বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

বেইলি রোডে রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট

বেইলি রোডে রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট

 স্বদেশসময়২৪ ডেস্ক : রাজধানীর বেইলি রোডের  কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার

সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটে আগুন লাগার সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, আজ (বৃহস্পতিবার) রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগার সংবাদ আসে। সংবাদ পাওয়ার পর ঘটনাস্থলে আমাদের ৮টি ইউনিট কাজ করছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

আহত ৬ জনকে ঢাকা মেডিকেলে ভর্তি

এদিকে প্রত্যক্ষদর্শী একজন জানান, ভবনটির পাঁচতলা পর্যন্ত সব ফ্লোরে আগুন দেখা যাচ্ছে। মনে হচ্ছে ভেতরে অনেক লোক আটকা পড়েছে।

রাত ১১.৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ারসার্ভিস। 

মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪

সাউথ এশিয়ান অ্যাওয়ার্ড পেলেন ড.জাহিদ আহমেদ চৌধুরী বিপুল।

সাউথ এশিয়ান অ্যাওয়ার্ড পেলেন ড.জাহিদ আহমেদ চৌধুরী বিপুল।

নিজেস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক মাদকবিরোধী সফল সংগঠক হিসেবে দীর্ঘ দুই যুগের বেশি সময় ধরে কাজ করায়,নেপালে অনুষ্ঠিত সাউথ এশিয়ান ইউথ্ এন্ড বিজনেস ডেভেলপমেন্ট সামিট অনুষ্ঠানে ঝলক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড.জাহিদ আহমেদ চৌধুরী বিপুল ও ব্যবস্থাপনা সম্পাদক রেডটাইমস.কম.বিডি কে সাউথ এশিয়ান সোশাল চেঞ্জমেকার এওয়ার্ড তুলে দেন গ্লোবাল ইউথ ডেভেলপমেন্ট কাউন্সিল এর সভাপতি ইন্দিরা রানামাগার ডেপুটি স্পীকার নেপাল।

২৩শে ফেব্রুয়ারি অনুপম ফুডল্যান্ডে অনুষ্ঠিত হয় সাউথ এশিয়ান ইয়ুথ এন্ড বিজনেস ডেভেলপমেন্ট সামিট। এতে অংশগ্রহণ করে নেপাল চায়না মালয়েশিয়ায় ভারত ও বাংলাদেশ। সাউথ এশিয়ান অ্যাওয়ার্ড পেলেন ড.জাহিদ আহমেদ চৌধুরী বিপুল।


সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

রমজানের আগেই বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার

রমজানের আগেই বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার

রমজানের আগেই বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ সাংবাদিকদের এ তথ্য জানানতিনি বলেন, মার্চের প্রথম সপ্তাহ থেকেই বিদ্যুতের দাম ইউনিট প্রতি সর্বোচ্চ ৭৫ পয়সা এবং সর্বনিম্ন ৩৪ পয়সা কার্যকর হবে। দাম বাড়ানোর গেজেট আজই (মঙ্গলবার) জারি হতে পারে।

নসরুল হামিদ বলেন, ভর্তুকি তুলে নেওয়ার অংশ হিসেবে আগামী ৩ বছর বিদ্যুতের দাম সমন্বয় করা হবে

এ ছাড়া গ্যাসের দাম বাড়ছে জানিয়ে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, তবে সেটি বাসাবাড়ির গ্রাহক ও শিল্প পর্যায়ে নয়। শুধুমাত্র যে গ্যাস ব্যবহার করে বিদ্যুৎ উৎপাদন করা হয় সেই গ্যাসের দাম বাড়তে পারে।

তিনি আরও বলেছিলেন, আমি কিন্তু বারবার একটা কথা বলে আসছি, আমরা দাম বাড়াচ্ছি না। আমরা সমন্বয় করছি। পাইকারি পর্যায়েও বিদ্যুতের দাম সমন্বয় করা হবে। তবে ভোক্তাদের ওপর যাতে খুব বেশি প্রভাব না পড়ে, সেভাবেই বাড়ানো হবে দাম।

 

 এ জি হায়দার হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান ও  ১তম বর্ষপূর্তী  অনুষ্ঠান অনুষ্ঠিত।

এ জি হায়দার হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান ও ১তম বর্ষপূর্তী অনুষ্ঠান অনুষ্ঠিত।

এ জি হায়দার হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা হাফেজ ছাত্রদের পাগড়ী উপলক্ষে ১তম বার্ষিক অনুষ্ঠান ।

 শ্যামলী ঢাকা (২৭/১, বি, রোড ৩), এ জি হায়দার হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা ছাত্রদের পাগড়ী প্রদান, পবিত্র কোরআন উপহার ও এতিমখানার   ১তম বর্ষপূর্তী  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

২৭ ফেব্রুয়ারি ২০২৪ (সোমবার) বাদ যোহর এ জি হায়দার হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

বিশিষ্ট ব্যাবসায়ী ও  এ জি হায়দার হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রতিষ্ঠাতা হাফিজুল্লাহ হায়দারের সভাপতিত্বে এবং অত্র মাদ্রাসার মোহতামীম হাফেজ মাওলানা ফারুক হোসাইনের পরিচালনায় পাগড়ী প্রদান অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখেন হাফেজ মাওলানা নোমান মুহিববুল্লাহ, মোহতামীম জানিয়া আরাবিয়া আগারগাঁও মাদ্রাসা ও এতিমখানা।

আমন্ত্রিত উলামায়ে কেরাম,হাফেজ মাওলানা হেলাল উদ্দীন সাহেব, হাফেজ মাওলানা ইমদাদুল হক সাহেব
আবদুল হক শামীম সাহেব,মাওলানা মুজাহিদুল হক ফাহিম সাহেব,মায়া যোহর, মুস্তাফিজুর রহমান সাহেব
সোহাইল বিন নূর প্রমুখ। 

আলোচনা সভার শেষে হাফেজ ছাত্রদের মাঝে পাগড়ী প্রদান, পবিত্র কোরআন উপহার ও খাবারের আয়োজন করা হয়। 

রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪

স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন, নরসিংদী শাখা স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন, নরসিংদী শাখা স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

 স্পোর্টস ডেস্ক | স্বদেশসময় টোয়েন্টিফোর.কম

 ঢাকা: জমজমাট আয়োজনে শেষ হয়েছে  স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা পরিচালিত স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন, নরসিংদী শাখা স্কুলের( সুবিধাবঞ্চিত শিশুদের সুকুল)  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪। শনিবার (২৪ ফেব্রুয়ারি)  স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা আয়োজিত নরসিংদী,রায়পুরার বালুয়াকান্দী গ্রামের স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের  মাঠে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওবায়দুর রহমান(ওবায়দুল্লাহ) বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক, বালুয়াকান্দি

সভাপতিত্ব করেন মো: আকবর হোসেন. চেয়ারম্যান স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন

,উদ্ধোধক আবুল কালাম, বিশিষ্ট ব্যবসায়ী, হাসনাবাদ বাজারপ্রধান মেহমান, বি.এম. সেলিম, বিশিষ্ট ব্যবসায়ী, মাধবদী

স্বাগত ভাষণ দেন তানিয়া শেখ, মহাসচিব, স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও প্রধান শিক্ষক স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন।
শুভেচ্ছা জানান কান্তা শেখ, সভাপতি স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, নরসিংদী শাখা ও সহকারী প্রধান শিক্ষক স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মোঃ মমেন মিয়া, সভাপতি,স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন কমিটি
,হাজী আবুল কাসেম, সাধারণ সম্পাদক,স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন কমিটি   ডা. জাহাঙ্গীর আলম,সদস্য ১ নং ওয়ার্ড, আমিরগঞ্জ ইউপি, কাজী নজরুল ইসলাম, পরিচালক, পলাশ ডায়াগনোষ্টিক
 
সেন্টার, এসএম শরীফ, সহ-সভাপতি, রায়পুরা প্রেস ক্লাব,মোঃ গোলাম রহমান, চেয়ারম্যান, স্টুডেন্ট এডুকেশনাল ।
এসোসিয়েশন। মোঃ সুমন ইসলাম, মোঃ মামুন মিয়া, স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থর প্রচার সম্পাদক
 
সাদমান সাব্বির।
 
আরো উপস্থিত ছিলেন স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন শিক্ষকবৃন্দ,শান্তা শেখ, সানজিদা আক্তার, শাকিলা ইসলাম, তারেক আহমেদ, মোঃ রুহুল।

 সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসব শুরু হয়। দলগত ডিসপ্লে, মশাল প্রজ্জ্বলন, মার্চ পাস্টের পর বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক ইভেন্টের মধ্যে ছিল,  দৌড় , ব্যাঙ দৌড়, মোরগের লড়াই, দীর্ঘ লাফ, সিন্ধু খুজে মুক্তা আনে, কচ্ছবের গতিতে চলা, সুঁই গাথা, জলে ডাংগায় , মুয়ুর নাচে পেখম মেলে, ও চামচ খেলা, স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অতিথি ও অভিভাবকদের জন্য সতিনের ছেলে কেউ নেয়না , অন্ধের হারি ভাংগা,  ও বল বল বাহু বল প্রভৃতি।

সাংস্কৃতিক পর্বে অনুষ্ঠিত হয় নাচ, গান, ফ্যাশন শোসহ বর্নাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের আকর্ষণীয় উপহার প্রদান করা হয়।


স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন বলেন, দেশব্যাপী সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা প্রসারে অবদান রাখছে স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা। দারিদ্র্যপীড়িত অঞ্চলসহ দেশের বিভিন্ন জেলার দরিদ্র জনগোষ্ঠীর সন্তানদের জন্য শিক্ষার মতো মৌলিক অধিকার নিয়ে স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা দেশ বিনির্মাণে সরকারের পাশাপাশি  অবদান রাখার চেষ্টা করে যাচ্ছে। স্বদেশমৃত্তিকার মানবিক সহায়তা মাধ্যমে দেশব্যাপী এই শুভ কাজ সম্প্রসারিত হচ্ছে। পরিশেষে, দেশ ও মানুষের কল্যাণে এগিয়ে চলুক স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা শুভ কাজে সবার পাশে থাকুক।

 প্রধান অতিথি ওবায়দুর রহমান বলেন তাদের এই কর্মযজ্ঞ দেখে আমার মনে হয়েছে  সারা দেশে সুবিধাবঞ্চিত শিশুদের পড়াশোনার সুযোগ করে দেওয়াসহ সমাজের বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রেখে চলেছে। মানবিক এই কাজে স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন ও মহা সচিব তানিয়া শেখ ও কান্তা শেখ এর, নেতৃত্বেস্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার  দুর্বার গতিতে এগিয়ে চলছে। 

মহাসচিব তানিয়া শেখ জানান নরসিংদী  জেলার বালুয়াকান্দী গ্রামের পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীর স্কুলবিমুখ শিক্ষার্থীদের শিক্ষানুরাগী করা, উপজেলার অসহায় মহিলাদের প্রশিক্ষণ প্রদানসহ তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ এবং মানুষের মাঝে পাঠাভ্যাস গড়ে তোলার জন্য পাঠাগারসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে বিশেষ ভূমিকা রাখছে বদেশমৃত্তিকা। আশা করছি, বদেশমৃত্তিকা সারা বাংলাদেশে  পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য তাদের মানবিক কার্যক্রমের পরিধি আরো সম্প্রসারিত করবে এবং তাতে আলোকিত হবে এই জনপদের মানুষ, সমৃদ্ধ হবে দেশ।

 


বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা পেলেন পিএন্ডপি  গ্রুপের চেয়ারম্যান  এস এম এহসানুল হক

আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা পেলেন পিএন্ডপি গ্রুপের চেয়ারম্যান এস এম এহসানুল হক

স্বদেশ সময় ২৪,কম প্রতিবেদক:

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে 'রাষ্ট্রভাষা বাংলা করণে শের-ই-বাংলা একে ফজলুল হকের ভূমিকা' শীর্ষক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান-২০২৪ অনুষ্ঠিত হয়।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করে শের-ই-বাংলা সাংস্কৃতিক জোট।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক তথ্য সচিব ও বিটিআরসি চেয়ারম্যান সৈয়দ মার্গুব মোর্শেদ।
অনুষ্ঠানে সমাজসেবা ও শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখায় মোহাম্মদপুর মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ও পিএন্ডপি গ্রুপের চেয়ারম্যান এস এম এহসানুল হককে আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা-২০২৪ প্রদান করা হয়।
২১ এর প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি বঙ্গবন্ধু পেশাজীবী লীগের বিনম্র শ্রদ্ধা নিবেদন

২১ এর প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি বঙ্গবন্ধু পেশাজীবী লীগের বিনম্র শ্রদ্ধা নিবেদন

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষে ২১ এর প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ ছাএলীগ ও বাংলাদেশ কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় নেতা বিশিষ্ট লেখক সরকার মো. আবুল কালাম আজাদ এবং সংগঠন এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ শেখ জামাল আহমেদ এর নেতৃত্বে বিনম্র শ্রদ্ধা নিবেদন করে। 

 কেন্দ্রীয় শহিদ মিনারে বিনম্র শ্রদ্ধা নিবেদনে এই সময় কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এর সাথে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক হাজ্বী তারিকুল ইসলাম তরু, ঢাকা বিভাগের সন্মানিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মো. নুর ইসলাম, কেন্দ্রীয় দপ্তর প্রকৌশলী মো. মাসুম জাহিদ মাসুদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সন্মানিত সহ সম্পাদক মো. জুলহাস প্রধান, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সন্মানিত সদস্য জনাব মো. আব্দুল আজিজ, কৃষিবিদ হাসান রুহি, ডা: মথিশ চন্দ্র, শেখ জামাল উদ্দিন, মো. আরিফ হোসেন, ঢাকা বিভাগের সাধারণ সম্পাদক মো: সোহেল মিয়া, ঢাকা জেলা উওর এর আহবায়ক মো. আবুল হোসেন, ঢাকা মহানগর উত্তর এর আহবায়ক মো. মাহবুবুর রহমান জাকির, সদস্য সচিব শেখ মোকসেদুল ইসলাম নয়ন, যুগ্ম আহবায়ক হাফেজ মাওলানা মো. আমির হোসেন, মোরসালিনা আক্তার, মো. আফজাল চৌধুরী, মো. হান্নান, মো: রাজু সহ বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর কেন্দ্রীয়, ঢাকা বিভাগ, ঢাকা মহানগর ও ঢাকা জেলার শতাধিক নেতৃবৃন্দ এই সময় উপস্থিত ছিলেন।

স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনে নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো  একুশে ফেব্রুয়ারি।

স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনে নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো একুশে ফেব্রুয়ারি।

 ১৯৫২ সালের এই দিনে বাংলাকে তৎকালীন পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর পুলিশ গুলি চালালে আবুল বরকত, সালাম, রফিকউদ্দিন এবং জব্বারসহ আরো অনেকে নিহত হন।

এই দিনটিকে পরে জাতিসংঘ ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস‘ হিসেবে ঘোষণা করে৻ ২১শে ফেব্রুয়ারির ওই গুলিবর্ষণের ঘটনা যেখানে ঘটেছিল, সেখানে গড়ে তোলা হয় শহীদ মিনার - যা এখন কেন্দ্রীয় শহীদ মিনার নামে পরিচিত এবং এই দিনটি উদযাপনের অনুষ্ঠানমালার কেন্দ্রবিন্দু।

 একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা পরিচালিত স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন আগারগাওঁ, ঢাকা, নির্বাচনব কমিশনের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর সূচনা হয়। ও নরসিংদীর ছাত্র-ছাত্রিরও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

 এর পর চিত্রাংকন প্রতিযোগীতা, দেশের গানের সাথে নৃত্য সব শেষে পুরুস্কার বিতরণ করা হয়।

কামরাংগীরচর শাখ স্কুলে বিকাল ৩ টায় আলোচনা ,চিত্রাংগন প্রতিযোগিতা, সাংস্কৃতিকা অনুষ্ঠান ও পুরুস্কার বিতরণ করা হয়।

 এসময় ঢাকা আগারগাঁও, নির্বাচন কমিশন অফিসের সামনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  লেখক গবেষক ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার উপদেষ্ঠা ড. তারিক উজ্জ জামান।

সভাপতিত্ব করেন মোঃ আকবর হোসেন, চেয়ারমযান, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, 

অনুষ্ঠান পরিচালনা করেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ,

আরো উপস্থিত ছিলেন সমাজ সেবক মশিয়ুর রহমান, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার প্রচার সম্পাদক সাদমান সাব্বির, শিক্ষক সোহাগী আক্তার ও মুন্নি আক্তার।

 নরসিংদী্র স্কুলে উপস্থিত ছিলেন  স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার নরসিংদী শাখার সভাপতি, কান্তা শেখ, শান্তা শেখসহ অন্যান্য শিক্ষক বৃন্দ।

কামরাংগীরচর শাখ স্কুলে উপস্থিত স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন এর চেয়ারম্যান মোঃ আকবর হোসেন, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ, স্টুডেন্ট এডুকেশনার এসোসিয়েশন এর চেয়ারম্যান, মোঃ গোলাম রহমান। প্রচার সম্পাদক সাদমান সাব্বির,  

অনুষ্ঠান পরিচালনা করেন স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন এর শিক্ষক মোঃ শাহনাজ পারভিন                                      

বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪

স্কুলড্রেস উপহার পেয়ে আনন্দে আত্মহারা স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের শিশুরা

স্কুলড্রেস উপহার পেয়ে আনন্দে আত্মহারা স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের শিশুরা

পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে আনন্দ, বিনোদন ও ভালোবাসা ছড়িয়ে দিতে বিশেষ উদ্যোগ।
নিজস্ব প্রতিবেদক, স্বদেশসময়২৪.কম : পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে আনন্দ, বিনোদন ও ভালোবাসা ছড়িয়ে দিতে TYGR Labs এর উপহার হিসেবে একটি স্কুলড্রেস পেয়ে আনন্দে আত্মহারা স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সুবিধবঞ্চিত শিশুরা।
দিন বদলের চেষ্টায় বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে ভালোবাসা দিবসে এভাবেই সুবিধাবঞ্চিত শিশুদের হাতে স্কুলড্রেস তুলে দিয়েছে TYGR Labs  আগারগাঁও, ঢাকা, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা পরিচালিত স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনে সামনে সুবিধাবঞ্চিত ৭৫ শিশু শিক্ষার্থীদের মধ্যে স্কুল  ড্রেস গুলো বিতরণ করা হয়।
উপযুক্ত শিক্ষার মাধ্যমে শিশুদের স্বপ্ন বিকশিত হতে সহায়তা করতেই এ ধরনের উদ্যোগ নিয়েছে TYGR Labs ।
উক্ত অনুষ্ঠানে স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা্র চেয়ারম্যান মোঃ আকবর হোসেনের সভা্তিত্বে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন "টাইগার ল্যাব" (TYGR Labs) এর আমিনুল ইসলাম, নেহা, শেহনাজ, পাভেল, রাইসা, আসফাক ও তায়েবা
স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা্র উপদেষ্টা ডাঃ এস এম হাবিবুর রহমান, স্টুডেন্ট এডুকেশনাল এসোসিয়েশন এর চেয়ারম্যান মোঃ গোলাম রহমান, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা্র প্রচার সম্পাদক সাদমান সাব্বির, শিক্ষক রাশিদা আক্তার ও সোহাগী আক্তার।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ।
স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাতা মোঃ আকবর হোসেন বলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা সময়ের উদ্ভাবনী ধারণা ও ইতিবাচক পরিবর্তনের মাধ্যমে দিন বদলের চেষ্টায় নিরলস কাজ করে যাচ্ছে। শিশুদের আনন্দ ও উচ্ছ্বাসই আমাদের সর্বোচ্চ প্রাপ্তি। 
তিনি আরো বলেন সকল শ্রেণি পেশার মানুষকে কোমলমতি শিশুদের সুকুমার বৃত্তি বিকাশে এবং তাদের উপযুক্ত শিক্ষাদানের মাধ্যমে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে সকলকে এগিয়ে আসার আহ্বান।
আমিনুল ইসলাম বলেন, এসব শিশুদের কখনই স্কুলড্রেস কেনার সামর্থ্য ছিল না। আমরা শুধু উপহার দিয়ে শিশুদের সঙ্গে শিক্ষার বন্ধনকে দৃঢ় করতে চেয়েছি। এ ধরনের উদ্যোগ আমরা সবদিকে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করব। এ উদ্যোগটি নেওয়া হয়েছে শুধুমাত্র প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের জন্য।
তায়েবা জানান আজ ওরা স্কুল ড্রেস পেলো। বাচ্চারা কাল থেকে নতুন স্কুল ড্রেস পরে স্কুলে যাবে। চোখে মুখে কত আনন্দ। ওদের আনন্দ দেখে  আমরা খুবই আনন্দিত ,ভবিষ্যতেও এদের পাশে থাকবো ইনশাআল্লাহ।

স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা্র উপদেষ্টা ডাঃ এস এম হাবিবুর রহমান জানান স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা এর জন্ম হয় অসহায় মানুষের জন্য কিছু একটা করার প্রত্যাশায়। সেই প্রতিজ্ঞা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে। আমরা স্বপ্ন দেখি আকাশের থেকে বিশাল, সমুদ্র থেকে গভীর কারণ আমরা জানি সেই স্বপ্ন পুরোপুরি বাস্তবায়ন না হলেও এক বিন্দু পরিমাণ হবে, তাহলেই আমরা স্বার্থক। তাই আমরা স্বপ্নের পথে যাত্রা করি ছোট ছোট পদক্ষেপে। যেন হোঁচট খেলেও খুব দ্রুত উঠতে পারি।

স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে নানা প্রতিকূলতা স্বত্বেও স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে বদ্ধপরিকর এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

স্টুডেন্ট এডুকেশনাল এসোসিয়েশনের চেয়াম্যান মোঃ গোলাম রাহমান বলেন সুবিধা বঞ্চিত ও পথশিশুদের পাশে দাঁড়ানো সমাজের প্রতিটি মানুষেরই কর্তব্য। আমাদের দায়বদ্ধতা থেকেই আমরা সুবিধা বঞ্চিত ও পথশিশুদের পাশে দাঁড়িয়েছি। তাদের পাশে দাঁড়ানোর অনুভুতিটা সবাই ফিল করতে পারে না। সমাজের প্রতিটি মানুষ যদি তাদের পাশে দাঁড়ায় তাহলে সুবিধা বঞ্চিত শিশুরা আর সুবিধা বঞ্চিত থাকবে না। তারাও এক সময় স্বাবলম্বি হয়ে উঠবে।

সুবিধা বঞ্চিত ৫ম শ্রেণীর শিশু জেরিনা  জানায়, সব মানুষ আমাদেরকে ভালোবাসে না। আমাদের থাকার মতো কোনো বাড়ি-ঘর নাই। আমাদের জামা-কাপড়ও সবসময় থাকেনা। যখন বড় ভাইয়েরা আমাদেরকে খাবার বা জামা-কাপড় দেয় তখন আামাদের অনেক খুশি লাগে। আজও আমাদের জন্য স্কুল্ডড্রেস আনছে। আমরা এগুলো পেয়ে অনেক খুশি হয়েছি। ধন্যবাদ TYGR Labs কে।

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪

বন্ধন কালচারাল ফোরাম কর্তৃক আয়োজিত-স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বিজ্ঞান ও প্রযুক্তির ভূমিকা শীর্ষক আলোচনা, বন্ধন এ্যাওয়ার্ড-২০২৪ প্রদান অনুষ্ঠান ও সাংস্কৃতিক সন্ধ্যা

বন্ধন কালচারাল ফোরাম কর্তৃক আয়োজিত-স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বিজ্ঞান ও প্রযুক্তির ভূমিকা শীর্ষক আলোচনা, বন্ধন এ্যাওয়ার্ড-২০২৪ প্রদান অনুষ্ঠান ও সাংস্কৃতিক সন্ধ্যা

১১ই ফেব্রুয়ারী ২০২৪, রবিবার, বিকেল ৫ টায় বন্ধন কালচারাল ফোরাম কর্তৃক আয়োজিত-স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বিজ্ঞান ও প্রযুক্তির ভূমিকা শীর্ষক আলোচনা, বন্ধন এ্যাওয়ার্ড-২০২৪ প্রদান অনুষ্ঠান ও সাংস্কৃতিক সন্ধ্যায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন - জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর পরিচালক ও যুগ্ম সচিব জনাব মোঃ ওয়াহিদুল ইসলাম।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন-জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব ও বন্ধন উপদেষ্টা জনাব খন্দকার নাজমুল হক।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-পি এন্ড পি গ্রুপের চেয়ারম্যান জনাব এস এম এহসানুল হক,

বন্ধন উপদেষ্টা-মেজর (অব:) আখতারুজ্জামান, বিশিষ্ট সংস্কৃতি সেবী শাহীনূর হক ছবি, সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোঃ লিঃ এর ইউনিট ম্যানেজার জনাব মোঃ মেজবাহউদ্দিন ও বন্ধন উপদেষ্টা বিশিষ্ট চলচ্চিত্র অভিনেত্রী কামরুন নাহার শাহ্ নূর।

অনুষ্ঠানে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার নিয়ে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন-বন্ধন কালচারাল ফোরাম এর মহাসচিব, বিশিষ্ট বেতার উপস্থাপক শেখ নজরুল ইসলাম।

শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন-বন্ধন উপদেষ্টা সানজিদা কাইয়ুম। এই অনুষ্ঠানে বিশেষ সম্মাননা পদক গ্রহণ করেন-বিশিষ্ট লেখিকা, বঙ্গবন্ধু গবেষক ও প্রকাশক নন্দিনী লুইজা।

এছাড়া অনুষ্ঠানে যারা বন্ধন এ্যাওয়ার্ড গ্রহণ করেন তারা হলেন-
বেতার ও টিভি শিল্পী মঞ্জু সাহা, বন্ধন উপদেষ্টা ও ফটো সাংবাদিক মোস্তাফিজুর রহমান মিন্টু, চলচ্চিত্র অভিনেত্রী শাহ্ নূর, বেতার ও টিভি শিল্পী বাবুল রেজা, সঙ্গীত শিল্পী আনিশা তালুকদার, দীপ্ত টিভির সংবাদ উপস্থাপিকা তানিয়া আফরিন, বাচিক শিল্পী ইরানি সুলতানা, টিভি শিল্পী অর্পিতা মল্লিক, বাচিক শিল্পী শামিমা আক্তার খান রুনি, ফটোগ্রাফার নাজমুল হক, আলোচিত সঙ্গীত শিল্পী ফারহানা শিল্পী, কোরিওগ্রাফার মাসুদ হাবিব, নাট্য শিল্পী সুমনা সোমা, সঙ্গীত শিল্পী নুজহাত তাবাসসুম, ইন্টারন্যাশনাল ইভেন্ট অর্গানাইজার শাহিন আজাদ ও আরটিভি ইয়াং স্টার অঙ্কিতা মল্লিক ও ঝলক ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ড. জাহিদ আহমেদ চৌধুরী

বন্ধন এর ৩৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা উপহার গ্রহন করেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের চেয়ারম্যান মোঃ আকবর হোসেন।
অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন দীপ্ত টিভির সংবাদ উপস্থাপিকা তানিয়া আফরিন।

শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪

 আজ বিকেলে মিরপুরে ঢাকা মহানগর উত্তর বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর পিঠা উৎসব উদযাপন

আজ বিকেলে মিরপুরে ঢাকা মহানগর উত্তর বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর পিঠা উৎসব উদযাপন

  ৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি:, (বৃহস্পতিবার)   বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত মিরপুর -১২ নাম্বার ডি-ব্লক, ঈদগাহ মাঠ সংলগ্ন স্হানে পিঠা উৎসবের আয়োজন করে বঙ্গবন্ধু পেশাজীবী লীগ ঢাকা মহানগর উত্তর। ঢাকা মহানগর উত্তর বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর আহবায়ক জনাব মো. মাহবুবুর রহমান জাকির এর সভাপতিত্বে ও সদস্য সচিব জনাব মো. মোকছেদুল ইসলাম নয়ন এর পরিচালনায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন:  বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ ছাএলীগ ও বাংলাদেশ কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় নেতা বিশিষ্ট লেখক সরকার মো. আবুল কালাম আজাদ। 

পিঠা উৎসবের শুভ উদ্বোধন করেন: পল্লবী থানা আওয়ামী লীগ নেতা ও ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব মো. আলমগীর হোসেন (সাবেক সাধারণ সম্পাদক, ২ নং ওয়ার্ড যুবলীগ, ঢা: ম: উওর)। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন: বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সাবেক ছাএনেতা বিশিষ্ট শিক্ষাবিদ শেখ জামাল আহমেদ। ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জনাব আব্দুস সালাম জব্বার মোমিন ৯১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক জনাব জাহাঙ্গীর মোল্লা সজল। বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাজ্বী তারিকুল ইসলাম তরু। বঙ্গবন্ধু পেশাজীবী লীগের কেন্দ্রীয় নেতা জনাব সৈয়দ মোশাররফ হোসেন পাপ্পু। বঙ্গবন্ধু পেশাজীবী লীগের জাতীয় কমিটির সন্মানিত সদস্য জনাব নজরুল ইসলাম সরকার। 

 বক্তব্য রাখেন:  সর্ব জনাব মোরসালিনা আক্তার, শামিমা আক্তার, মো. মনির হোসেন, মো. জসিম, মো: রাজু, মো: বাবুল হোসেন সহ প্রমূখ নেতৃবৃন্দ।

গাউছুল আযম শাহসুফী হযরত মাওলানা সৈয়দ গোলা মুর রহমান  ভান্ডারী, সুলতানুল মশায়েখ হযরত মাওলানা সৈয়দ আবুল বশর আল মাইজ মাইজভান্ডারি মাতৃ গর্ভথেকে পৃথিবীর বুকে তশরিফ আনয়ন করেন।

গাউছুল আযম শাহসুফী হযরত মাওলানা সৈয়দ গোলা মুর রহমান ভান্ডারী, সুলতানুল মশায়েখ হযরত মাওলানা সৈয়দ আবুল বশর আল মাইজ মাইজভান্ডারি মাতৃ গর্ভথেকে পৃথিবীর বুকে তশরিফ আনয়ন করেন।

 
আজ মহান ২৭ শে মাঘ
দিনটি ঐতিহাসিক মহিমায় তাৎপর্যপূর্নঃ এই দিনে যুগের সুফীকূলশিরোমনি শায়খুল ইসলাম জামানার মুজাদ্দিদ আহলে সুন্নাত ওয়াল জামাত ও মাইজ ভান্ডার দরবার শরীফ তথা তরীকায়ে মাইজ ভান্ডারীয়ার সংস্কারক আওলাদে রাসুল শাহসুফী হযরত  মাওলানা সৈয়দ মঈনউদ্দীন আহমদ আল হাচানী ওয়াল হোসাইনী আল মাইজ মাইজভান্ডারি (মাঃ জিঃ আঃ) ১০ই ফেব্রুয়ারী ১৯৩৮ঈসাব্দ২৭শে  মাঘ১৩৪৪বঙ্গাব্দ মোতাবেক ৯ই জিলহজ্জ ১৩৫০ হিজরি রোজ বৃহস্পতিবার বিকাল৫টায় মাতৃ গর্ভথেকে পৃথিবীর বুকে তশরিফ আনয়ন করেন।
 
"মারহাবা ইয়া মারহাবা মারহাবা ইয়া মারহাবা,
গাউছে দাওরাঁ মইন বাবা মারহাবা। 
 
বিশ্ব আধ্যাতিক পরিমন্ডলে অন্যতম প্রান কেন্দ্র মাইজ ভান্ডার দরবার শরীফ।এ পবিত্র ভুমিতে শায়িত আছেন ইমামুল আওলিয়া গাউছুল আযম হযরত মাওলানা শাহসুফী সৈয়দ আহমদ উল্লাহ কেবলা আল হাচানী ওয়াল হোসাইনী মাইজভান্ডারি,ইমামুল আওলিয়া গাউছুল আযম শাহসুফী হযরত মাওলানা সৈয়দ গোলা মুর রহমান বাবা ভান্ডারী, সুলতানুল মশায়েখ হযরত মাওলানা সৈয়দ আবুল বশর আল মাইজ মাইজভান্ডারি। গাউছুল আযম মাইজভান্ডারি ওগাউছুল আযম বাবা ভান্ডারী কেবলা কাবার বেছালের পর বিংশ শতাব্দীর এমন এক যুগ সন্ধিক্ষণে তশরিফ আনয়ন করেন আমাদের প্রান প্রিয় মুর্শেদ বাবা ভান্ডারীর পৌত্র আওলাদে রাসুল ছাল্লাল্লাহ আলাইহি ওয়াসাল্লাম শায়খুল ইসলাম শতাব্দীর মুজাদ্দিদ গাউছে দাওরাঁ
আল্লামা শাহসুফী সৈয়দ মঈনউদ্দীন আহমদ আল হাচানী ওয়াল হোসাইনী( মাঃ জিঃ আঃ)।
বিশ্ব মুসলিম যখন নানা বিধ সমাস্যয় জর্জরিত ইসলামের সঠিক রুপ রেখা সুন্নী মতাদর্শ থেকে
যখন বিচ্যুত হয়ে যাচ্ছিল আধুনিক জাহেলিয়াত ও বাতিল মতাদর্শের খপ্পরে পড়ে ইমান হারা হয়ে পড়ছিল
সাধারণ মানুষ শরিয়ত ও তরীকতের দিক নির্দেশনা থেকে বঞ্চিত হচ্ছিল ঠিক এমনি নাজুক পরিস্থিতিতে
মহান আল্লাহ তায়ালা তার প্রিয় নবী হযরত মুহাম্মদ ছাল্লাল্লাহ আলাইহি ওয়াছাল্লাম এর প্রদর্শিত আউলিয়া
কেরানের অনুসৃত পথেই সঠিক প্রতিনিধিত্ব করে বিশ্ব সুন্নী মুসলমানদের ঐক্যকের প্লাটফর্মে জমায়েত করার মানসে হযরত গাউসুল আযম বাবা ভান্ডারী কেবলার মেঝ শাহজাদা সৈয়দ আবুল বশর আল মাইজ মাইজভান্ডারি এর ঔরসে পৃথিবীতে ত্রানকর্তারুপে আমাদের প্রান প্রিয় মুর্শেদ কেবলা এক বিংশ শতকের
সুফী শিরোমণি, রাহনুমায়ে শরীয়ত ও ত্বরীকত হযরতুল আল্লামা শাহসুফী সৈয়দ মঈনউদ্দীন আহমদ
আল হাচানী ওয়াল হোসাইনী (মাঃ জিঃ আঃ) কে প্রেরন করেন।
সকলের কন্ঠে ধ্বনিত হচ্ছেঃ
"মারহাবা ইয়া মারহাবা ইয়া মারহাবা
গাউছে দাওরাঁ মইন বাবা মারহাবা।
ইলমে দ্বীনের খেদমতে মহিন বাবাঃ
ইলমে দ্বীনের খেদমতে মহিন বাবা, হাফেজে কুরআন তৈরির লক্ষ্যে ১৯৮৭ সালে মাইজ ভান্ডার দরবার শরিফে রহমানিয়া মইনিয়া হেফজখানা ওএতিম খানা প্রতিষ্ঠাসহ বাংলাদেশের বিভিন্ন জায়গায় ১২৭টি মাদ্রাসা ও এতিমখানা, ১০টি ইসলামি পাঠাগার, ২২টি দাতব্য চিকিৎসালয়, ৩টি কর্ম প্রশিক্ষণ কেন্দ্র, ৮ হাজার খানকা প্রতিষ্ঠা করেন।
 
এই সব খানকা প্রতিষ্ঠার মাধ্যমে তিনি বেলায়তের ও ফয়ুজাতের নহর ভারী করেছেন। বিপন্ন মানবতার পাশে মহিন বাবাঃ ১৯৮৮,১৯৯৮সালের ভয়াবহ বন্ন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে তিনি নিজে পাশে থেকে ব্যাপক ত্রান সামগ্রী বিতরন করেন। ১৯৯১ সালের জলোচ্ছ্বাস, ২০০৭র সিডর কবলিত এলাকা পরিদর্শন করে তাদের ব্যপক সহযোগিতা করেন ইহাছাড়া, অসহায় গরীব দুঃখী মানুষের মাঝে রিকশা বিতরণ করে পুনর্বাসনের ব্যবস্থা করেন। আল্লাহ পাক আমাদের সবাইকে এই মহান ওলী ও ইমামের আহলে সুন্নাতের ফয়েজ ও বরকত হাসিল করার তৌফিক দান করুন আমিন।
 
আরজ গুজরে
শাহসুফী ডাঃ এস এম হাবিবুর রহমান
(আল মাইজ মাইজভান্ডারি)
(খলিফায়ে গাউছুল আযম মাইজভান্ডারি, মইন বাবা

 

সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪

    স্বদেশ মৃত্তিকার শিশুরা পে্লো আদমজী ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন ছাত্র সংসদের কম্বল

স্বদেশ মৃত্তিকার শিশুরা পে্লো আদমজী ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন ছাত্র সংসদের কম্বল

আদমজী ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন ছাত্র সংসদের সহযোগিতায় স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন, আগারগাঁও এর শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ।

৫ ফেব্রুয়ারি ২০২৪ সোমবার বিকাল ৪ টায় স্বদেশ মৃত্তিকামানব উন্নয়ন সংস্থার আয়োজনে স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সুবিধা বঞ্চিত শিশুদের হাতে কম্বল তুলে দেন আদমজী ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন ছাত্র সংসদের সদস্যরা। 
 
এসময় উপস্থিত ছিলেন আদমজী ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন ছাত্র সংসদের জেনারেল সেক্রেটারি মো: জুনায়েদ কাদের রুশৌ, ইসি মেম্বার হামিন দানিয়েল, ইসি মেম্বার মানসুরুল হক ও জেনারেল মেম্বার নাইমুল ইসলাম। 
আরো উপস্থিত ছিলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের চেয়ারম্যান মো: আকবর হোসেন, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা উপদেষ্টা ডা: এস এম হাবিবুর রহমান, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ, প্রচার সম্পাদক সাদমান সাব্বির।

সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষায় সহযোগিতায় আপনিও এগিয়ে আসতে পারেন।
হিসাবের নাম: স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা
হিসাব নম্বর: ৪৪৪০৪০২০০০৭৩২
সোনালী ব্যাংক লিঃ, আগারগাঁও, শাখা, ঢাকা।

অথবা

বিকাশে পেমেন্ট করতে পারেন: ০১৯১৫১৬৬১৯০ এই অ্যাকাউন্ট নম্বরে। বিকাশ অ্যাপে ডোনেশন অপশনের মাধ্যমেও আপনার অনুদান পাঠাতে পারেন।