শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪

ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা

  ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরা।

বেসরকারি সংস্থা স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) সকাল ১০ টায় স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন, আগারগাঁও শাখায় এ মেডিকেল ক্যাম্প হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন, 

 প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়নসংস্থার উপদেষ্টা, লেখক,  প্রবন্ধকার ও ফ্রী মেডিক্যাল ক্যাম্প এর পৃষ্টপোষক  ড. তারিক-উজ-জামান

বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন মেডিসিন, শিশু, চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডাঃ মজিবুল হক।

ব্যাবসায়ী মনিরুল হক, সিইও মেসার্স জেরিন এম এন্টাপ্রাইজ,ব্যাবসায়ী মেহেদী আক্কাস। মোঃ ইমরান আহমেদ, নির্বাহী সদস্য স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, শাহাবাল আহমেদ জনি, নির্বাহী সদস্য স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, সাদমান সাব্বির, প্রচার সম্পাদক স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা । শিক্ষক রাশিদা আক্তার ও সোহাগী আক্তার।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব ও স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক তানিয়া শেখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. তারিক-উজ-জামান বলেন, মানুষের সেবায় সবসময় স্বদেশ মৃত্তিকা কাজ করছেন। তাই তার যে কোন কাজে সবসময় পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি। এমন মহতী উদ্যোগের পাশে সবসময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন ড. তারিক-উজ-জামান।

স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন, সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সুস্বাস্থ্য নিশ্চিতের লক্ষে এই মহৎ প্রচেষ্টার অংশ হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। যারা প্রায়ই স্বাস্থ্যসেবার সুবিধাগুলো থেকে বঞ্চিত হয় তাদেরকে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্যসেবার চাহিদাগুলো পূরণ করাই স্বদেশ মৃত্তিকার কাজ, এই উদ্যোগের জন্যে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়নসংস্থার উপদেষ্টা, লেখক,  প্রবন্ধকার ও ফ্রী মেডিক্যাল ক্যাম্প এর পৃষ্টপোষক  ড. তারিক-উজ-জামান।।  

ডাঃ মজিবুল হক তার প্রতিক্রিয়ায় জানান তিনি এতো সুন্দর একটি আয়োজনের জন্য স্বদেশ মৃত্তিকাকে ধন্যবাদ জানান, তিনি বলেন আমি স্বচক্ষে দেখলামীই স্কুলের প্রতিটি শিশুই সুবিধাবঞ্চিত তারা ঘন বস্তি এলাকায়(বস্তি)বাস করে তাই অনেকেরই চর্মরোগ দেখা দিয়েছে, এদের যদি চিকিৎসা না করা হয় তবে এরা সুস্থ্য হবে কীভাবে তাই আমি ওদের দেখলাম এবং প্রেস্ক্রিপশন করে কিছু ঔষদ দেয়া হলো ইনশাআল্লাহ এই ঔষধ খেয়ে তারা সুস্থ্য হয়ে যাবে আমি প্রত্যাসা করি। আমি ভবিষ্যতেও এই প্রতিষ্ঠানের সাথে থাকতে চাই এবং এই প্রতিষ্ঠানে আমি সহযোগীতা চালিয়ে যাবো।

ব্যাবসায়ী মনিরুল হক বলেন ডাক্তারের প্রেস্ক্রিপশন অনুযায়ী যতটুকু সম্ভব সব ধরনের ঔষধ দিয়ে সহযোগিতা করার চেষ্টা করবো। এবং স্বদেশ মৃত্তিকার সাথে থাকবো।

 ব্যাবসায়ী মেহেদী আক্কাস বলেনআমি স্বদেশ মৃত্তিকার সাথে সংযুক্ত হতে চাই, আর যারা বৃত্তবান আছেন তাদের প্রতি অনুরোধ থাকবে এদের মাঝে যেনো শিক্ষা,স্বাস্থ্যসেবার ছায়া দেয়া যায় তাহলে আমার মনে হয় সমাজের অবহেলিত ও পিছিয়ে পরে থাকবেনা একটি শিশুও।




শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

1 টি মন্তব্য: