংশ। অবহেলা নয় শিশুদের নিজস্ব অধিকার দিয়ে সুন্দর ভাবে বাচতে দেই। আজকের শিশু আগামীর ভবিষ্যত।
 
 

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: