শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

নূর ক্রিয়েশনস আয়োজিত উপচে পড়া দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত হলো ‘বিজয়ের উল্লাস’

শুক্রবার (১ ডিসেম্বর) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় শিল্পকলা একাডেমীর পৃষ্ঠপোষকতায় নূর ক্রিয়েশনস আয়োজিত ‘বিজয়ের উল্লাস’  শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে দেশ বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে অনুষ্ঠিত হলো। বিজয়ের মাসের প্রথম দিনে মুরাদ নূরের সুরে, শেখ সাদী খানের সঙ্গীত পরিচালনায় পাঁচটি মৌলিক দেশাত্মবোধক গানের প্রকাশের ঐতিহাসিক অনুষ্ঠানে মঞ্চে উপস্থিত ছিলেন, উপমহাদেশের প্রখ্যাত গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, বরেণ্য গীতিকবি গোলাম মোর্শেদ, ডা. রুখসানা পারভীন, কবি রাসেল আশেকী, সংস্কৃতি মন্ত্রণালয় ও শিল্পকলা একাডেমী প্রতিনিধিবৃন্দ, অনুষ্ঠান আহবায়ক নির্মাতা বদিউল আলম খোকন ও নূর ক্রিয়েশনস এর অধিপতি মুরাদ নূর। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীত ব্যক্তিত্ব শেখ সাদী খান। 

ঙ্গীত পরিচালক শেখ সাদী খান বলেন, সম্পূর্ণ বিজয়ের গান নিয়ে অনুষ্ঠান আমার দেখা এটাই প্রথম কোনো আয়োজন। নূরকে ধন্যবাদ জানাই সাহসী অনুপ্রেরণামূলক আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য। আমার বেগুনগুলো বাদ দিয়ে গুণগুলো ধরে রাখুক। নিশ্চয়ই এই প্রচেষ্টা অব্যাহত থাকলে মুরাদ নূর আগামীর সেরা হয়ে উঠবে। আমার পক্ষ তাঁকে ছায়া দেওয়ার পরিধি আরো বেড়ে গেলো। অনুষ্ঠান সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ। 

সুরকার মুরাদ নূর বলেন, স্রষ্টাকে সবার আগে ধন্যবাদ জানাই। আমি ভাবতেও পারিনি অনুষ্ঠানে এতো এতো দর্শক হবে। স্বপ্ন পুরণের আয়োজন হয়তো এমনই হয়। মঞ্চে গুরু আমাকে যে স্নেহ, অনুপ্রেরণা দিয়েছেন তা আমার ঐতিহাসিক অলংকার। এই সম্মান ধরে রাখার জন্য সবার দোয়া চাই। সংশ্লিষ্ট মন্ত্রণালয়, শিল্পকলা একাডেমী সহ নূর ক্রিয়েশনস এর সকল সদস্যকে বিশেষ ধন্যবাদ। 

সাদিয়া রশ্নি সূচনার প্রানবন্ত সঞ্চালনায়, সৈয়দা শামছি সায়েকার কোরিওগ্রাফিতে পাঁচটি গানের কথা লিখেছেন - মোহাম্মদ রফিকউজ্জামান, গোলাম মোর্শেদ, শহীদুল্লাহ ফরায়জী, ডা. রুখসানা পারভীন ও রাসেল আশেকী। কণ্ঠ দিয়েছেন আতিক বাবু, সাব্বির জামান, আলতাফ হোসেন, মোমিন বিশ্বাস, মাটি রহমান ও স্মরণ। 

গানগুলো নূর ক্রিয়েশনস এর ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: