বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪

স্কুলড্রেস উপহার পেয়ে আনন্দে আত্মহারা স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের শিশুরা

পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে আনন্দ, বিনোদন ও ভালোবাসা ছড়িয়ে দিতে বিশেষ উদ্যোগ।
নিজস্ব প্রতিবেদক, স্বদেশসময়২৪.কম : পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে আনন্দ, বিনোদন ও ভালোবাসা ছড়িয়ে দিতে TYGR Labs এর উপহার হিসেবে একটি স্কুলড্রেস পেয়ে আনন্দে আত্মহারা স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সুবিধবঞ্চিত শিশুরা।
দিন বদলের চেষ্টায় বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে ভালোবাসা দিবসে এভাবেই সুবিধাবঞ্চিত শিশুদের হাতে স্কুলড্রেস তুলে দিয়েছে TYGR Labs  আগারগাঁও, ঢাকা, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা পরিচালিত স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনে সামনে সুবিধাবঞ্চিত ৭৫ শিশু শিক্ষার্থীদের মধ্যে স্কুল  ড্রেস গুলো বিতরণ করা হয়।
উপযুক্ত শিক্ষার মাধ্যমে শিশুদের স্বপ্ন বিকশিত হতে সহায়তা করতেই এ ধরনের উদ্যোগ নিয়েছে TYGR Labs ।
উক্ত অনুষ্ঠানে স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা্র চেয়ারম্যান মোঃ আকবর হোসেনের সভা্তিত্বে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন "টাইগার ল্যাব" (TYGR Labs) এর আমিনুল ইসলাম, নেহা, শেহনাজ, পাভেল, রাইসা, আসফাক ও তায়েবা
স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা্র উপদেষ্টা ডাঃ এস এম হাবিবুর রহমান, স্টুডেন্ট এডুকেশনাল এসোসিয়েশন এর চেয়ারম্যান মোঃ গোলাম রহমান, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা্র প্রচার সম্পাদক সাদমান সাব্বির, শিক্ষক রাশিদা আক্তার ও সোহাগী আক্তার।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ।
স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাতা মোঃ আকবর হোসেন বলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা সময়ের উদ্ভাবনী ধারণা ও ইতিবাচক পরিবর্তনের মাধ্যমে দিন বদলের চেষ্টায় নিরলস কাজ করে যাচ্ছে। শিশুদের আনন্দ ও উচ্ছ্বাসই আমাদের সর্বোচ্চ প্রাপ্তি। 
তিনি আরো বলেন সকল শ্রেণি পেশার মানুষকে কোমলমতি শিশুদের সুকুমার বৃত্তি বিকাশে এবং তাদের উপযুক্ত শিক্ষাদানের মাধ্যমে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে সকলকে এগিয়ে আসার আহ্বান।
আমিনুল ইসলাম বলেন, এসব শিশুদের কখনই স্কুলড্রেস কেনার সামর্থ্য ছিল না। আমরা শুধু উপহার দিয়ে শিশুদের সঙ্গে শিক্ষার বন্ধনকে দৃঢ় করতে চেয়েছি। এ ধরনের উদ্যোগ আমরা সবদিকে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করব। এ উদ্যোগটি নেওয়া হয়েছে শুধুমাত্র প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের জন্য।
তায়েবা জানান আজ ওরা স্কুল ড্রেস পেলো। বাচ্চারা কাল থেকে নতুন স্কুল ড্রেস পরে স্কুলে যাবে। চোখে মুখে কত আনন্দ। ওদের আনন্দ দেখে  আমরা খুবই আনন্দিত ,ভবিষ্যতেও এদের পাশে থাকবো ইনশাআল্লাহ।

স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা্র উপদেষ্টা ডাঃ এস এম হাবিবুর রহমান জানান স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা এর জন্ম হয় অসহায় মানুষের জন্য কিছু একটা করার প্রত্যাশায়। সেই প্রতিজ্ঞা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে। আমরা স্বপ্ন দেখি আকাশের থেকে বিশাল, সমুদ্র থেকে গভীর কারণ আমরা জানি সেই স্বপ্ন পুরোপুরি বাস্তবায়ন না হলেও এক বিন্দু পরিমাণ হবে, তাহলেই আমরা স্বার্থক। তাই আমরা স্বপ্নের পথে যাত্রা করি ছোট ছোট পদক্ষেপে। যেন হোঁচট খেলেও খুব দ্রুত উঠতে পারি।

স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক ও স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার মহাসচিব তানিয়া শেখ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে নানা প্রতিকূলতা স্বত্বেও স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে বদ্ধপরিকর এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

স্টুডেন্ট এডুকেশনাল এসোসিয়েশনের চেয়াম্যান মোঃ গোলাম রাহমান বলেন সুবিধা বঞ্চিত ও পথশিশুদের পাশে দাঁড়ানো সমাজের প্রতিটি মানুষেরই কর্তব্য। আমাদের দায়বদ্ধতা থেকেই আমরা সুবিধা বঞ্চিত ও পথশিশুদের পাশে দাঁড়িয়েছি। তাদের পাশে দাঁড়ানোর অনুভুতিটা সবাই ফিল করতে পারে না। সমাজের প্রতিটি মানুষ যদি তাদের পাশে দাঁড়ায় তাহলে সুবিধা বঞ্চিত শিশুরা আর সুবিধা বঞ্চিত থাকবে না। তারাও এক সময় স্বাবলম্বি হয়ে উঠবে।

সুবিধা বঞ্চিত ৫ম শ্রেণীর শিশু জেরিনা  জানায়, সব মানুষ আমাদেরকে ভালোবাসে না। আমাদের থাকার মতো কোনো বাড়ি-ঘর নাই। আমাদের জামা-কাপড়ও সবসময় থাকেনা। যখন বড় ভাইয়েরা আমাদেরকে খাবার বা জামা-কাপড় দেয় তখন আামাদের অনেক খুশি লাগে। আজও আমাদের জন্য স্কুল্ডড্রেস আনছে। আমরা এগুলো পেয়ে অনেক খুশি হয়েছি। ধন্যবাদ TYGR Labs কে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: